সানজাক ই উসমান pdf বই ডাউনলোড। আপনি কয়জন সিরিয়াল কিলারকে চেনেন? এই জগতের ইতিহাসে ভয়ংকরতম খুনীর সাথে কি আপনার দেখা হয়েছে? সানজাক-ই উসমান আপনাকে তার সাথে দেখা করিয়ে দিতে চলেছে। তাকে দেখতে হলে আমাদের উকিঁ দিতে হবে আট শ বছর আগের পৃথিবীতে। ক্রয়োদশ শতাব্দীর শুরুতেই মঙ্গোলিয়ান স্তেপ থেকে যেন স্বয়ং।

আজরাইল হয়ে নেমে এলেন চেঙ্গিজ খান এবং তার মোঙ্গল বাহিনী। মাত্র কুড়ি বছরের ভেতর যেন নরকে পরিণত হলো সারা পৃথিবী। প্রথমে চীন,তারপর তুর্কিস্থান আর খোরাসন হয়ে মোঙ্গল ঝড় ধেয়ে এল ককেশাস, আনাতোলিয়া দিয়ে রাশিয়া আর হিন্দুস্থানের দিকে। মরে সাফ হয়ে গেল কোটি কোটি মানুষ।

আরও দেখুনঃ তুমি ফিরবে বলে pdf বই ডাউনলোড

আজ থেকে আট শ বছর আগে পৃথিবীর বুকে কেয়ামতের আগেই নেমেছিল আরেক কেয়ামত। সভ্য-জগৎ থেকে অনেক দূরের মঙ্গোলিয়ান স্তেপ থেকে বর্বর এক কাহিনী নিয়ে বের হয়ে এসেছিলেন ইতিহাসের ভয়ংকরতম খুজি চেঙ্গিজ খান। মাত্র কুড়ি বছরের ব্যবধানে পাল্টে গেল পৃথিবীর ক্ষমতা কাঠামো।

মোঙ্গলদের তলোয়ারের নিটে পড়ে খড়কুটোর মতো উড়ে গেল সাইবেরিয়া, চীন, মধ্য এশিয়া, খোরাসান, আফগানিস্তান আর ইরানের চার কোটি মানুষ। একসাথে এত লাশ পৃথিবী আর কখনো দেখেনি ! চেঙ্গিজ খানের মৃত্যুর পরও মোঙ্গল ঝড় থামেনি। এই ঝড় অপ্রতিরোধ্যভাবে আছড়ে পড়ল রাশিয়া, ইউক্রেন আর হাঙ্গেরিতে। সর্বগ্রাসী এই বর্বর বাহিনী পঙ্গপালের মতো আঘাত হানল।

আরও দেখুনঃ উসমানী খেলাফতের স্বর্ণকণিকা pdf বই ডাউনলোড

তুরস্কের আনাতোলিয়া আর আব্বাসীয় খিলাফতের প্রাণকেন্দ্র ঐতিহাসিক বাগদাদে। নেতৃত্ব আর ঐক্যের অভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিলীন হলো পাচঁ শ বছরের গড়ে উঠা ইসলামি সভ্যতা। মোঙ্গলদের হাত থেকে কোনোমতে প্রাণ বাচিঁয়ে ইরান তুর্কিস্থান থেকে আনাতোলিয়ার দিকে রওনা দিল কিছু মানুষ। তারপর কী হলো? কী করে তারা গড়ে তুলল বিশাল এক সালতানাত?।

মোঙ্গলদের হাত থেকে কারা বাচাঁলো মক্কা মদিনাকে? এটা কোনো নিয়মিত ইতিহাসের বই বা কোনো ঐতিহাসিক উপন্যাস নয়। এটা একই সাথে ইতিহাস ফিকশন আর থ্রিলার। আজকের পৃথিবী কী করে নিমার্ণ হলো, তা জানতে এই বই আপনাকে দারুণ সহযোগিতা করবে ইনশাআল্লাহ।

আরও দেখুনঃ আল মুকাদ্দিমা প্রথম খন্ড pdf বই ডাউনলোড

নিচে সানজাক ই উসমান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

সানজাক ই উসমান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ গার্ডিয়ান পাবলিকেশন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 20.8 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ প্রিন্স মুহাম্মাদ সজল                      
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group