রাতের সূর্য

রাতের সূর্য pdf বই ডাউনলোড। লেখক তার সমস্ত ভ্রমণকালে তাঁর অনুসন্ধাণী দৃষ্টি দ্বারা প্রাচ্য ও প্রতীচ্যের উন্নতি ও প্রাচুর্যের জোয়ার যেমন অবলোকন করেন, তেমনি আখেরাত বিস্মৃতি ও বল্গাহীন বিষয়-আসক্তির ফলে তাদের বিরামহীন অস্থির জীবন, অবাধ যৌনাচারের কষাঘাতে বিধ্বস্ত মানবতার কংকালসার চেহারা, অশান্ত হৃদয়ের আর্তচিৎকার এবং এ সব থেকে প্রত্যাবর্তনের জন্য তার ব্যাকুলতা দিবালোকের ন্যায় প্রত্যক্ষ করেন।

এবং এর প্রতিকার স্বরূপ তিনি উম্মতের একজন একনিষ্ঠ ‘মুসলিহ’ হিসাবে ইসলাম প্রদত্ত সামাজিক, অর্থনৈতিক ও চারিত্রিক সঞ্জীবনী সুধা এ সমস্ত পিপাসার্ত মানবতার সামনে বিভিন্ন সভা-সমাবেশ, মতবিনিময় আসর, ঘরোয়া আলোচনা ও ব্যক্তিগত সাক্ষাতে উদারভাবে পরিবেশন করেন, তুলে ধরেন তাদের সামনে সুস্থ ও সুখময় জীবনের সঠিক নির্দেশনা।

আরও দেখুনঃ সময়ের মূল্য বুঝতেন যারা pdf বই

লেখক ভ্রমণ কাহিনীর ফাঁকে ফাঁকে সে সব বৃত্তান্ত তুলে ধরেছেন। সাথে সাথে সে সমস্ত দেশের শিক্ষা-সংস্কৃতি ও নৈসর্গিক বিবরণ এবং ভ্রমণকালীন তাঁর বিচিত্র ও ব্যতিক্রমধর্মী অভিজ্ঞতা-যেমন, সমস্ত পৃথিবী পরিভ্রমণ, সাগরের তলদেশ ও উত্তর মেরু ভ্রমণ, উত্তরে পৃথিবীর সর্বশেষ স্থলভাগে আযান দিয়ে দুপুর রাতে সূর্য সামনে নিয়ে নামায আদায় করা ইত্যাদি রোমাঞ্চকর অভিজ্ঞতার বিবরণ এবং শিকড় সন্ধানী ঐতিহাসিকের ন্যায় ইতিহাস-ঐতিহ্যের মণিমুক্তা দ্বারা তাঁর এ ভ্রমণ কাহিনীকে অধিকতর সমৃদ্ধ করে তুলেছেন।

আরও দেখুনঃ সৌভাগ্যের পরশমণি ৩য় খন্ড pdf বই

ভ্রমণে আনন্দ আছে, শিক্ষা আছে। হযরতের ভ্রমণ কাহিনীতে আনন্দ ও শিক্ষা যুগপৎভাবে চিত্রিত হয়েছে। ফলে পাঠক লিখনীর বাহনে সওয়ার হয়ে ভ্রমণে তার সহযাত্রী হয়ে একই সঙ্গে শিক্ষা ও আনন্দের সরোবরে অবগাহন করে। পুলক অনুভব করে। শিক্ষা লাভ করে। এ বই পাঠে একজন মর্দে মুমিনের ‘বাসিরাত ও ‘ফেরাসাত’-এর নজরে পৃথিবীর বসন্তের মাঝে হেমন্তের সম্যক উপস্থিতি পাঠক নিজেও উপলদ্ধি করে। নশ্বর পৃথিবীর ক্ষণস্থায়ী সুখ-দুঃখের অন্তরালে স্থায়ী জীবনের জন্য প্রস্তত হওয়ার আহবান সুষ্পষ্ট শুনতে পায়।

আরও দেখুনঃ কাবুল থেকে আম্মান pdf বই 

নিচে রাতের সূর্য pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রাতের সূর্য pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ আমার দেখা পৃথিবী সিরিজ
বইয়ের সাইজঃ 6.12 MB
প্রকাশ সালঃ ২০০৫ ইং
বইয়ের লেখকঃ মুফতি তাকি উসমানি
অনুবাদঃ মাওলানা মুহাম্মদ জালালুদ্দীন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group