সিয়াম ও রমজান

সিয়াম ও রমজান pdf বই ডাউনলোড। রহমত,মাফফিরাত ও নারকীয় জীবনের স্পর্শ থেকে মুক্তি লাভের অফুরান সম্ভাবনা নিয়ে ফিরে আসে মাহে রমজান। আসে তাকওয়ার উত্তাপ অনুভব করাতে, যা কিছু অকল্যানকর অন্ধকারময় তা থেকে ব্যক্তির আন্তর ও বাহ্য জগৎকে বিমুক্ত করে শুদ্ধ-আলোকিত মানুষের উন্মেষ ঘটাতে। তবে তার জন্য প্রয়োজন মাহে রমজানকে যথার্থ ভাবে যাপন, সিয়াম পালনের নীতি-বিধান বিষয়ে সম্যক জ্ঞানার্জন, সিয়ামের শিক্ষা ও মাসায়েল বিষয়ে স্পষ্ট ধারনা অর্জন।

উক্ত বইটি রমযানের শিক্ষা -তাৎপর্য -মাসাইল বিষয়ের একটি অনবদ্য গবেষনা। লেখক ও গবেষক হাফেজ মাওলানা আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান কেবলমাত্র সহীহ ও হাসান হাদীসের নির্ভরতায় সিয়াম সাধনা বিষয়ে একটি পূর্ণাঙ্গ দলীল প্রস্তুত করেছেন বলে তাকে অবশ্যই ধন্যবাদ জানাতে হয়।

আরও দেখুনঃ সাওম যাকাত ঈদুল আযহা pdf বই

মুফতী নোমান আবুল বাশার, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা ইকবাল হোসাইন মাসুম, মুফতী জাকেরুল্লাহ আবুল খায়ের, মাওলানা আলী হাসান তৈয়ব-এর আন্তরিক সহযোগিতায় গবেষণা কর্মটি আরও উজ্জ্বলতা পেয়েছে নিঃসন্দেহে।

রমজান মাসের আগমনে মুসলিমগণ আনন্দ প্রকাশ করে থাকেন্ আনন্দ প্রকাশ করাই স্বাভাবিক স্বতঃস্ফূর্ততা। আল্লাহ রাব্বুল আলামীন বলেনঃ- বল, এটা আল্লাহর অনুগ্রহ ও তাঁর দয়ায়। সুতরাং এতে তারা আনন্দিত হোক। তারা যা সঞ্চয় করে এটা তার চেয়ে উত্তম।

আরও দেখুনঃ খোশ আমদেদ মাহে রমজান pdf বই

পার্থিব কোন সম্পদের সাথে আল্লাহর এ অনুগ্রহের তুলনা চলে না, তা হবে এক ধরনের অবাস্তব কল্পনা । যখন রমজানের আগমন হত তখন রাসূলে কারীম সাঃ অতিশয় আনন্দিত হতেন, তার সাহাবাদের বলতেনঃ- তোমাদের দ্বারে বরকতময় মাস রমজান এসেছে।

এরপর তিনি এ মাসের কিছু ফযীলত বর্নণা করে বলতেনঃ- আল্লাহ তাআলা তোমাদের জন্য সিয়াম পালন ফরজ করেছেন। এ মাসে আকাশের দ্বারসমূহ খুলে দেয়া হয়। বন্ধ করে দেয়া হয় জাহান্নামের দরজাগুলো ।অভিশপ্ত শয়তানকে বন্দি করা হয় । এ মাসে রয়েছে একটি রাত যা হাজার রাতের চেয়ে শ্রেষ্ঠ। যে ব্যক্তি এর কল্যাণ থেকে বঞ্চিত হলো সে মূলত সকল কল্যাণ থেকে বঞ্চিত হল।

আরও দেখুনঃ রোযার ৭০টি মাসায়েল pdf বই

নিচে সিয়াম ও রমজান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

সিয়াম ও রমজান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ রমজান বিষয়ক
বইয়ের সাইজঃ 3.59 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group