সবুজ পাতার বন

সবুজ পাতার বন pdf বই ডাউনলোড।  অনেক ব্যক্তিই রাসুলুল্লাহর সাঃ জীবদ্দশায় মুরতাদ হয়ে গিয়েছিলো । ফিলাফাহর যুগে তো কয়েকটি গোষ্ঠীই সম্পূরন্ন মুরতাদ হয়ে গিয়েছিলো । এটা কখনোই ইসলামের কোনো ক্ষতি করতে পারেনি, আর না কখনো পারবে। ইসলাম কখনো কমে না, শুধুই বাড়ে । বিশ্বাসের একটি ভাষা আছে। সবাই সেই ভাষা বুঝতে পারে না। যারা পারে তারা আল্লাহর আনুগত্যে নিজেদেরকে সপেঁ দেয়।

আর বাকিরা বিদ্রোহ করে বসে। দ্বীন ইসলামের সবচেয়ে গুরুত্বপূরন্ন যেসব মুলনীতি আছে সেসবে বিশ্বাস স্থাপন, আল্লাহ রাব্বুল ইজ্জতের করমো পদ্ধতির ইলম অরজন ছাড়া বিশ্বাসের সেই ভাষা বোঝা সম্ভব নয়।

আরও দেখুনঃ কিতাবুল ফিতান pdf বই ডাউনলোড

তাই এই বইয়ের শুরুটা হচ্ছে বিশ্বাসের সেসব ভিত্তি দিয়ে যা দ্বীনের উপর অবিচল হয়ে থাকার রসদ জোগাবে। আল্লাহর সুন্নাহ, ঈমান -কুফরের স্বরূপ, সকল মতাদর্শের উপর দ্বীন ইসলামের শ্রেষ্ঠত্বের প্রমাণপুঞ্জি এখানে উপস্থাপন করা হয়েছে। আমাদের প্রিয় নবীজী সাঃ আলেমদেরকে আকাশের তারার সাথে তুলনা করেছেন।

মানুষ যখন পথ হারিয়ে ফেলে তখন আকাশের তারা দেখে দিক ঠিক করে নেয়। ঠিক তেমনি আলেমদের বৈশিষ্ট্যও এমন হবে যে, তাদেরঁকে দেখেই উম্মাহ সঠিক পথে পরিচালিত হবে। ইলম অনেকেই অরজন করে। কিন্তু সে ইলমের সাথে প্রজ্ঞার মিশেলে ইলমের গভীর থেকে দিয়ে মণিমুক্ত আহরণ করতে পারেন খুব অল্প কিছু মানুষ ।

আরও দেখুনঃ কাদিয়ানী ধর্ম pdf বই ডাউনলোড

যারা সেটা পারেন তাদের মুখনিঃসৃত একটা বাক্যই শ্রোতার অন্তরে গিয়ে আঘাত করে, চিন্তার জগতে নিয়ে আসে আমূল পরিবরতন। তারা যেন অন্ধকার আকাশে জ্বলজ্বলে তারা, শত আলোকবর্ দূর থাকেও দৃশ্যমান, পথিককের হিদায়াতের উৎস।

আল্লাহর রাসুলকে একটা চমৎকার গুণ দেওয়া হয়েছিল, জাওয়ামি আল- কালাম-অল্প কথায় গভীর ভাব ব্যক্ত করার ক্ষমতা। আমাদের এ যুগে রাসুলের সেই গুণটি যারা সংরক্ষণ করেছেন তাদেরই একজন শাইখ আবদুল আযীয আত- তারিফী। তারঁ কথাগুলো কুরআনের ভাষায় যেন সূরা ইবরাহীমের সেই একেকটি বৃক্ষ, সুদৃঢ় যার মূল, আকাশছোঁয়া তার শাখা-প্রশাখা…

আরও দেখুনঃ  ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড

নিচে সবুজ পাতার বন  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সবুজ পাতার বন pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ সীরাত পাবলিকেশন
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 2.74 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ শাইখ আবদুল আযিয আত-তারীফি
অনুবাদঃ সীরাত অনুবাদক টিম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group