রমযানের ফযীলত গুনাহ মাফের মাস

রমযানের ফযীলত গুনাহ মাফের মাস pdf বই। প্রসংসা জ্ঞাপন করছি মহান করুণাময় আল্লাহ রাব্বুল আলামীনের জন্যে যার একান্ত মেহেরবানীতে কুরআন ও সহীহ হাদীসের আলোকে রমযানের ফযীলত -গুনাহ মাফের মাস নামক গ্রন্থটি সংকলন ও সম্পাদনা করে প্রকাশ করার সুযোগ হয়েছ আলহামদুলিল্লাহ।

মাহে রমযান আরবী বারটি মাসের মধ্যে নবম ও অন্যতম একটি গুরুত্বপূর্ণ মাস। আল্লাহ তায়ালা এ মাসকে মানবজাতির গুনাহ মাফের মাস হিসেবে আখ্যায়িত করেছেন। এই নিরিখে আমরা মাহে রমযান উপলক্ষে কিং ফয়সাল ইউনিভার্সিটির স্বনামধন্য প্রফেসর মুহাম্মদ ইকবাল কীলানীর রোযার মাসায়েল নামক বিখ্যাত এই গ্রন্থটিকে নিজেদের মতো সাজিয়ে গুছিয়ে ও সম্পদনা করে আমাদের সাধারন পাঠকের জন্য উপযোগী করে প্রকাশ করেছি।

আরও দেখুনঃ মুনাফিকের আলামত pdf বই

বইটিতে কুরআন ও হাদীসে উল্লেখিত মাহে রমযানের উপরে অতি গুরুত্বপূর্ণ আয়াত ও হাদীসের সূত্রের আলোকে মনোমুগ্ধকর আলোচনা উপস্থাপন করা হয়েছে। মাহে রমযানের শেষ দিকের লায়লাতুল ক্বদর , এতেফাক,সদকাতুল ফিতর ঈদের নামায এবং সর্বশেষ রোযার ব্যাপারে কিছু সংখ্যক দুর্বল ও জাল হাদীস সন্নিবেশিত করা হয়েছে।

يَا أَيُّهَا الَّذِينَ آمَنُواْ كُتِبَ عَلَيْكُمُ الصِّيَامُ كَمَا كُتِبَ عَلَى الَّذِينَ مِن قَبْلِكُمْ لَعَلَّكُمْ تَتَّقُونَ

অর্থঃ হে ঈমানদানগণ তোমাদের উপর রোযা ফরজ করা হয়েছে যে রূপ ফরজ করা হয়েছিল তোমাদের পূর্ববর্তী লোকদের উপর যেন তোমরা পরহেযগারী অর্জন করতে পারো। (সুরা আল বাক্বারাঃ আয়াত-১৮৩)

আরও দেখুনঃ খোশ আমদেদ মাহে রমজান pdf বই

রমযান মাসই হলো সে মাস,যাতে নাযিল করা হয়েছে কুরআন যা মানুষের জন্য হেদায়েত এবং সত্য পথযাত্রীদের জন্য সুস্পষ্ট পথনির্দেশ। আর ন্যায় ও অন্যায়ের মাঝে পার্থক্য বিধানকারী। কাজেই তোমাদের মধ্যে যে লোক এ মাসটি পাবে, সে এ মাসের রোযা রাখবে ।

আর যে লোক অসুস্থ কিংবা মুসাফির অবস্থায় থাকবে সে অন্য দিনে গননা পূরণ করবে। আল্লাহ তোমাদের জন্য সহজ করতে চান তোমাদের জন্য জটিলতা কামনা করেন না যাতে তোমরা গননা পূরন কর এবং তোমাদের হেদায়েত দান করার দারুন আল্লাহ তায়ালার মহত্ত্ব বর্ণনা কর, যাতে তোমরা কৃতজ্ঞতা স্বীকার কর।-লেখক

নিচে রমযানের ফযীলত গুনাহ মাফের মাস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রমযানের ফযীলত গুনাহ মাফের মাস pdf বই

প্রকাশকঃ পিস পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ রমযান বিষয়ক
বইয়ের সাইজঃ 3.25 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইকবাল কীলানী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group