রসূলের যুগে নারীর স্বাধীনতা ৩য় খন্ড

রসূলের যুগে নারীর স্বাধীনতা ৩য় খন্ড pdf বই ডাউনলোড। বিশ্ব মানবতার জন্য রহমত স্বরূপ আল্লাহর শেষ নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাঁর নবুওয়াতি জীবনের তেবাশ বছর ধরে নিজ হাতে ইসলামী সমাজের পূর্ণাঙ্গ কাঠামো তেরী করে যান ।

সাহাবায়ে কেরাম ও তাবেয়ীগন সেই কাঠামো মধ্যে তাকে বিকশিত ও পরিপুষ্ট করেন । আজও দুনিয়ার যে কোন পরিবেশে সেই কাঠামোই মুসলমানদের আদর্শ । হাজার দেঢ় হাজার বছর আগে পারসিক বা রোমান সমাজ অথবা আজকের পাশ্চায্য সমাজ কোনটাই মুসলমানদের আদর্ম নয় ।

আরও দেখুনঃ মহিলাদের প্রশ্নের জবাব ২য়-খন্ড pdf বই ডাউনলোড

হাজার দেড় হাজার বছর আগে সেই সব অমুসলিম সমাজে যেমন অন্যায়, জুলুম ও মানব প্রকৃতি বিরোদী মূল্যবোধ্যের প্রসার ঘটেছিলো আজো ঠিক তেমনি সেই ধারাই পাশ্চায্য সমাজে অব্যাহত আছে । নারী স্বাধীনতার জিগির সেই সমাজে থেকেই উঠেছে ।

ইসলামে নারীদের অনেক স্বাধীনতা দিয়েছে এবং নিষিদ্ধ ও দিয়েছে।

কারন সেই সমাজে নারী স্বাধীনতার জিগির সেই থেকেই উঠেছে । কারন সেই সমাজে নারী স্বাধীন ছিল না । নারী ছিল পুরুষের দাসী । অতীতে তো সেই সমাজে নারীর আত্না আছে – কিনা সেই ব্যাপারে সন্দেহ পোষন করা হতো । নারীকে বলা হতো শয়তানের সহচরী । নারীর মৈীলিক মানবিক অধিকার হরণ করাই ছিল সেই সমাজে এ অন্যায় ও জুলুমের প্রসার ধারার বাইরে নবুওয়াতি ধারা বিচ্যত প্রত্যেকটি সমাজে।

আরও দেখুনঃ হাদিস কি আল্লাহর ওহি pdf বই ডাউনলোড

এ অন্যায় ও জুলুমের অবসান ঘটাতে পারেনি । নারী স্বাধীনতার জিগির সেখানে তোলা হয়েছে ঠিকই , কিন্তু, নারী তার অধিকার লাভ করতে পারেনি । নারী তার পৃথক স্বাধীন সত্তা নিয়ে হিসাবে মাথা উচু করে দাড়াতে পারেনি । পুরুষের সাথে পাল্লা দিতে গিয়ে সে আজ কক্ষচ্যত । সংসারের বাধন ছিড়ে পথে বাসা বেধেছে ।

তার নারীত্বের সম্পদ লুষ্ঠিত দ্রব্য । নিলাম ঘরেও ডাক উঠেনা । প্রাচ্যের মুসলমান সমাজেও এর ঢেউ লেগেছে । পাশ্চাত্যের শত বছরের ঔপনিবেশক শাসন ও শিক্ষা ব্যাবস্থা প্রাচ্যের মুসলিম সমাজের মূল্যবোধ পান্টে দিয়েছে । তাদের । ঈমান আকিদায়ও আশংকাজনক ধ্বস নেমেছে । মুসলিম সমাজের মেয়েরা।

আরও দেখুনঃ কেয়ামতের আলামত pdf বই ডাউনলোড

নিচে রসূলের যুগে নারীর স্বাধীনতা ৩য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

রসূলের যুগে নারীর স্বাধীনতা ৩য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক     
বইয়ের সাইজঃ 8.92 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ আবদুল হালীম আবু শুককাহ  
অনুবাদঃ আব্দুল মান্নান তালিব
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group