মৃত্যুর সময়

মৃত্যুর সময় pdf বই ডাউনলোড।আল্লাহ তাআলা সৃষ্টি জীবকে অযথা সৃষ্টি করেননি এবং তাদেরকে দায়িত্বহীনভাবে ছেড়ে দেননি; বরং তিনি তাদের উপর এক মহান দায়িত্ব চাপিয়ে দিয়েছেন। যে দায়িত্ব পেশ করা হয়েছিল আকাশ-যমিনের কাছে, কিস্তু আকাশ -যমিন ভীত-সন্ত্রস্ত হয়ে তা গ্রহন করতে অস্বীকার করেছে । অথচ মানুষ অত্যন-দূর্বল হওয়া সত্বেও সে দায়িত্বভার গ্রহন করেছে। অধিকাংশ মানুষেই এ মহান দায়িত্ব পালন না করে গাফেল হয়ে জীবন যাপন করেছে। তাদের সৃষ্টিকর্তার পরিচয় সম্পর্কে এবং তাদেরকে এই পৃথিবীতে প্রেরণের উদ্দেশ্য চিন্তা-ভাবনা করছেনা।

ক্ষণস্থায়ী দুনিয়াতে তাদের অবস্থান এবং দীর্ঘস্থায়ী আখেরাতের দিকে দ্রুত প্রস্থান সম্পর্কে তাদের কোন চিন্তা ভাবনা নেই।মানুষ এ পৃথিবীতে স্বল্প সময় অবস্থান করলেও তার যাত্র সীমাহীন। ক্ষনস্থায়ী এ পৃথিবীতে প্রতিটি মানুষই পার্থিব জীবনের বিষয়াদি সম্পর্কে অবগত রয়েছে। কিন্তু চিরস্থায়ী জীবন তথা পরকালীন জীবন ও তার বিষয়াদি সম্পর্কে অধিকাংশ মানুষই অজ্ঞ।

আরও দেখুনঃ মাসায়েলে হজ্ব ও উমরাহ pdf বই

তাই বলে পরজগতের ব্যাপারে এবং আত্মার যাত্রা সম্পের্কে তার জানার আগ্রহ শেষ হয়ে যায়নি। আখেরাত সম্পর্কে জ্ঞানের সল্পতার কারনেই মানুষ আল্লাহর পথ হতে অনেক দুরে । দুনিয়ার কোন সম্পদ দেখতে পেলে সেদিকে দ্রুত অগ্রসর হয় এবং পরকালের নেয়ামত ও আল্লাহর সস্তুষ্টি উপর উহাকে প্রাধান্য দিয়ে থাকে। আল্লাহ তাআলা বলেনঃ তারা কেবল মাত্র পার্থিব জীবনের প্রকাশ্য বিষয়সমূহ সম্পর্কে অবগত আছে এবং তারা পরকালের বিষয় সম্পর্কে কোন খবরই রাখেনা। (সুরা রূমঃ ৭)

এবং আল্লাহ তাআলা আরও বলেছেন,- তোমরা তাদের মত হয়োনা যারা আল্লাহ তাআলাকে ভুলে গেছে। ফলে তিনি তোদেরকে আত্মবিস্মৃত করে দিয়েছেন। মুলতঃ তারাই অবাধ্য । [সুরা হাশরঃ১৯] । যখন অধিকাংশ মানুষের অবস্থা এররকমই ছিল তখন এমন বিষয়সমুহের অনুসন্ধান করতে থাকলাম যা অন-রে ভয়ের সঞ্চার ও চোখের অশ্রু প্রবাহিত করবে এবং পরকালে কথা স্মরণ করিয়ে দিবে।

আরও দেখুনঃ মৃত্যুর বিভীষিকা pdf বই

নিচে মৃত্যুর সময় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মৃত্যুর সময় pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ মৃত্যুর সম্পর্কে আমল
বইয়ের সাইজঃ 1.64 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group