শেখ সা‘দী

   শেখ সা‘দী pdf বই ডাউনলোড। দুটি পর্বতের মাঝে রয়েছে এক দেশ। উত্তরে এলবুর্জ আর দক্ষিণে জাগরোস পর্বতের মধ্যবর্তী এ দেশটি মালভুমি প্রধান। দেশের একদিকে রয়েছে উপসাগর । প্রতিনিয়ত উপসাগরের বিশাল জলরাশি এসে উপকূলে আছড়ে পড়ে। আর একদিকে মরুভুমির বিস্তীর্ণ বালুকাময় প্রান্তর । সোনালী রোদে মরুর বালু ঝিকিমিকি হেসে ওঠছে। রুক্ষ ও ধুসর এই ভূখন্ডের রয়েছে নদী আর ঝর্ণার কোমল পরশ।

     ফলে আঙ্গুর, আপেল, নাশপাতি ও আনারের মনোমুগ্ধকর। বাগ-বাগিচা ছড়িয়ে ছিটিয়ে আছে সারাদেশে। আর গোলাপের তো কথাই নেই । কত রকমের গোলাপ আর কত রকমের অপরূপ মনকাড়া তার রূপ । এই দেশেরই একছেলে তারঁ অমর কীর্তির জন্যে সারা পৃথিবীর কাছে চিরস্মরণীয় হয়ে আছেন। আজ সেই পৃথিবী খ্যাত সোনার ছেলের কথা তোমাদের বলবো।

আরও দেখুনঃ মহা প্লাবনের কাহিনী pdf বই ডাউনলোড

দেশটি নাম ইরান। আগে এর নাম ছিল পারস্য । সে সময় পারস্যের রাজধানী ছিল সিরাজ । সেই পৃথিবী খ্যাত ছেলেটির জন্ম হয় এই সিরাজ নগরে।

     সৈয়দ আবদুল্লাহ নামে এক জ্ঞানী লোক বাস করতেন সিরাজ শহরের তাউস এলাকায়। যেমন জ্ঞানী তেমনি ভালো লোক তিনি। ভালো লোকরা আল্লাহকে ভয় করেন এবং ভালোওবাসেন । আল্লাহ যা করতে নিষেধ করেন ভালো লোকরা তা কখনও করেন না। আর যা করলে আল্লাহ খুশী হন ভালো লোকরা সে কাজ বেশি করেন।

    তাই তিনি সৈয়দ সাহেবকে খুব পছন্দ করেন। সৈয়দ সাহেবের মনে একটি মাত্র দুঃখ। তারঁ স্ত্রীর মানে ও ঐ একিই দুঃখ। এতে বয়স হয়ে গেল তবু কোন ছেলে -মেয়ে হলো না। যদি একটা ছেলে থাকত তবে কতই না ভালো হত। তাকে মনের মত করে গড়ে তুলতেন সৈয়দ সাহেব।

আরও দেখুনঃ ছোটদের হযরত ওমর-রাঃ pdf বই ডাউনলোড

  সৈয়দ সাহেবের বাড়িতে প্রতিবেশি মেয়েদের ভীড়। ময়মরা খাতুন প্রসব বেদনায় কাদছেন। খুব যন্ত্রণা, খুব কষ্ট। হঠাৎ সেই কান্না থেমে গেল। মায়ের বুক আলো করে ফুটফুটে শিশু জন্ম নিল । পুত্রের ফুলের মত পবিত্র চেহারা দেখে খুশীতে সব কষ্ট ভুলে গেলেন। 

নিচে শেখ সা‘দী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

শেখ সা‘দী pdf বই ডাউনলোড  সুচীপত্র

প্রকাশকঃ তামান্না বুক কর্ণার
বইয়ের ধরণঃ শেখ সা‘দীর জীবনী
বইয়ের সাইজঃ 3.15 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ নূর মোহাম্মদ মল্লিক
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group