সোনালী পাতা

সোনালী পাতা pdf বই ডাউনলোড। মানুষ যৌবনকাল তার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ; বরং জীবনের গুরুত্বপূর্ণ কাজগুলি যৌবনকালেই হয়ে থাকে। ইসলামের দৃষ্টিতেও যৌবনকাল জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। তাই হাদীস বর্ণিত হয়েছে যে, কিয়ামতের দিন পাচঁটি প্রশ্নের উত্তর না দেয়া পর্যন্ত কোন মানুষ তার পা নড়াতে পারবে না । তার মধ্যে একটি হল যৌবনকাল সম্পর্কে যে সে তার যৌবনকালকে কিভাবে অতিক্রম করেছে।

অন্য হাদীস বর্ণিত হয়েছে যে, কিয়ামতের দিন সাত প্রকার লোক আল্লাহর আরশের তলে ছায়া পাবে। যেদিন আরশের ছাড়া ব্যতীত আর কোন ছায়া থাকবে না। তাদের এক প্রকার হল ঐ সমস্ত যুবকরা যারা তাদের যৌবনকালকে আল্লাহর ইবাদতের মাধ্যমে কাটিয়ে ।

আরও দেখুনঃ তাকদীরের হাকীকত pdf বই ডাউনলোড

যোবনকালকে কাজে লাগাতে দরকার উপযুক্ত দিক র্নিদেশনা; কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য কথা হল এই যে, আজকের উন্মুক্ত, অবাধ আকাশ সংস্কৃতির সুবাদে আমাদের যুব সমাজে প্রতিনিয়ত চারিত্রিক বিপর্যয় ঘটছে। এ সমস্ত অপসংস্কৃতির কড়াল গ্রাসে সুমহান আদর্শে লালিত নির্ভেজাল ইসলামী সংস্কৃতি আজ স্বয়ং মুসলমানদের ঘরে মৃত্যু শয্যায় শায়িত ।

আমাদের ইতিহাসে কত বড় বড় ব্যক্তিত্বের আগমন ঘটেছিল যাদের সুকর্মসমূহ দিনের আলোর মত স্পষ্ট। নিঃসন্দেহে এগুলি সোনালী পাতা। ইসলামের ইতিহাসের উজ্জল ঘটনাবলী, সালফে সালেহীনদের জীবনী তাদের জ্ঞান, আমল , ঐতিহাসিক প্রেক্ষাপট, মনলোভা দৃশ্য সম্বলিত ডজন ডজন কিতাব আমি পড়েছি।

আরও দেখুনঃ চার ইমামের জীবনী pdf বই ডাউনলোড

আব্বাস বিন আব্দুল মুত্তালিব (রাঃ) আবু সুফিয়ান বিন হারর (রাঃ) ইসলাম গ্রহনের ঘটনা বর্ণনা করতে গিয়ে বলেনঃ আমি একটি ব্যবসায়ী দলের সাথে ইয়ামান গিয়েছিলাম, দলের মধ্যে আবু সুফিয়ান বিন হারবও ছিল। ইয়ামানের অবস্থানকালে আমাদের কাজ ছিল এই যে।

একদিন আমি খাবার রান্না করে আবু সুফিয়ান ও দলের অন্যান্য লোকদের নিকট গিয়ে খাবার খাওয়াতাম। অপরদিকে আবু সুফিয়ান খাবার রান্না করে সাথীদেরেকে খাওয়াত। আমরা পালাক্রমে এ দায়িত্ব পালন করতাম। একদিকে আমার পালা ছিল আর সে অনুযায়ী আমি রান্না করতে ছিলাম ।

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

নিচে সোনালী পাতা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সোনালী পাতা pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ দারুস সালাম
বইয়ের ধরণঃ ইসলামের ঐতিহাসিক ঘটনা
বইয়ের সাইজঃ 13.5 MB
প্রকাশ সালঃ ইং ২০০৬
বইয়ের লেখকঃ আব্দুল মালেক মুজাহিদ
অনুবাদঃ আব্দুল্লাহ হীল হাদী মুহাঃ ইউসুফ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group