রৌদ্রময়ী নির্বাচিত সংকলন

রৌদ্রময়ী নির্বাচিত সংকলন pdf বই ডাউনলোড। খুব বেশি দিন হয় নি একটা ট্রেন্ড চালু হয়েছে। ট্রেন্ডটা হচ্ছে মানুষজন খুব অবলীলায় তাদের ব্যক্তিগত কিংবা পারিবারিক সমস্যা ফেসবুকে একদম পাবলিকলি বলে দিচ্ছে। আমি যদি নিজের কথাই বলি, আমিও এর থেকে মুক্ত না। নিজেকে একদম অন্য লেভেলে নিয়ে এই সমস্যা সম্পর্কে কিছু বলার ইচ্ছে আমার নেই।

আমি নিজেকে এই ট্রেন্ডের ভেতরের একজন মানুষ হিসেবে ধরে নিয়ে এটা নিয়ে কিছু বলতে চাই। প্রথমে আগে বুঝতে হবে যারা নিজের কষ্টের কথা ফেসবুকে একজন কিংবা দুইজনকে না, স্থান কাল পাত্রের তোয়াক্কা না করে সবাইকে বলে বেড়াচ্ছে তারা কেন এরকম করছে? তারা অনেক কষ্টে আছে।

আরও দেখুনঃ যাইনাব আল গাযীর নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

সেই কষ্ট কারণে হোক, অকারণে হোক, মিথ্যা হোক, সত্য হোক আমাদেরকে মেনে নিতে হবে যে তারা খুব ভঙ্গুর অবস্থায় আছে।অনেকে এই অবস্থাতেও বেশ দাপট নিয়ে থাকে, এমন ভাবে নিজের দুর্দশা চিত্রায়িত করে যে মনে হতে পারে এ কেমনতর ভিক্টিম ! বরং এর বাড়িতে যারা আছে তাদেরই ভিক্টিম হওয়ার কথা ! আসলে অনেকের অনেক কথা শুনে অনেক কিছু মনে হতে পারে।

আমাদের উচিৎ হবে না ফট করে কোনো সিদ্ধান্তে চলে আসা। 

কিন্তু আমরা যদি মানসিকভাবে দৃঢ় অবস্থানে থাকি, আমাদের উচিৎ হবে না ফট করে কোনো সিদ্ধান্তে চলে আসা।কেউ কষ্টের কথা ভূলে করে ভূল জায়গায় বলে ফেলছে এতে তাদের খাটো না করে দেখাই ভাল। আবার তাদেরকে গুরুত্ব দিতে গিয়ে তাদের সব কথা বিশ্বাস করে ফেলাও অযৌক্তিক।

আরও দেখুনঃ সংগ্রামী সাধকদের ইতিহাস ৪র্থ pdf বই ডাউনলোড

একজন নিজেকে ভিক্টিম দাবী করলে, আপনাকে কষ্টের কথা বললে আপনি কী করবেন? এখানে আমরা মারাত্মক কিছু ভুল করি। আমরা অধিকাংশই তাকে সান্তনা দিয়েই থেমে থাকি না। আমরা তার জন্য কিছু একটা করার চেষ্টা করি। এই করার চেষ্টাতে ভয়ংকর কিছু গলদ আমার চোখে পড়েছে।

যেমন কেউ একজন আমাকে বলল তারঁ শাশুড়ি খারাপ, তাকে নানাভাবে টর্চার করে।আমি তখন নাম পরিচয় গোপল রেখে তার শাশুড়িকে নিয়ে স্টেটাস দিয়ে বসি। এতে সে সাময়িক শান্তি পায় হয়ত। কিন্তু তার শশুড় বাড়ির লোকজন যদি ফেসবুকে থাকে তাদের যদি এই স্টেটাস চোখে পড়ে তখন।

আরও দেখুনঃ মুহাম্মদ সাঃ ও ভারতীয় ধর্মগ্রন্থ pdf বই ডাউনলোড

নিচে রৌদ্রময়ী নির্বাচিত সংকলন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

রৌদ্রময়ী নির্বাচিত সংকলন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 69.1 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group