সালাউদ্দীন আইয়ুবী রহ

সালাউদ্দীন আইয়ুবী রহ pdf বই ডাউনলোড। মহামারী ও মড়কের সাথে সাথে মিছরের উপর আরও দুটি দুযোগ পরপর এগিয়ে এলো। এর মাঝে ১টি হচ্ছে: আভ্যন্তরিণ কোন্দল ও ২য়টি হচ্ছে বহিশত্রু আক্রমণ। আল-আদীদ ক্রমান্বয়ে বড় হয়ে ওঠেন ও তার শিশু কন্যার সাথে ওয়াজীর তালাইয়া -ইবনে রাজিকের বিয়ে দেন। এতে করে তালাইয়ার দুই শত্রু প্রভাবশালী আমাত্য শাওয়ার ও সেনাপতি দিরগাম হিংসার জ্বলে ওঠেন।

ও তালাইয়াকে হত্যা করে ফেলেন। মৃত্যুপথযাত্রী তালাইয়াকে আল-আদীদ দেখতে এলে তালাইয়া হামলাকারীদের সম্পর্কে বলেন। হত্যায় শাওয়ারের হাত ছিলো।

আরও দেখুনঃ জ্বীন ও শয়তানের জগৎ pdf বই ডাউনলোড

তাই শাওয়ার পালিয়ে যান কিন্তু হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেন আল-আদীদ তালাইয়া -ইবন রাজিকের সেনাপতি দিরগাম দরবারের আমীর ও সেনাবাহিনীকে নিজের পক্ষে টানতে সমর্থ হন ও ওয়াজীর পদ করায়ত্ত করেন। ক্রুসেডাদের বিরুদ্ধে বারংবার জোটবদ্ধ হওয়ার আহবান করা সত্ত্বেও শীআ বিধায় নূর -উদ-দ্বীন আল -আদীদের সেই আবেদন কর্নপাত করেননি।

কিন্তু এবারে শাওয়ারের আহবানে ঠিকই সাড়া দেন। বিশ্বাসঘাতক শাওয়ার শামে পালিয়ে যান ও নুর-উদ্দীনকে মিছর আক্রমণে আমন্ত্রণ জানান। নুর-উদ-দ্বীন এবারে সানন্দে রাজী হন ও তার সেনাবাহীনীর সহকারী প্রধান আসাদ-উদ-দ্বীনকে মিছর আক্রমণে প্রেরণ করেন।

আরও দেখুনঃ তাওহিদের মূলনীতি প্রথম খন্ড pdf বই ডাউনলোড

এই আসাদ-উদদ্বীন ছিলেন নুর-উদ-দ্বীনের বালাবাক দুর্গের কিল্লাদার (দূর্গাধক্ষ্য ) নাজমুদ দ্বীন আইয়্যুব।আরবদের যুদ্ধ বিমুখতার কারনে যুদ্ধপ্রিয় পাহাড়ী জাতী কর্দীদের নিয়ে ১ম সেনাদল পড়ে তোলেন নরের পিতা ইমাদ-উদ-দ্বীন যাঙ্গী ।

নুর-উদ-দ্বীন যাঙ্গীর রাজত্বকালে নাজমুদ দ্বীন আইয়্যুব কিল্লাদার পদে যোগ্যতার পরিচয় দেন, তার তীক্ষ নজর ও সতর্কতার কারণে ক্রসেডাররা কখনই বালাবাক আক্রমণেও দুঃসাহস করেনি। তারিই ভাই আসাদ-উদ-দ্বীন, যিনি পার্বত্য,যুদ্ধে এতোই পারদর্শী ও সাহসী ছিরেন যে-তার উপাধীই ছিলো শেরই কোহ/পাহাড়ের বাঘ।

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

নিচে সালাউদ্দীন আইয়ুবী রহ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সালাউদ্দীন আইয়ুবী রহ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধ ইতিহাস
বইয়ের সাইজঃ 64.7 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ রুম্মান বিন আকবর
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group