সালাতে একাগ্রতা অর্জনের ৩৩টি উপায় pdf বই ডাউনলোড। দোজাহানরে রব আল্লাহ তাআলার জন্যে যাবতীয় প্রশংসা, যিনি সালাতে একাগ্রতাসহ ও বিনিতভাবে দাড়ানোর পরিস্কার নির্দেশ দিয়ে মহান গ্রন্থ কুরঅনুল কারিমে বলেছেন , ”তোমরা আল্লাহ জন্যে বনিীতভাবে দাড়াও ।” (সুরা আল-বাকারাহ , আয়াত :২৩৮) অপর আয়াতে তিনি সালাত সম্পর্কেই বলেছেন,”নিশ্চয় সালাত অনকে কঠিন তবে একাগ্রচিত্তদের (খুশুর ধারকদের) উপর নয় । (সূরা আল-বাকারাহ,আয়াত :৪৫-৪৬) ।

সালাত ওসালাম নাযিল হোক মুত্তাকিদের ইমাম ও খুশুর ধারকদের আাদর্শ ব্যক্তিত্ব মুহাম্মাদের ওপর ,তার পরিবার এবং সকল সাহাবির উপর । প্রিয় পাঠক , ইসলামের ইবাদত প্রধানত দু’প্রকার: করণীয় ও বর্জণীয় । সালাত করণীয় শ্রেষ্ঠ ইবাদত।

আরও ইসলামিক বই দেখুনঃ

আর খুশু হচ্ছে তার প্রাণ ও সৌন্দর্য । কাজ শরিয়ত তার রক্ষার জন্যেই কড়া নির্দেশ দয়েছে , তবে যেহেতু আল্লাহর শত্রু শয়তান আদম সন্তানকে পথভ্রষ্ট ও ফিতনায় নমিজ্জিত করার শপথ করে এসেছে এবং জেদ করেই বলেছে “তারপর অবশ্যই আমি তাদের নিকট আসব , তাদের সামনে থেকে এবং তাদের পিছন এবং তাদের ডান থেকে এবং তাদের বাম থেকে।

আর আপনি তাদের অধিকাংশকে কৃতজ্ঞ পাবেন না “(সুরা আল আরাফ, আয়াত :১৭) সেহেতু তার ষড়যন্ত্রের প্রথম ধাপ হচ্ছে বিভিন্ন উপায়ে তাদেরকে সালাম থেকে বিমুখ করা এবং তাতে বিভিন্ন ওয়াসওয়াসা দেওয়া , যেন তার স্বাদ থেকে তারা বঞ্চিত হয এবং তাদরে সওয়াব ও নষ্ট হয়ে যায় ।

আরেকটি বাস্তবতা হচ্ছে , কিয়ামতের পূর্বে পৃথিবি থেকে সবার আগে তুলে নেওয়া হবে সালাতের খুশু ও একাগ্রতা আর আমরা কিয়ামতের পূর্বের যুগেই বাস করছি । তাই আমাদের মধ্যে হুযায়ফা রাদিআল্লাহু আনহুর আশঙ্কা দুঃখজনক ভাবে সত্যে পরিণত হয়েছে । তিনি বলেছেন ”তোমরা তোমাদের দ্বিন থেকে প্রথম হারাবে সালাতের (খুশু), আর সবশেষে হারাবে সালাত এমনও মুসল্লি থাকবে যার ভিতর কোনো কল্যাণ থাকবে না ।

তুমি অতি শিগ্রিই মসজিদে প্রবেশ করবে , কিন্তু তাদের একজনকেও একাগ্রচিত্ত পাবে না ।”অধিকান্ত সালাতে নানা কল্পনার উদ্রেক হওয়া তাতে একাগ্রতা না থাকা প্রভৃতি অভিযোগ মুসল্লি নিজের ভেতর অনুভব করে এবং তার পাশের বহুলোক থেকেও শ্রবণ করে , তাই সেটা দুর করার লক্ষ্যে সালাত একাগ্রতা অর্জনের ৩৩ টি উপায়।

নিচে সালাতে একাগ্রতা অর্জনের ৩৩টি উপায় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

সালাতে একাগ্রতা অর্জনের ৩৩টি উপায় pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ     সালাত সম্পর্কিত বিষয়ক 
বইয়ের সাইজঃ    2.47 MB
প্রকাশ সালঃ     
বইয়ের লেখকঃ      শাইখ মুহাম্মাদ সালীহ আল মুনাজ্জেদ  
অনুবাদঃ    সানাউল্লাহ আল নজীর আহমদ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!