যে চৌদ্দটি আমলে রিজিক বাড়ে

যে চৌদ্দটি আমলে রিজিক বাড়ে pdf বই ডাউনলোড। মুসলিম মাত্রই বিশ্বাস করেন যে, তার আয় ও উপার্জন, জীবন ও মৃত্যু, এবং সৌভাগ্য ও দুর্ভাগ্য ইত্যাদি নির্ধারণ হয়ে যায় যখন তিনি মায়ের উদরে থাকেন।েআর এসব তিনি লাভ করেন, তার জন্য বরাদ্দ উপায়-উপকরণগুলির মাধ্যমে। তাই আমাদের কর্তব্য হলো হাত গুটিয়ে বসে না থেকে এর জন্য নির্ধারিত উপায়-উপকরণ সংগ্রহে চেষ্টা করা। যেমন চাষাবাদ, ব্যবসায়-বানিজ্য, শিল্প-চারু, চাকরি-বাকরি বা অন্য কিছু।

আল্লাহ তায়ালা বলেন, “তিনিই তো তোমাদের জন্য যমীনকে সুগম করে দিয়েছেন। কাজেই তোমরা এর পথে প্রান্তরে বিচরণ কর এবং তাঁর রিযিক থেকে তোমরা আহার কর। আর তাঁর নিকটই পুনরুত্থান ।” {সূরা মূলক- আয়াতঃ১৫}

আজ আমরা রিজিক বৃদ্ধির উপায়সমূহের মধ্যে কুরআন ও হাদীস রোমন্থিত ১৪টি আমলের কথা আলোচনা করব ইনশাআল্লাহ।

১. প্রথম আমলঃ তাকওয়া ও তাওয়াক্কুল অবলম্বন করা। আল্লাহর ভয় তথা তাকওয়া অবলম্বন করা। তাঁর নির্দেশাবলি পালন ও নিষিদ্ধ বিষয়গুলো বর্জন করা। পাশাপাশি আল্লাহর ওটর অটল আস্থা রাখা, তাওয়াক্কুল করা এবং রিজিক তালাশে তাঁর সাহায্য প্রার্থণা করা। কারণ, যে আল্লাহর ওপর ভরসা করে তিনিই তার জন্য যথেষ্ঠ হয়ে যান।

আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে ইরশাদ করেন – “আর যে আল্লাহকে ভয় করে, তিনি তার জন্য উত্তরণের পথ তৈরী করে দেন। এবং তিনি তাকে এমন উৎস থেকে রিযক দিবেন যা সে কল্পনাও করতে পারবে না। আর যে আল্লাহর ওপর তাওয়াক্কুল করে আল্লাহ তার জন্য যথেষ্ঠ। আল্লাহ তাঁর উদ্দেশ্য পূর্ণ করবেনই। নিশ্চয় আল্লাহ প্রত্যেক জিনিসের জন্য একটি সময়সীমা নির্ধারণ করে দিয়েছেন। [সূরা আত-তালাকঃ২-৩]

অর্থাৎ যে আল্লাহকে ভয় করবে এবং আনুগত্য দেখাবে, আল্লাহ তার সকল সংকট দূর করে দেবেন এবং তার কল্পনাতীত স্থান থেকে রিজিকের সংস্থান করে দেবেন। আর যে কেউ তার উদ্দেশ্য হাসিলে একমাত্র আল্লাহর শরণাপন্ন হয় তিনিই তার জন্য যথেষ্ঠ হয়ে যান। বলাবাহুল্য এই তাকওয়ার পরিচয় মেলে হালাল উপার্জনে চেষ্টা এবং সন্দেহযুক্ত কামাই বর্জনের মধ্য দিয়ে।

নিচে যে চৌদ্দটি আমলে রিজিক  বাড়ে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

যে চৌদ্দটি আমলে রিজিক বাড়ে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ রিযিক বৃদ্ধির দোয়া
বইয়ের সাইজঃ 1 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ আলী হাসান তৈয়ব
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group