মাহে শাবান ও শবে বরাত

শাবান ও শবে বরাত pdf বই ডাউনলোড। চান্দ্র বার মাসের মধ্যে অন্যতম বরকতময় মাস হচ্ছে শাবান । সার্বিকভাবে এ মাসের ফযীলত বরকত ও তাৎপর্য অপরিসীম। এটা মহিমান্বিত রজব মাসের পরবর্তী এবং মহা বরকত মন্ডিত রমযান মাসের পূর্ববর্তী মাস।

খোদ্ আল্লাহর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্রাম রজব ও শাবান মাস দুটির বরকত বৃদ্ধির জন্য দোআ করেছেন এবং এ দু’মাস যথাযথভাবে অতিক্রম করে মাহে রমযানে উপনীত করার জন্য মহান আল্রাহ তাআলার দরবারে ফরিয়াদ করার কার্যত শিক্ষা দিয়েছেন।

আরও দেখুনঃ প্রশ্নোত্তরে সিয়াম pdf বই 

এ মাসে আল্লাহর দরবারে ইবাদত -বন্দেগী বিশেষভাবে পেশ হয়। রোযাদার অবস্থায় এ ইবাদত-বন্দেগী উপস্থাপিত হওয়াকে হুযূর ই আকরাম পছন্দ করতেন। তাই তিনি এ মাসে ইবাদত -বন্দেগী বেশি পরিমানে রোযা রাখতেন। এ রোযা মাহে রমযানের রোযা পালনের জন্য পূর্ব-পুস্তুতি স্বরূপ।

এ মাসের অন্যতম বিশেষত্ব হচ্ছে লায়লাতুন নিসফে নিম শাবান (অর্দ্ধ শাবানের রাত) শবে বরাত। এ রাতের ফযীলত ও বরকত সীমাহীন । এ রাত মাগফিরাতের রাত, এ রাত ভাগ্য পরিবর্তনের রাত। তাই এ রাতে জাগ্রত রয়ে আল্রাহর ইবাদত-বন্দেগীতে দোআ কামনা একান্ত আবশ্যক।

আরও দেখুনঃ সুখী হওয়ার ১০টি উপায় pdf বই

শাবান মাসকে রমযান মাসের প্রস্তুতি ও সোপন হিসেবে রাসুলুল্লাহ সাল্রাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিশেষ দোয়া করতেন এবং অন্যদের তা শিক্ষা দিতেন। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কাছে শাবান মাসের মর্যাদা এতই বেশি ছিল যে যখন তিনি এ মাসে উপনীত হতেন, তখন মাহে রমযানকে স্বাগত জানানোর উদ্দেশ্যে আল্লাহর কাছে অধিক হারে এই বলে প্রার্থনা করতেন।

যেমন হাদীস শরীফে এসেছেঃ- হযরত আনাস বিন মালিক রাদ্বিয়াল্লাহু তা আলা আনহু থেকে বর্নিত রজব মাস যখন প্রবেশ করত তখন থেকেই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহ ওয়াসাল্লাম এই দোয়াটি অধিকাহারে পাঠ করতেন। আল্লাহুম্মা বারিক লানা ফী রাজাবা ওয়া শা’বানা ওয়া বাল্লিগনা রামাদান। হে আল্লাহ ! আপনি আমাদেরকে রজব ও শাবান মাসে বিশেষ বরকত দান করুন এবং আমাদেরকে রমযান পর্যন্ত পৌঁছিয়ে দিন

আরও দেখুনঃ আহকামে হজ্জ pdf বই

নিচে শাবান ও শবে বরাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

শাবান ও শবে বরাত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আনজুমান-এ-রহমানিয়া-আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট
বইয়ের ধরণঃ শবে বরাত বিষয়ক
বইয়ের সাইজঃ 5.41 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ সৈয়দ মোহাম্মদ জালাল উদ্দিন আল-আযহারী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group