হারামকে তুচ্ছ মনে করা pdf বই ডাউনলোড। আল্লাহ তাআলা স্বীয় বান্দাদের ওপর কিছু জিনিস ফরয করেছেন যা পরিত্যাগ করা জায়েয নয়, কিছু সীমা বেধেঁ দিয়েছেন, যা অতিক্রম করা বৈধ নয় এবং কিছু জিনিস হারাম করেছেন, যার ধারে কাছে যাওয়াও ঠিক নয়। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ আল্লাহ তাআলা তার কিতাবে যা হালাল করেছেন তা হালাল।

যা হারাম করেছেন তা হারাম, আর যে বিষয়ে তিনি রীরব থেকেছেন তা ক্ষমা। সুতরাং তোমরা আল্লাহ প্রদত্ত ক্ষমাকে গ্রহণ কর। কেননা আল্লাহ তাআলা বিস্মৃত হন না। তারপর তিনি এ আয়াত পাঠ করেন. তোমার রব বিস্মৃত হন না। {সূরা মারইয়াম,আয়াত:৬}।

আরও দেখুনঃ এসো তাকওয়া অর্জন করি ২য় খন্ড pdf বই ডাউনলোড

আর এ হারামসমূহই আল্লাহ তাআলার সীমারেখা। আল্লাহ বলেন এসব আল্লাহর সীমারেখা। সুতরাং তোমরা এগুলোর নিকটেও যেয়ো না। [সূরা আল-বাকারা, আয়াত: ১৮৭] । আল্লাহ নির্ধারিত সীমালঙ্গণকারী ও হারাম অবলম্বনকারীদেরকে আল্লাহ তাআলা ভীতিপ্রদর্শন করেছেন। তিনি বলেছেন যে আল্লাহ ও তারঁ রাসুলের আদেশের অবাধ্যতা করে এবং তারঁ সীমারেখা সমূহ লংঘন করে আল্লাহ তাকে আগুনে প্রবেশ করাবেন।

পাপ ও হারাম কাজ থেকে আমাদের বিরত থাকতে হবে।

সেখানে সে চিরস্থায়ী হবে। আর তার জন্য রয়েছে লাঞ্ছনাদায়ক শাস্তি । [সূরা আন-নিসা আয়াত:১৪]।
এ জন্যেই হারাম থেকে বিরথ থাকা ফরয। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, আমি তোমাদেরকে যা কিছু নিষেধ করি তোমরা সেসব থেকে বিরথ থাক। আর যা কিছু আদেশ করি তা যথাসাধ্য পালন কর।

আরও দেখুনঃ ধৈর্য হারাবেন না pdf বই ডাউনলোড

লক্ষ্যণীয় যে, প্রবৃত্তিপূজারী, দুর্বলমনা ও স্বল্প জ্ঞানের অধিকারী কিছু লোক যখন এক সঙ্গে কিছু হারামের কথা শুনতে পায় তখন আতঁকে ওঠে এবং বিরক্তির সুরে বলে, সবই তো হারাম হয়ে গেল। তোমরা তো দেখছি আমাদের হারাম ছাড়া কিছুই বাকী রাখলে না। তোমরা আমাদের জীবনটাকে সংকীর্ণ করে ফেললে।

মনটাকে বিষিয়ে দিলে! জীবনটা একেবারে মাটি হয়ে গেল কোনো কিছুর সাধ আহ্লাদই আমরা ভোগ করতে পারলাম না। শুধু হারাম হারাম ফতওয়া দেওয়া ছাড়া তোমাদের দেখছি আর কোনো কাজ নেই। অথচ আল্লাহ দ্বীন সহজ-সরল। তিনি নিজেও ক্ষমাশীল, পরম দয়ালু। আর শরীআতের গন্ডিও ব্যাপকতর। সুতরাং হারাম এত সংখ্যক হতে পারে না।

আরও দেখুনঃ বৈবাহিক সমস্যা ও কোরআনের সমাধান pdf বই ডাউনলোড

নিচে হারামকে তুচ্ছ মনে করা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 হারামকে তুচ্ছ মনে করা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  ইসলাম হাউস  
বইয়ের ধরণঃ হাদীস বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.90 MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং
বইয়ের লেখকঃ শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ
অনুবাদঃ মু. সাইফুল ইসলাম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group