শামসুল হক আযীমাবাদী রহঃ pdf বই ডাউনলোড। বিশ্ববরেণ্য আহলেহাদীছ মনীষী শায়খুল কুল ফিল কুল সর্বকালের সকলের সেরা বিদ্বাস। মিয়অ নাযীর হুসাইন দেহলভীর ১২৪১-১৩২০ হি সোয়া লক্ষ ছাত্রের মাঝে যারা মুহাদ্দিস রূপে বিশ্বব্যাপী খ্যাতি লাভ করেছেন, তাদের মধ্যে অন্যতম শীর্ষস্থানীয় মুহাদ্দিছ ব্যক্তিত্ব হচ্ছেন শামসুল হক আযীমাবাদী। আহলেহাদীছ জামাআতের গৌরব আল্লামা আযীমাবাদী লেখনী যুদ্ধের ময়দানে কুরআন-হাদীছের অস্ত্রে সমৃদ্ধ অতুলনীয় ইলমী মুজাহিদ ছিলেন।

শিক্ষকতা, লেখনী, হাদীছের প্রচার -প্রসার ও প্রতিরক্ষা, ওয়ায, নছীহত এবং ইবাদত-বন্দেগীতে তারঁ জুড়ি মেলা ভার ছিল। কুরআন-সুন্নাহর এই অকুতোভয় সিপাহসালার সুনানে আবূদাউদের বিশ্ববিখ্যাত ভাষ্যগ্রন্থ গাযাতুল মাকছুদ ও আওনল মাবুদ রচনা করে যে খিদমত আঞ্চাম দিয়েছেন, তা ভারতবর্ষে সুন্নাহর খিদমতে আহলেহাদীস মনীষীগণের নিরবচ্ছিন্ন অবদানের এক প্রোজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছে ইতিহাসের সোনালী পাতায়।

আরও দেখুনঃ আল্লাহর হক বান্দার হক pdf বই ডাউনলোড

নাম মুহাম্মাদ শামসুল হক। উপনাম আবুত তাইয়িব। পিতৃ-মাতৃ উভয় দিক থেকেই তারঁ বংশপরিক্রমা প্রথম খলীফা আবূ বরক ছিদ্দীক রাঃ পর্যন্ত পৌঁছেছে। আযীমাবাদ যেলার দিকে নিসবত করে তারঁ নামের শেষে অধিকাংশ ক্ষেত্রে আযীমাবাদী শব্দটি যুক্ত করা হয। উল্ল্যেখ্য আযীমাবাদের বর্তমান নাম পাটনা। প্রাচীন কালের ইতিহাস এর আরও দুটি নামের হদিস পাওয়া যায়।

সংক্ষিপ্ত জীবনী। 

যথা-মোগধ এবং পাটলীপুত্র। প্রকৃতপক্ষে এটি ভারতের একটি প্রাচীন বড় শহর। এই শহরটি বর্তমানে বিহার রাজ্যের রাজধানী। আবার কখনো কখনো তারঁ নামের শেষে ডিয়ানবী শব্দটিও যুক্ত করা হয়। কেননা তিনি ডিয়ানওয়াঁয় লালিত- পালিত হন। উল্লেখ্য, ডিয়ানওয়াঁ পাটনা যেলার একটি ছোট্ট গ্রাম।

আরও দেখুনঃ  শামসুল আরেফিন ভাইয়ের লেখা pdf বই ডাউনলোড

এই গ্রামটি পাটনা শহর থেকে দক্ষিন-পূর্ব দিকে প্রায় ২৪ কিলোমিটার এবং ফতুহা রেলস্টেশন থেকে প্রায় ৯৩ কিলোমিটার দূরে অবস্থিত। আল্লামা আযীমাবাদলি পরিবার মান-মর্যাদা, ঐশ্বর্য আভিজাত্য, তাক্বওয়া-পরহেযগারিতা ও নেতৃত্বের দিক থেকে প্রসিদ্ধ ছিল। তারঁ বাবা আমীর আলী (১২৪২-১২৮৪ হিঃ ) ধৈর্যশীল, দানশীন ও খুবই নম্র প্রকৃতির লোক ছিলেন।

তিনি ধর্মীয় মাসআলা -মাসায়েল জানতেন। মা বিনতে গাওহার আলী জন্ম ১২৪৯ হিঃ সতি-সাধ্বী, ইবাদতগুযার ও ধৈর্যশীলা ছিলেন। ফরয ও নফল ছালাতের প্রতি ছিলেন যত্নবান। প্রত্যেক দিন তিন পারা এবঙ রামাযান মাসে প্রত্যহ ১০ পারা কুরআন তেলাওয়াত করতেন, তাহাজ্জুদ ছালাত আদায় করতেন এবং ইতেকাফ করতেন।। 

আরও দেখুনঃ বান্দার হক pdf বই ডাউনলোড

নিচে  শামসুল হক আযীমাবাদী রহঃ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শামসুল হক আযীমাবাদী রহঃ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ জীবনী বিষয়ক  বই 
বইয়ের সাইজঃ  2.20 MB 
প্রকাশ সালঃ   
বইয়ের লেখকঃ নুরুল ইসলাম 
অনুবাদঃ  

 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।….!!