হস্তক্ষেপমুক্ত পূর্ণ দাড়ি রাখা ওয়াজিব

হস্তক্ষেপমুক্ত পূর্ণ দাড়ি রাখা ওয়াজিব pdf বই ডাউনলোড। মানবতার মুক্তির দূত রাসূল সাঃ এরশাদ করেন, নিশ্চয়ই আল্লাহ সুন্দর, তিনি সুন্দরকে ভালোবাসেন। (সহীহ মুসলিম-৯১)

অর্থাৎ আল্রাহ তায়ালা নিজে যেমন সুন্দর তেমনি তাঁর বান্দার সুন্দর অবস্থাকে ভালোবাসেন।। তাই-ই যদি হয়ে থাকে তবে এটা বলা অনুচিত হবে না যে, প্রত্যেক বস্তু বা সৃষ্টিকে তার নিজ নিজ অবস্থঅনে সুন্দর করে সৃষ্টি করেছেন। কেউ যদি আল্লাহর সৃজিত প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে কোনরূপ পরিবর্তন, পরিবর্ধন করে তবে তাতে তার সৌন্দর্য বৃদ্ধি না হয়ে সৌন্দর্য হানি ঘটে। এটা আল্লাহ তায়ালার প্রতিটি সৃষ্টির ক্ষেত্রেই প্রযোজ্য।

আরও দেখুনঃ একজন মুসলিমের দৈনন্দিন জীবন pdf বই 

আর আল্লাহ তায়ালা প্রতিটি বস্তুর প্রাকৃতিক চেহারার মধ্যে কিছু হিকমত রেধে দিয়েছেন। যার ব্যতিক্রম করা হলে আল্লাহ তায়ালার সেই হিকমত বিদূরিত হয়। তবে হ্যাঁ, পরিবর্তন ও পরিবর্ধনের অনুমতি দিয়েছেন েএমন বিষয় এ হতে স্বতন্ত্র।

আলোচ্য দাড়ি ও গোঁফ উভয়ের ক্ষেত্রেও এ কথা যথারীতি প্রযোজ্য। মহা বিজ্ঞানময় আল্লাহ তায়ালা মানবজাতির পুরুষদের চেহারায় দাড়ি ও গোঁফ দিয়েছেন এবং তাঁর প্রেরিত দূত মুহাম্মদ সাঃ এর মাধ্যমে বর্ণনা করেছেন এ দু’টি বিষয়ের বিধান কী হবে?

আরও দেখুনঃ হিসনুল মুসলিম pdf বই 

দাড়ি বড় রাখা কেন আবশ্যক?

অর্থাৎ দাড়ি পূর্ণমাত্রায় হস্তক্ষেপমুক্ত ও লম্বা রাখা এবং গোঁফ কেটে ছোট রাখার বিধান দিয়েছেন। অতএব বুঝতে হবে নিশ্চয়ই, এতেই প্রকৃত সৌন্দর্য্য ও হিকমত নিহিত রয়েছে। কেউ এই নীতির বিপরীত করে দাড়িতে হস্তক্ষেপ করে কাট-ছাঁট করলে বা কামিয়ে ফেললে আল্লাহর সৃজিত আকৃতি ও সৌন্দর্যকে বিকৃত করা হবে যা আল্লাহর বিধানে হস্তক্ষেপ করার নামান্তর।

মোদ্দা কথা আল্লাহর সাথে মাতাব্বরি করা যে, হে আল্লাহ! তুমি সুন্দর চেহারায় অযথা দাড়ি গজিয়ে সৌন্দর্য নষ্ট করেছো। তাই আমরাও তোমার উপর দিয়ে হাত বাড়িয়ে তা কামিয়ে ফেলে ও গোঁফকে বড় করে আমাদের সৌন্দর্যকে পুনুরুদ্ধার করলাম। (নাউজুবিল্লাহ)

 

আসুন এখনও বিবাহ করিনি, বিবাহ করলৈ দাড়ি রেখে যেদব বা কেবল তো যুবক বয়স আরেকটু বয়স হলে দাড়ি রাকা যাবে ইত্যাদি খোঁড়া ও মূর্খতাপূর্ণ এবং শয়তানী ওয়াসওয়াসাপূর্ণ কথাবার্তা পরিহার করে আল্লাহ ও ও তাঁর রাসূল সাঃ এর জারিকৃত শরীয়তের বিধানের কাছে পূর্ণরূপে আত্মসমর্পণ করে পূর্ণাঙ্গ মুসলমান হওয়ার চেষ্টা করি।

নিচে হস্তক্ষেপমুক্ত পূর্ণ দাড়ি রাখা ওয়াজিব  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হস্তক্ষেপমুক্ত পূর্ণ দাড়ি রাখা ওয়াজিব pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মুহাম্মদ আল আমিন বিন ইউসুফ
বইয়ের ধরণঃ বিভিন্ন দোয়ার বই
বইয়ের সাইজঃ 2.74 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ শায়খুল হাদীস মাওলানা মুহাম্মদ যাকারিয়া
অনুবাদঃ মুহাম্মদ আল আমিন বিন ইউসুফ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group