সিরাত থেকে শিক্ষা pdf বই ডাউনলোড। বদর যুদ্ধে ফেরেশতারাও মুসলমানদের সাহায্যে এগিয়ে এসেছেন। স্মরণ করো, তোমাদের প্রতিপালক ফেরেশতাদের প্রতি প্রত্যাদেশ করেন, আমি তোমাদের সঙ্গে আছি, সুতরাং তোমরা মুমিনদেরকে অবিচল রাখো। যারা কুফরি করে আমি তাদে অন্তরে ভয় ঢেলে দেবো; সুতরাং তোমরা আঘাত করো তাদের কাধেঁ এবং আঘাতা করো তাদের প্রত্যেক আঙ্গুলের অগ্রভাগে। (সূরা আনফাল: আয়াত ১২)।

আল্লাহ পাক বললেন যে, তিনি নিজেই তাদের অন্তরে ভীতির সঞ্চার করেন। ভয় আল্লাহপাকের পক্ষ থেকে এক ধারণের আক্রমণ, এক ধরণের গোলা। এই গোলা কাফেরদের অন্তরে আঘাত করে এবং তাদের অভ্যন্তরকে তছনছ করে দেয়।

আরও দেখুনঃ কিশোরগঞ্জ সাহিত্য সম্মেলন সারণিকা pdf বই ডাউনলোড

তাদের চিন্তাকে বিক্ষিপ্ত দেয় মগজকে এলোমেলো করে দেয় এবং তা তাদের পরাজয়ের এবং পালিয়ে যাবার কারণ হয়ে দাড়াঁয় আল্লাহপাক বলছেন, আমি তাদের অন্তরে ভয় ঢেলে দিবো তাহলে তোমরা কী করবে? তোমাদের কাজ হচ্ছে তাদের কাধেঁ এবং তাদের আঙ্গুলের ডগায় আঘাত করা। এই আঙ্গুলগুলো, যেগুলো তরবারি ধরে রাখে।

জীবনে কিছু জানতে হলে সীরাত বিষয়ক বই থেকেই জানতে হবে।

তোমরা তাদের সে আঙ্গুলগুলো কেটে দাও। তোমরা আর কী করবে? হ্যাঁ যুদ্ধের ময়দানে আরো করণীয় রয়েছে। তোমরা তাদেরকে হত্যা করো নি, আল্লাহই তাদেরকে হত্যা করেছেন। এবং তুমি যখন নিক্ষেপ করেছিলে তখন তুমি নিক্ষেপ করো নি, আল্লাহই নিক্ষেপ করেছিলেন। আর এটা মুমিনদেরকে আল্লাহ পক্ষ থেকে উত্তররূপে পরীক্ষা করার জন্যে। (সূরা আনফাল: আয়াত ১৭)।

আরও দেখুনঃ রাসূল সাঃ এর বহু বিবাহ pdf বই ডাউনলোড

তাহলে কেনো আল্লাহপাক এগুলো করেন? কেনো তিনি যুদ্ধের ঘটনাগুলো মানুষের হাত দিয়ে সংঘটিত করেন? কারন তিনি মুমিনদেরকে উত্তমরূপে পরীক্ষা করতে চান। যাতে কেউ না বলে আমিই লড়াই করেছি। যাতে কেউ না বলে আমিই বিজয়ী হয়েছি। আমি এই আমি সেই। বরং এই ঘটনাগুলো মহাপরাক্রমশালী সত্তা মানুষের মাধ্যমে ঘটিয়ে থাকেন।

মানুষ এখানে মধ্যমমাত্র; তার মাধ্যমে পূর্বনির্ধারিত বিষয় বাস্তবায়িত হয়। তোমরা তাদেরকে হত্যা করো নি, আল্লাহই তাদেরকে হত্যা করেছেন। এবং তুমি যখন নিক্ষেপ করেছিলে তখন তুমি নিক্ষেপ করো নি আল্লাহই নিক্ষেপ করেছিলেন। তাহলে বদর যুদ্ধে আল্লাহ তায়ালা ফেরেশতা পাঠিয়েছেন।

আরও দেখুনঃ ফররুখ আহমদ জীবনও সাহিত্য pdf বই ডাউনলোড

নিচে সিরাত থেকে শিক্ষা  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

সিরাত থেকে শিক্ষা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল ইসলাম  
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক 
বইয়ের সাইজঃ 24.3 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ শহীদ ড. আব্দুল্লাহ আযযাম রহ 
অনুবাদঃ আব্দুস সাত্তার আইনী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group