সুন্নাত ও বিদআত

সুন্নাত ও বিদআত pdf বই ডাউনলোড। মুসলিম সমাজে বিদআত অত্যন্ত পবিত্রতার ছদ্মবরণে এবং অতিশয় সঙ্গোপনে অনুপ্রবেশ করে থাকে। তার পর কায়েমী স্বার্থবাদী মহল দুনিয়াদার পীর -ফকীর ও ভন্ডদের তত্ত্ববধানে তা পূর্ন প্রতিষ্ঠা লাভ করে। আদিকালে পৃথিবীতে শিরক মুর্তিপুজা কবর পুজা ইত্যাদি এই পদ্ধতিতেই প্রচলিত হয়েছিল।

হযরত শাহ ওয়ালী উল্লাহ বলেন, হযরত আদম আঃ এর ইন্তেকালের পর যথাক্রামে তারঁ পত্র হযরত শীশ আঃ ও পৌত্র হযরত ইদরীস আঃ নবুয়ত লাভ করেন। হযরত ইদরীস আঃ ইলমে নবুয়তের পাশাপাশি জাগতিক অন্যান্য জ্ঞান-বিজ্ঞানের অধিকারী ছিলেন। তারঁ প্রতি তারঁ উম্মতের ভক্তি-শ্রদ্ধা ও ছিল অপরিসীম।

আরও দেখুনঃ মাসায়েল শিরক ও বিদআত pdf বই

পরবর্তীকালে তাকে দুনিয়া থেকে তুলে নেয়া হলো। তারঁ বিয়োগ -ব্যথায় উম্মতগন ভেঙ্গে পড়ে। এমতাবস্থায় শয়তান মানব আকৃতি ধারণ করে তাদের কাছে আসে এবং হযরত ইদরীস (আঃ) এর একটি মূর্তি তৈরি করে তারঁ শয়নকক্ষের দুয়ারে স্থাপন করার পরামর্শ দেয়। যেন মর্মাহত উম্মতগন এটি দেখে সান্তনা লাভ করতে পারে। লোকজন ভক্তির আতিশয্যে শয়তানের এ প্ররোচনায় প্রতরিত হয়। তারা সে মতে হযরত ইদরীস আঃ এর একটি মুর্তি দেখে সান্তনা লাভ করতে থাকে।

পরবর্তী কালে এটি সমাজের একটি সাধারণ নিয়মে পরিণত হয়। সমাজের যে কোন নেককার মানুষ মারা গেলে তার বিয়োগ-ব্যাথা নিবারণের জন্য এই পদ্ধতি অনুসরণ করা হয়। এভাবে তাদের কবরকে খুব সজ্জিত করা হয় এবং তাদের মুর্তি তৈরি করে সেগুলি দর্শনার্থীদের জন্য বিভিন্ন স্থানে স্থাপন করা হয়। হযরত ইবনে আব্বাস (রাঃ) বলেন পবিত্র কুরআনকে বর্নিত উর্দু সুআ, ইয়াউক, নাসর ইত্যাদি নাম বস্তুত তৎকালীন নেককান লোকজনের নাম যা পরবর্তী কালে মুর্তির নাম হিসাবে পরিচিত হয়েছে।

খাজা সাহেবের একান্ত ভক্তি প্রকাশ করার জন্য সম্রাট নিজেও ভন্ড ফকীরদের ন্যায় কান ছিদ্র করে অলংকার পরিদান করতেন। হযরত মুজাদ্দিসে আলফেসানীর ভাষা ভাষ্য, গোটা সাম্রজ্য তখন বিদআতের অন্ধকারে নিমজ্জিত হয়েগিয়েছিল। বিদআতের বিরুদ্ধে কথা বলারমত তখন কোন সাহসী পুরুষ ছিল না। অনেক আলেম তখন বিদ্যমান ছিলেন, কিন্তু তাদেরে অধিক সংখ্যাকই ছিল এ সকল বিদআতের প্রবর্তক অথবা সমর্থক কিংবা প্রচারক।

নিচে সুন্নাত ও বিদআত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সুন্নাত ও বিদআত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মদিনা একাডেমী
বইয়ের ধরণঃ বিদআত
বইয়ের সাইজঃ 16.1 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুফতি মাওলানা সুলতান আহমাদ গং
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now