হাদীসের কিস্সা pdf বই ডাউনলোড। কিস্সা কাহিনী ও গল্প বলা আবহমানকাল থেকেই শিক্ষার একটি উৎকৃষ্ট মাধ্যম হিসাবে স্বীকৃতি পেয়ে আসছে। নৈতিক অথবা নৈতিকতা বিরোধী- যে বিষয়েই মানুষকে প্রেরণা দান ও উদ্বুদ্ধ করণের আকাংখা পোষন করা হোক না কেন, কিস্সা কাহিনীর মাধ্যমে তা সর্বোত্তম পর্যায়ে করা সম্ভব।

সর্বশ্রেণীর মাণুষকে, বিশেষতঃ শিশুদেরকে নৈতিক শিক্ষা দানের জন্য অতীত কিংবা বর্তমানের সর্বজানমান্য ব্যক্তিবর্গের জীবনী, ঘটনাবলী ও শিক্ষামূলক গল্প কাহিনী শোনানো ও প্রাজ্ঞল ভাষায় লিখিত বই পড়তে দেয়া খুবই ফলদায়ন হয়ে থাকে।

আরও দেখুনঃ আগ্রাসী ইহুদীদের গাজায় আক্রমন বিষয় pdf বই

বিশ্বনবীর একটি স্বপ্ন।
হযরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রীতি ছিল এই যে, প্রতিদিন ফজরের নামাজের পর সাহাবীদের দিকে মুখ করে বসতেন এবং কেউ কোন স্বপ্ন দেখেছে কিনা বা কারো কিছু জিজ্ঞাসা আছে কিনা জানতে চাইতেন। কেউ কিছু জানতে চাইলে তিনি তাকে যথাযথ পরামর্শ দিতেন। একদিন এরূপ জিজ্ঞাসা করার পর কেউ কিছু বলছেনা দেখে তিনি নিজেই বলতে আরম্ভ করলেন।

আজ আমি একটি অতি সুন্দর ও আশ্চর্য স্বপ্ন দেখেছি। দেখলাম, দুই ব্যক্তি আমার কাছে এসে আমার হাত ধরে আমাকে এক পবিত্র স্থানের দিকে নিয়ো চললো। কিছুদুর গিয়ে দেখলাম, এক ব্যক্তি বসে আছে আর অপর ব্যক্তি তার কাছে দাড়িঁয়ে আছে। দাড়াঁনো লোকটির হাতে একখানা করাতের মত অস্ত্র রয়েছে। সেই করাত দিয়ে সে বসা লোকটির মাথা চিরে ফেলছে।

আরও দেখুনঃ এলীয়া pdf বই ডাউনলোড

মানব মনের এই স্বভাবগত ঝোঁক ও আগ্রহের পরিপ্রেক্ষিতেই অধিকাংশ ধর্মগ্রন্থের বিরাট অংশ জুড়ে ইতিহাস ও ঘটনাবলী সন্নিবেশিত হতে দেখা যায়। মহাগ্রন্থ আল কুরআন এবং হাদীস গ্রন্থ সমূহও বহুলাংশে ইতিহাস ও কিস্সা কাহিনীতে পরিপূর্ণ। কুরআনের এই ইতিহাস অংশ আলাদাভাবে কাসাসুল কুরআন নামে বিভিন্ন ভাষার রচিত ও অনুদিত হয়েছে।

কিন্তু হাদীসের কিস্সা-কাহীনি ও ইতিহাস সম্ভলিত অংশ বিশেষত রাসূল সাঃ-এর পূর্ববর্তী সময়কার ঘটনাবলী আলাদাভাবে বই আকারে সংকলিত হয়েছে বলে আমার জানা নেই। অথচ এই ঘটনাবলী সর্বশ্রেণীর মানুষের জন্য অত্যন্ত উপকারী প্রমাণিত হতে পারে।

আরও দেখুনঃ কোমল হৃদয়ের ক্রন্দন pdf বই ডাউনলোড

নিচে হাদীসের কিস্সা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হাদীসের কিস্সা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ স্মৃতি প্রকাশনী 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 6.14 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ আকরাম ফারুক 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group