হযরত মুয়াবিয়া রাঃ

হযরত মুয়াবিয়া রাঃ pdf বই ডাউনলোড। কংকরময় একটি পথ। মদীনার পথ। পথের পাশে মাঝে মাঝে কাটাঁগুলোর ছড়াছড়ি। দু একটি খেজুর গাছও অতন্দ্র প্রহরীর মত শির উচু করে দাড়িয়ে আছে এ পথে চলাফেরা করেন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাহাবায়ে কেরাম ও মদীনার আবাল-বৃদ্ধ বনিতা। 

এক দিনের ঘটনা। এ পথ ধরেই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কোথাও যাচ্ছিলেন। সাথে সওয়ারির পেছনে তুলে নিলেন এক সাহাবীকে। একেবারে যুবক সাহাবী। বয়স পচিশ বা ছাব্বিশ হবে। চোখের তারায় তারঁ বুদ্ধিমত্তার দীপ্তি। ঠোটের কোণে তারঁ তৃপ্তির হাসি সারাক্ষণ তিনি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের খেদমতে পড়ে থাকেন। কোথাও গেলে প্রয়োজন সেরেই আবার তারঁ সাহচযে ছুটে আসেন। রাসুলকে ছাড়া কোথাও থাকতে পারেন না।

আর দেখুনঃ মহানবী সাঃ প্রতিরক্ষার কৌশল pdf বই ডাউনলোড

রাসুল ও সেই সাহাবীকে নিয়ে সওয়ারিটি হেলেদুলে যাচ্ছে। সওয়ারির চোখে মুখেও যেন আজ আনন্দের ঝিলিক। খুশির আমেজ। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও সেই সাহাবীকে বহন করে তার জীবন ধন্য। তার জীবন সার্থক। তাই প্রাণ প্রাচুযে আজ তার হৃদয় ভরপুর আনন্দের আমেজে আজ তার হৃদয় টুইটম্বুর । সওয়ারিটি কিছু দুর যাওয়ার পর রাসুলের চেহারা নির্মল আলোকমালা ছড়িয়ে পড়লো।

পেছনেবসা সাহাবীকে বললেন-আচ্চা বল তো, তোমার শরীরের কোন অঙ্গ আমার শরীরের সাথে লেগে আছে?রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এমন বিস্ময়কর প্রশ্ন শুনে সেই সাহাবী বিস্মিত । অবাক। ভাব-তন্ময়তায় আত্মহারা। এমন প্রশ্ন তো রাসুল কখনো করেননি। আজকে হঠাৎ রাসুলের মুখে এমন প্রশ্ন? কেন এ প্রশ্ন কী তারঁ উদ্দেশ্য? এ ধরণের প্রশ্নের ভিড় তারঁ চোখের তারায় ।

আরও দেখুনঃ বিশ্বনবী সাঃ রাজনৈতিক-জীবন pdf বই ডাউনলোড

অবশেষে বিনীত কন্ঠে বললেন ইয়া রাসুলুল্লাহ ! আমার পেট ও বুক আপনার পবিত্র দেহের সাথে লেগে আছে। নির্জন মরুর বুকে নিরবতা নেমে এল। আর কোন কথা নেই।ক্ষণকাল এভাবেই কেটে গেল। তারপর রাসুলের ওষ্ঠাধর তিনতির করে কেপেঁ উঠলো। শিশির স্নিগ্ধ গোলাপ কলি যেমন মৃদু বায়ুর পরশে কেপে উঠে। বললেন, হে আল্লাহ! তাকে ইলম দ্বারা পরিপূর্ণ ও টইটম্বুর করে দাও।

নিচে হযরত মুয়াবিয়া রাঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

হযরত মুয়াবিয়া রাঃ pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ মাকতাবাতুল আখতার
বইয়ের ধরণঃ মুয়াবিয়া রাঃ জীবনী
বইয়ের সাইজঃ 5.87 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ নাসীম আরাফাত
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group