শেষ দিবস

শেষ দিবস pdf বই ডাউনলোড। শেষ দিবসের প্রতি বিশ্বাস স্থাপন ঈমানের ছয়টি মুল ভিত্তি ও রূকন-সমূহের মধ্যে অন্যতম ভিত্তি ও রূকন। কোন মানুষ ততক্ষণ পর্যন্ত মুমিন হতে পারে না, যতক্ষণ এদিবস সম্পর্কে অবতীর্ণ কুরআনের আয়াত ও বর্ণিত বিশুদ্ধ হাদীসে রাসুলের উপর ঈমান না আনে।

মানুষের আত্মার সংশোধন তার আল্লাহভীতি ও আল্লাহর দ্বীনে অবিচল -অনড থাকার ক্ষেত্রে শেষ দিবস সম্পর্কে জ্ঞান ও তার অধিকাধিক স্মরণের বিরাট প্রভাব রয়েছে।

আরও দেখুনঃ লাইলাহ ইল্লাল্লাহ কি শির্ক pdf বই ডাউনলোড

উক্ত দিনের ভয়াবহতা, আতঙ্ক ও ভীষণ পরিস্থিতির স্মরণ করা থেকে বিমুখ হওয়াই মানুষের অন্তরকে করে পাষাণ, উদ্বুদ্ধ করে তাকে পাপ করতে। সেদিনের ভয়াবহতা সম্পর্কে মহাল আল্লাহ বলেন, অর্থাৎ অতএব, তোমরা কিরূপে আত্মরক্ষা করবে যদি তোমরা সেদিনকে অস্বীকার করো।

যেদিন বালকদেরকে করে দিবে বৃদ্ধ? (সুরা মুযযাম্মিল ১৭) তিনি আরো বলেন, অর্থাৎ হে মানব জাতি, তোমাদের প্রতিপালককে ভয় করো, নিঃ সন্দেহে কিয়ামতের কম্পন বড় ভয়াবহ জিনিস। যেদিন তোমারা তাকে দেখবে সেদিন অবস্থা এই হবে যে, প্রত্যেক স্তন্য দানকারিনী নিজের দুগ্ধপোষ্য সন্তান থেকে গাফেল হয়ে যাবে।

আরও দেখুনঃ মাসাঈলিল জাহিলিয়াহ pdf বই ডাউনলোড

গর্ভবতী নারীর গর্ভ খসে পড়বে এবং লোকদেরকে তোমরা উদভ্রান্ত দেখতে পাবে। অথচ তারা নেশাগ্রন্ত হবে না, বরং আল্লাহর আযাবই এত দুর সাংঘাতিক হবে। (সুরা হাজ্জ:১-২)। মৃত্যুঃ এই পৃথিবীর প্রত্যেক জীবের শেষ পরিণতি হচ্ছে মৃত্যু। মহান আল্লাহ ইরশাদ করেন,অর্থাৎ প্রত্যেক প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। (সূরা আলে-ঈমান ১৮৫)

তিনি আরো বলেন,অর্থাৎ, এ পৃথিবীতে সবই ধংসশীল। [সুরা আররাহমান:২৬] তিনি তারঁ নবীকে উদ্দেশ করে বলেন, অর্থাৎ আপনিও মৃত্যু বরণ করবেন তার তারাও মরবে। [সুরা যুমারঃ৩০] এ বিশ্ব চরাচরে কোন মানুষের জন্য চিরস্থায়ীত্ব নেই। আল্লাহ তায়ালা বলেন, চিরন্তনতা তো তোমার পূর্বের কোন মানুষের জন্য সাব্যস্ত করে দেইনি। [সুরা আম্বিয়াঃ ৩৪]।

আরও দেখুনঃ বিজ্ঞানের মৌলবাদী ব্যবহার pdf বই ডাউনলোড

নিচে শেষ দিবস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

শেষ দিবস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক  
বইয়ের সাইজঃ 1.98 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group