শিরকের বাহন

শিরকের বাহন pdf বই ডাউনলোড। আল-ওসায়েল শব্দটি অসিলাতুন শব্দের বহুবচন। ওসায়েল বলতে বুঝায়, যা অপরের নিকটবর্তী করে বা নৈকট্য লাভ করায়। এ কারনে ইসলামী শরীয়তের এ কথাটি বার বার উল্লেখ করা হয়েছে যে যে বস্তু লাভ করার অসিলা হারাম তথা অবৈধ বস্তুটি হারাম বা অবৈধ তথা নিষিদ্ধ। আর যা ওয়াজিবের (অবশ্য কর্তব্যের) জন্য অসিলা তা ওয়াজিব, যা সুন্নাতের জন্য অসিলা তাও সুন্নাত।

যা মাকরূহের (অপছন্দনীয় কাজের জন্য অসিলা তা মাকরূহ (অপছন্দনীয়) , যা মোবাহের জন্য অসিলা তাও মোবাহ। এমনিভাবে যা শিরকের জন্য অসিলা হবে তা শিরক।

আরও দেখুনঃ  তাওহীদ ও শিরক pdf বই ডাউনলোড

এর দ্বারা একথা প্রমাণিত হয় যে, কোন ব্যক্তি যে ধরণের অসিলার নিকটবর্তী হবে, সে ঐ ধরনের অসিলার দ্বারা ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। যে সব অসিলা আল্লাহর সাথে শিরকের নিকটবর্তী করে সে সব অসিলা সর্বাধিক বিপদজনক, কারণ শিরক হচ্ছে আল্লাহর সাথে কৃত সবচেয়ে বড় অপরাধ।

এ থেকে আল্লাহর সাথে শিরক করার দিকে ধাবিত করে এমন অসিলাসমূহ সম্পর্কে জ্ঞাত হওয়া এবং এ জ্ঞাত হওয়ার মূল্য ও তার হুকুম সম্পর্কে অবগতি লাভের গুরুত্ব অপরীসীম। যেহেতু শিরকের অসিলাসমূহ সীমা সংখ্যাহীন, শিরকে লিপ্ত হওয়ার ক্ষেত্রও বিশাল এবং বিরাট বিপজ্জনক, সেহেতু তা সম্পর্কে অবগতিলাভ করা এবং তা হতে সতর্ক হওয়া ও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরও দেখুনঃ  আল-কুরআনে কিয়ামতের দৃশ্য pdf বই ডাউনলোড

প্রথমতঃ শরীয়ত অসমর্থিত অসিলা বা বিদয়াতী অসিলা । আততাওয়াসসূল অর্থ হচ্ছে নৈকট্য কামনা করা, নিকটবর্তী হওয়া। এ মর্মে মহান আল্লাহর বাণী হচ্ছে, তারা তাদের প্রতিপালকের নৈকট্য কামনা করে। অর্থাৎ তারা ঐ অসিলা কামনা করে যা তাদের প্রতিপালকের নৈকট্য লাভ করাবে। এদিকে থেকে অসিলা দুপ্রকার।

প্রথমতঃ তাওয়াসসূলুন মাশরুউন শরীয়ত সম্মত অসিলা।তা হচ্ছে আল্লাহ পছন্দ করেন ও তিনি খুশী হন এ জাতীয় ওয়াবি অথবা মুস্তাহাব ইবাদত সমূহ, চায় সেটা কথায় হোক কি কাজে হোক অথবা বিশ্বাস তথা আকিদাগতই হোক। তার মাধ্যমে বা অসিলায় আল্লাহর নৈকট্য কামনা করা।

আরও দেখুনঃ কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই ডাউনলোড

নিচে শিরকের বাহন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

শিরকের বাহন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ তাওহীদ ও শিরক
বইয়ের সাইজঃ 3.43 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ ড. ইব্রাহীম বিন মুহাম্মদ আল-বুরাইকান
অনুবাদঃ আবুল কালাম মুহাম্মাদ আবদুর রশিদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group