রিয়াদুস সালেহীন ১ম খন্ড

রিয়াদুস সালেহীন ১ম খন্ড pdf বই ডাউনলোড [Text version]। মহান আল্লাহ তায়ালা বলেনঃ “ আমি সৃষ্টি করেছি জ্বিন ও মানুষকে কেবল এ জন্য যে, তারা আমরই ইবদাত করবে। আমি তাদের নিকট হতে জীবিকা চাই না এবং এও চাই না যে, তারা আমার আহার্য যোগাবে। (সুরা আয-যারিয়াত ৫৬-৫৭)

আরও দেখুনঃ মুসনাদে আহমদ ২য় খন্ড

এটি স্পষ্ট যে, জ্বিন ইনাসন, ইবদাতের জন্য সৃষ্টি হয়েছে। সুতরাং তাদের উচিৎ, সেই কর্মের প্রতি যত্ন নেওয়া, যার জন্য তারা সৃষ্ট হয়েছে এবং বিষয়-বিতৃষ্ণার সাথে ভোগ-বিলাস থেকে মুখ ফিরিয়ে নেওয়া। যেহেতু পার্থিব জীবন হলো ক্ষণস্থায়ী, চিরস্থায়ী নয়। ত হলো পারের নাও মাত্র, আনন্দের বসত-বাড়ি নয়। অস্থায়ী পানি পানের ঘাট, চিরস্থায়ী বাসস্থান নয়। এই জন্য তার সচেতন বাসিন্দা তারাই, যারা আল্লাহর ইবদাত গুযার করে। এবং সবচেয়ে বুদ্ধিমান মানুষ তারাই যারা তার প্রতি আসক্তিহীন।

আরও দেখুনঃ জিন জাতির বিস্ময়কর ইতিহাস

মহান আল্লাহ বলেনঃ “দুনিয়ার জীবনের দৃষ্টান্ত তো এরূপ; যেমন আমরা আকাশ থেকে বৃষ্টি বর্ষণ করি, যা দ্বারা ভূমিজ উদ্ভিদ ঘন সন্নিবিষ্ট হয়ে উদগত হয়। যা থেকে মানুষ ও জীব-জন্তু খেয়ে থাকে। তারপর যখন ভূমি তার শোভা ধারণ করে ও নয়নাভিরাম হয় এবং তার অধিকারিগণ মনে করে সেটা তাদের আয়ত্তাধীন। তখন দিনে বা রাতে আমাদের নির্দেশ এসে পড়ে তারপর আমরা তা এমনভাবে নির্মূল করে দেই, যেন গতকালও সেটার অস্তিত্ব ছিল না। এভাবে আমরা আয়াতসমূহ বিশদভাবে বর্ণনা করি এমন সম্প্রদায়ের জন্য যারা চিন্তা করে। ” (সুরা ইউনুসঃ২৪)

আরও দেখুনঃ রাসূল সাঃ এর ২০০ সোনালী উপদেশ

নিচে রিয়াদুস সালেহীন ১ম খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রিয়াদুস সালেহীন ১ম খন্ড pdf বই ডাউনলোড [Text version]

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস সংকলনের গ্রন্থ (টেক্সট ভার্সন)
বইয়ের সাইজঃ 7.24 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের সংকলনঃ ইমাম মুহিউদ্দিন ইয়াহইয়া আন-নববী রহঃ
অনুবাদঃ 

  ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group