সীরাতুল মুস্তফা সকল খন্ড

সীরাতুল মুস্তফা সকল খন্ড pdf বই ডাউনলোড।  যে আল্লাহর জন্য নিবেদিত এবং আল্লাহ যার জন্য যথেষ্ট সকল শ্রেণীর মুসলমানের প্রতি আরয এই যে, কোন মুসলমানের জন্য নিজেকে জানা ততোটা আবশ্যকীয় নয়, যেতোটা মুহাম্মদুর রাসুলুল্লাহ সাঃ কে জানা আবশ্যক। যে ব্যক্তি মুহাম্মদ রাসুল সাঃ-কে জানে না, সে তার ঈমান ও ইসলামকে কিভাবে জানবে? মুমিন তার ঈমানী অস্তিত্বের জন্য সরাসরি পয়গাম্বরের অস্তিত্বের মুখাপেক্ষী।

আল্লাহ মাফ করুন, যদি পয়গাম্বর থেকে দৃষ্টিসরিয়ে নেয়া হয় , তবে এক মূহূর্তের জন্যও মুমিনের ঈমানী অস্তিত্ব অবশিষ্ট থাকতে পারে না। এ কারণেই ইরশাদ হয়েছে: মুমিনদের নিকট নবী তাদের আপন সত্তা অপেক্ষা ঘনিষ্ঠতর। (সূরা আহযাব:৬)

আরও দেখুনঃ সহজ কাসাসুল আম্বিয়া pdf বই ডাউনলোড

কেননা মুমিনের অস্তিত্ব নবূয়াতে সূর্যর একটি সাধারণ প্রতিচ্ছায়া, প্রতিবিম্ব। আর এটা স্পষ্ট যে, প্রতিবিম্বের মূল উৎস সূর্যর সাথে তার যেই নৈকট্য, আয়নার দ্বারা তা ঘনিষ্ঠ নয়। মুমিনের নিকট যে ঈমান, তা নবীর মাধ্যমেই এসেছে। কাজেই বুঝা যায় ঈমান নবীর নিকটবর্তী আর মুমিন থেকে দুরবর্তী।

এটা ও জন্যে যে, নবী ঈমানের সাথে প্রকৃতিগতভাবে একীভূত আর মুমিন ঈমানের সাথে মাধ্যম দ্বারা সম্পকৃক্ত। কাজেই সীরাতুল মুস্তফা সকল খন্ড মুমিনের জন্য নিজেকে এবং নিজের ঈমানকে জানার আগে নবী সাঃ- এর জীবন সম্পর্কে অবগতি লাভ অত্যাবশ্যক; যাতে সে নিজে ঐ পথে চলতে পারে এবং অপরকে ও চলার আহবান জানাতে পারে।

আরও দেখুনঃ আমালুস সুন্নাহ pdf বই ডাউনলোড

আল্লাহ তাআলা সুরা হূদ-এর প্রথম থেকে শেষ পর্যন্ত তারঁ প্রেরিত নবী- পয়গাম্বরগনের অবস্থা ও ঘটনাবলী উল্লেখ করেছেন। অবশেষে এর কারণে বর্ণনা করেছেন যে, তিনি কেন নবী -পয়গাম্বর (আ) গনের অবস্থাদি বর্ণনা করেছেন।

যেমন ইরশাদ হয়েছে: রাসুলগণের যে সমস্ত বৃত্তান্ত আপনার কাছে বর্ণনা করছি, এসব দ্বারা আমি আপনার চিত্তকে সুদৃঢ় করি, এ সবের মাধ্যমে আপনার কাছে সত্য এসেছে এবং আমি মুমিনদের জন্য এসেছে উপদেশ ও সাবধান বাণী। (সূরা হূদ : ১২০)

আরও দেখুনঃ  সীরাতুল আউলিয়া pdf বই ডাউনলোড

নিচে সীরাতুল মুস্তফা সকল খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সীরাতুল মুস্তফা সকল খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন
বইয়ের ধরণঃ সীরাতুল মুস্তফা সাঃ এর কাহিনী 
বইয়ের সাইজঃ 46.00 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ আল্লামা ইদরীস কান্ধলবী (র)
অনুবাদঃ কালাম আযাদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group