হযরত নূহ আঃ

হযরত নূহ আঃ pdf বই ডাউনলোড। আল্লাহ তায়ালা ইরশাদ করেন, নিশ্চয় আমি নূহকে তার সম্প্রদায়ের প্রতি পাঠিয়েছি। তিনি বললেন, হে আমার সম্প্রদায়, তোমরা আল্লাহর ইবাদত করো। তিনি ছাড়া তোমাদের কোন ইলাহ নেই । আমি তোমাদের ব্যাপারে একটি মহাদিবসের শাস্তির আশঙ্কা করছি। তার ম্প্রদায়ের সরদাররা বললো, আমরা আপনাকে প্রকাশ্য পথভ্রষ্টতার মাঝে দেখতে পাচ্ছি।

তিনি বললেন, হে আমার সম্প্রদায়, আমার মধ্যে কোন ভ্রান্তি নেই । বরং আমি বিশ্বপ্রতিপালকের রাসুল। (সূরা আ‘রাফ, আয়াত:৫৯-৬১) উল্লিখিত আয়াতসমূহে হযরত নূহ আলাইহিস সালামের উম্মতের অবস্থা ও নূহ আলাইহিস সালামের সাথে তাদের সংলাপের কথা বর্ণনা করা হয়েছে। নবী-আগমনের ধারাবাহিকতায় হযরত আদম আলাইহিস সালাম যদিও সর্বপ্রথম নবী, কিন্তু তার আমলে ঈমানের সাথে কুফর ও গোমরাহীর মোকাবেলার পর্যায় ছিল না।

আরও দেখুনঃ হযরত শু‘আইব আঃ pdf বই ডাউনলোড

এ ব্যাপারে হযরত আবদুল্লাহ ইবনে আব্বাস রা. -এর বর্ণনায় এক হাদীসে এসেছে, আদম আলাইহিস সালাম ও নূহ আলাইহিস সালামের মাঝখানে এমন দশ শতাব্দী অতিক্রান্ত হয়েছে।, যাদের সকলেই তাওহীদে বিশ্বাসী ছিল।বস্তুত পৃথিবীর বুকে সর্বপ্রথম নূহ আলাইহিস সালামের সম্প্রদায়ই মূর্তিপূজায় লিপ্ত হয়। তাই তার যামানা থেকেই ঈমান ও কুফরের সাথে মোকাবেলায় আসে। নিম্নোক্ত লেখা সেদিকেই ইঙ্গি করা হয়েছে।

সকল মানুষ একই জাতিসত্তার অন্তর্ভুক্ত ছিল। অতঃপর আল্লাহ তাআলা পয়গাম্বর পাঠলেন সুসংবাদ দাতা ও ভীতিপ্রদর্শনকারী হিসাবে। আর তাদের সাথে অবতীর্ণ করলেন সত্য কিতাব। যাতে মানুষের মাঝে বির্তকমুলক বিষয়ে মীমাংসা করতে পারেন। (সুরা বাকারা, আয়াত:২১৩)

আরও দেখুনঃ ছোটদের হযরত ওমর-রাঃ pdf বই ডাউনলোড

বলা হয়, হযরত আদম আলাইহিস সালামের শরীআতের অধিকাংশ বিধানই পৃথিবী আবাদকরণ ও মানবীয় প্রয়োজনাদির সাথে সম্পৃক্ত ছিল। কুফর বা কাফেরদের তখন অস্তিত্ব ছিল না। কুফর ও শিরকের সাথে ঈমানের প্রতিদ্বন্দ্বিতা হযরত নূহ আলাইহিস সালামের আমলে থেকেই শুরু হয়।

নিচে হযরত নূহ আঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হযরত নূহ আঃ pdf বই  ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ মাকতাবাতুল মানসুর
বইয়ের ধরণঃ হযরত নূহ আঃ জীবনী
বইয়ের সাইজঃ 1.72 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মূফতী মনসুরুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group