হাদিসের আলোতে রুযী বৃদ্ধির উপায় pdf বই ডাউনলোড। ইমাম জালালুদ্দীন সূয়ুতী আলাইহির রাহমার যামানাতে মিশরে ইলমের চর্চা খুব বেশী ছিল, বড় বড় মুহাদ্দীসীন, হাদীসের হাফীয, ও বড় বড় মাশায়েখে কেরাম, এই পৃথিবীকে আসমানের মতো উচ্ছ করেছিলো,।

কিন্তু হাফীযুল হাদীস আল্লামা ইবনে হাযার আসকালানী রাদ্বিয়াল্লাহু আনহুর ইন্তেকালের পরে হাদীস শরীফের ইমলার লেখার চর্চা বন্ধ হয়ে যায়। ২০ বছর পর ইমাম জালালুদ্দীন সুয়ুতী আলাইহির রাহমা সেটাকে আবার লাচু করেন।

আরও দেখুনঃ আদ দাওয়াতুল ফারদিয়্যাহ pdf বই ডাউনলোড 

ইমাম জালালুদ্দীন সুয়ুতী আলাইহির রাহমা বলেন হাফীযুল হাদীস আল্লামা ইবনে হাযার আসকালানী রাদ্বীয়াল্লাহু আনহুর ইন্তেকালের পরে হাদীস শরীফের ইমলার লেখার চর্চা বন্ধ হয়ে যায়। আর ইহার সময় ২০ বছরের মধ্যে সীমাবদ্ধ ছিল। তার পর আমি ৮৭২ হিজরীতে জামে ইবনে তুতুন থেকে পুনরায় শুরু করেছি। ইমাম জালালুদ্দীন সূয়ুতী আলাইহির রাহমা বলেন।

সর্বপ্রথম এই শহরে যিনি হাদীসের লেখনী শুরু করেন তিনি হলেন হযরত ইমাম শাফেয়ী রাদ্বীয়াল্লাহু আনহুর ছাত্র হযরত রাবে বিন সুলাইমান রাদ্বীয়াল্লাহু আনহু। আমি ইলমা করার জন্য জুমআর দিন জুমআর পরের সময়কে নির্দিষ্ট করেছি। পূর্বের হুফফাজে হাদীস গণদের অনুসরণ করে যেমন, আল্লামা খাতীবে বাগদাদী, আল্লামা ইবনে সাময়ানী।

আরও দেখুনঃ যে চৌদ্দটি আমলে রিজিক বাড়ে pdf বই ডাউনলোড

আল্লামা ইবনে আসাকির রাদ্বিয়াল্লাহু আনহুম প্রমুখদের এছাড়া ইরাকের ছেলেরা ও আল্লামা ইবনে হাজারের ঐসমস্ত লোকেরা যারা মঙ্গল বার হাদীসের ইমলা করাতেন। ইমাম জালালুদ্দীন সূয়ুতী আলাইহির রাহমা ২৩ বছর বয়সে হাদীস পাকের ইমলা শুরু করেন। যাহা অনেক বয়স হওয়ার পর কেহ হাদীস লেখার অনুমতি পেতেন। কিন্তু ইমাম জালালুদ্দীন সূয়ুতী আলাইহির রাহমার তীক্ষ্ন বুদ্ধি, অসাধারণ মুখস্ত বিদ্যার জন্য।

মুহাদ্দীসীনগন তার উপর ভরসা করেন এবং যুবক অবস্থাতেই এই মহৎ কাজের মর্যদা তিনি হাসিল করেন। এইভাবেই তিনি ২২ বছর বয়সেই ফাতাওয়া দেওয়ার কাজ শুরু করেন। ইমাম শুরয়ানী আলাইহির রাহমা বলেন ইমাম জালালুদ্দীন সূয়ুতী আলাইহির রাহমা বলেন, আমি ৮৭১ হিজরীতে ফাতাওয়া দেওয়ার কাজ শুরু করি।

আরও দেখুনঃ অন্ধকার থেকে আলোতে বইয়েররিভিউ pdf বই ডাউনলোড

নিচে হাদিসের আলোতে রুযী বৃদ্ধির উপায় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হাদিসের আলোতে রুযী বৃদ্ধির উপায় pdf বই ডাউনলোড

প্রকাশকঃ রেজভী একাডেমী 
বইয়ের ধরণঃ কায়দা বিষয়ক 
বইয়ের সাইজঃ 4.19 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং 
বইয়ের লেখকঃ আল্লামা জালালূদ্দীন আব্দুর রহমান ইবনে আবী বাকার      
অনুবাদঃ মুফতী মোহাম্মাদ সাফাউদ্দীন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ [WP-Coder id=”8″