সীরাতুল মুস্তফা ১ম খন্ড

সীরাতুল মুস্তফা ১ম খন্ড pdf বই ডাউনলোড। সমস্ত প্রশংসা আল্লাহর , যিনি বিশ্ব জগতের প্রতিপালক ও মুত্তাকীদের শেষ আশ্রয়। দুরূদ ও সালাম আমাদের নেতা, আমাদের পরম অভিভাবক হযরত মুহাম্মদ মুস্তফা (সা) -এর প্রতি যার মাধ্যমে নবী -রাসূলগনের নবূয়াতী ধারার পরিসমাপ্তি ঘটানো হয়েছে আর দরূদ ও সালাম তার সমস্ত সাহাবী, সহধর্মীনী ও বংশধরগনের প্রতি।

আমি গুনাহগার মুহাম্মদ ইদ্রিস কান্ধলভী (যে আল্লাহর জন্য নিবেদিত এবং আল্লাহ যার জন্য যথেষ্ট) সকল শ্রেনীর মুসলমানের প্রতি আরয এই যে, কোন মুসলমানের জন্য নিজেকে জানা ততোটা আবশ্যকীয় নয় যতোটা মুহাম্মদুর রাসূলুল্লাহ (সা) কে জানা আবশ্যক।

আরও দেখুনঃ ইসলামের ইতিহাস ৩য় খন্ড

যে ব্যক্তি মুহাম্মদ রাসূল (সা)-কে জানে না, সে তার ঈমান ও ইসলামকে কিভাবে জনবে? মুমিন তার ঈমানী অস্তিত্বের জন্য সরাসরি পয়গাম্বরের অস্তিত্বের মুখাপেক্ষী । আল্লাহ মাফ করুন যদি পয়গাম্বর থেকে দৃষ্টি সরিয়ে নেয়া হয়, তবে এক মুহূর্তর জন্য ও মুমিনের ঈমানী অস্থিত্ব অবশিষ্ট থাকতে পারে না।

এ কারণেই ইরশাদ হয়েছে: যে মুমিনদের নিকট নবী তাদের আপন সত্তা অপেক্ষা ঘনিষ্ঠতর। (সূরা আহযাব: ৬)

কেননা মুমিনের অস্তিত্বে নবূয়াতী সূর্য়র একটি সাধারন প্রতিচ্ছায়া, প্রতিবিম্ব । আর এটা স্পষ্ট যে প্রতিবিম্বের মূল উৎস সূর্যর একটি সাধারন প্রতিচ্ছায়া, প্রতিবিম্ব। এর এটা স্পষ্ট যে, প্রতিবিম্বের মূল উৎস সূর্যর সাথে যেই নৈকট্য আয়নার দ্বারা তা ঘনিষ্ঠ নয়। মুমিনের নিকট যে ঈমান, তা নবীর মাধ্যমেই এসেছে।

আরও দেখুনঃ নাঙ্গা তলোয়ার ১ম খন্ড pdf বই

কাজেই বুঝা যায় ঈমান নবীর নিকটবর্তী আর মুমিন থেকে দূরবর্তী । এটা এ জন্য যে নবী ঈমানের সাথে প্রকৃতিগতভাবে একীভুত আর মুমিন ঈমানের সাথে মাধ্যমে দ্বারা সম্পৃক্ত।

নিচে সীরাতুল মুস্তফা ১ম খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সীরাতুল মুস্তফা ১ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামী ইতিহাস
বইয়ের সাইজঃ 25.3 MB
প্রকাশ সালঃ  ২০১০ ইং
বইয়ের লেখকঃ আল্লামা ইদরীস কান্ধলভী রহঃ
অনুবাদঃ ইসলামিক ফাউন্ডেশন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group