সি প্লাস প্লাস প্রোগ্রামিং ভাষা শিখার জন্য বাংলা পিডিএফ বই। সি প্লাস প্লাস প্রোগ্রামিং ভাষা শিখার জন্য বাংলায় সবচেয়ে সেরা বই পিডিএফ আকারে ডাউনলোড করে নিন।

কোন প্রোগ্রামার এর কাছে নিজের লেখা প্রোগ্রাম একদম সন্তানের মত। তিল তিল করে সময় নিয়ে পোগ্রামার একটি প্রোগ্রাম গড়ে তুলে। যে প্রবলেম এর জন্য প্রোগ্রাম তৈরী করতে হবে, সেটা জানার পরে, প্রোগ্রামার প্রথমে চিন্তা ভাবনা করে কী লিখবে। তারপর সেটা প্রোগ্রাম লেখার যথাযথ নিয়ম মেনে লিখে ফেলে। তারপর সেটা চালিয়ে বা রান করে দেখে যে, ঠিকঠাক কাজ করে কি না।

আরও দেখুনঃ Java Programming Language – বিগিনার টু এডভান্সড সকল pdf বই

যদি ভুল কিছু থেকে থাকে, তাহলে ভুলটা বের করে সংশোধন করা হয়। তারপর আবার প্রোগ্রাম রান করে দেখা হয়। এইভাবে যতক্ষণ না পর্যন্ত সমস্যার সমাধান হচ্ছে ততক্ষণ পর্যন্ত এইভাবে প্রোগ্রামার প্রোগ্রাম লিখে সংশোধন করেন। আবার রান করে টেস্ট করে থাকেন।

সি++ বা সি প্লাস প্লাস হলো মাদার অব প্রোগ্রামিং ভাষা ‘সি’ এর পুত্র। যা  সি প্রোগ্রামিং ভাষার সবকিছু ঠিক রেখে একে অবজেক্ট ওরিয়েন্টেড আকারে রূপ দিয়েছে।

অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ভাষা হিসেবে সি++ প্রোগ্রামিং ভাষার জনপ্রিয়তা সবসময়ই শীর্ষে রয়েছে। বিশ্বে বড় বড় সফ্টওয়্যার কোম্পানীগুলোতে সি++ এর উপর দক্ষ প্রোগ্রামারদের অনেক কদর রয়েছে। মূলত এই ভাষা ব্যবহার করেই অন্য ফ্রেমওয়ার্ক বা আইডিই গুলি তৈরী করা হয়। 

ওবজেক্ট ওরিয়েন্টেড ধারণা নিতে হলে আপনি যেকোন ভাষাই শিখতে পারেন। তবে গুনীজনেরা বলে থাকেন যে, OOP Language শিখতে হলে প্রথমে সি++ দিয়ে শিখা উচিৎ। এতে একদম প্রথম থেকে শিখা যাবে।

সুতরাং, Object Oriented Programming Language হিসেবে C++ শিখার জন্য আপনাদের জন্য বাংলায় সবচেয়ে সেরা বইটি শেয়ার করলাম। 

আরও দেখুনঃ জাভা প্রোগ্রামিং শিখার জন্য পিডিএফ বই 

নিচে বইটির স্ক্রীনশট সহ ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সি প্লাস প্লাস প্রোগ্রামিং ভাষা শিখার জন্য বাংলা পিডিএফ বই

বইয়ের নামঃ C++ Programming
প্রকাশকঃ নিউটন মু. আ. হাকিম
বইয়ের ধরণঃ সি++ প্রোগ্রামিং ভাষা শিখা
বইয়ের সাইজঃ ৩.৭৫ MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ নিউটন মু. আ. হাকিম

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্য হলেঃ

Join Our Facebook Group