সাজিদ করিম ভাইয়ের কয়েকটি লেখা

সাজিদ করিম ভাইয়ের কয়েকটি লেখা pdf বই ডাউনলোড। ১৭ রামাদান মুসলিমদের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে। এদিনের উল্লেখ ছাড়া আমাদের ইতিহাস কখনও সম্পূর্ন হবেনা। ৪০ হিজরীর ১৭ মারাদান ফজরের নামাজে যাওয়ার সময় কুফা শহরে খারিজী ইবন মুলজিমের ছুরিকাঘাতে শাহাদাত বরণ করেন আমীরুল মুমিনীন আলী ইবন আবি তালিব (রাঃ) । এর ১৮ বছর পর ৫৮ হিজরী ১৭ রামাদানের রাতে ইন্তেকাল করেন রাসুলুল্লাহ সঃ এর সবচেয়ে প্রিয় মানুষ, উম্মুল মুমিনীন আয়শা বিনত আবি বাকর রাঃ।

সে রাতেই তাকে জান্নাতুল বাকী কবরস্থানে দাফন করা হয়। এ মৃত্যুর খবর ছড়ানোর সাথে সাথে সারা মাদীনায় কান্নার রোল পড়ে যায়। তার আগে আর কারো জানাযায় রাতে এতো মানুষের সমাগম হয়নি। 

আরও দেখুনঃ তোয়াহা ভাইয়ের কয়েকটি স্ট্যাটাস pdf বই ডাউনলোড

আর সবচেয়ে গুরুত্বপূর্ণ -হিজরী দ্বিতীয় সনের ১৭ রামাদান হল আল ইয়াউমুল ফুরকান, সত্য মিথ্যার পার্থক্যকারী দিন, যেদিন বদরের যুদ্ধ সংঘটিত হয়েছে। সে যুদ্ধে জিবরীল আঃ এর নেতৃত্বে হাজার হাজার ফেরেশতা নেমে আসেন মুসলিমদের সাহায্য করতে।

বদরের এতো মর্যাদা যে জিবরীল (আঃ) রাসুলুল্লাহ (সাঃ) কে জানান জমীনে মুসলিমদের মধ্যে বদরি সাহাবীরা যেমন সর্বশ্রেষ্ঠ। তেমনি আসমানে ফেরেশতাদের মাঝে তারাই সবচেয়ে মর্যাদাসম্পন্ন যারা বদরের যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।এ যুদ্ধে আবু জাহল, উতবা বিন রাবিয়া, শায়রা বিন বিন রাবিয়াসহ কুরাইশদের ৭০ মুশরিক মারা যায় ।

আরও দেখুনঃ অখন্ড পাকিস্তানের শেষ দিনগুলি pdf বই ডাউনলোড

পক্ষান্তরে মুসলিমদের মাঝ থেকে শহীদ হন ১৪ সাহাবী যাদের এখানে, মাকবারুশ শুহাদায় (ছবিতে ) দাফন করা হয়। রাদিয়াল্লহু আনহুম। আজকের পৃথিবীতে গরীবতম অঞ্চলগুলো হলো চাদঁ, মালি নাইজারের মত আফ্রিকার মুসলিম প্রধান দেশগুলো।

কিন্তু জানতেন কি ১৪ শতাব্দীতে ইউরোপে যখন দুর্ভিক্ষ আর খাদ্যাভাবে লক্ষ লক্ষ মানুষ মারা যায়, তখন পৃথিবীর সবচেয়ে ধনী ও সচ্চল এলাকা ছিল আফ্রিকার মুসলিম দেশ মালি? আর ইতিহাসে গত এক মালির মুসলিম রাজ মানসা মুসা? পশ্চিম আফ্রিকার সবচেয়ে বিশাল।

আরও দেখুনঃ অতিথি পাখির কান্না pdf বই ডাউনলোড

নিচে সাজিদ করিম ভাইয়ের কয়েকটি লেখা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

সাজিদ করিম ভাইয়ের কয়েকটি লেখা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 13.2 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group