হুজুর হয়ে হাসো কেন pdf বই ডাউনলোড । ”হুজুর” শব্দটি কুরআন-হাদীসে আমরা কোথাও পাই না। বাংলাদেশে প্রচলিত অর্থে এই শব্দটি দিয়ে একসময় শুধু মাদ্রাসার আলিম ও তালিবুল ইলম শ্রেণীর মানুষদের বোঝানো হতো।

তবে পরবর্তীকালে কিছু নির্দিষ্ট ইসলামী চিহ্নধারী সকল মানুষকেই ‘হুজুর” বলে ডাকা প্রচলিত হয়ে যায়। সেসব ইসলামী চিহ্ন হলো পুরুষদের ক্ষেত্রে দাড়ি, টুপি, পায়জামা, পাঞ্জাবি, জোব্বা ইত্যাদি। আর নারীদের ক্ষেত্রে বোরকা, আবায়া, হিজাব, নিকাব ইত্যাদি। তার মানে মাদরাসা বা জেনারেল শিক্ষিত – যে কেউই এখন ‘হুজুর” বলে সমাজে পরিচিত হতে পারে।

তো বাহ্যিক এই চিহ্নগুলো ধারণ করা মানুষদের কাছ থেকে স্বভাবতই প্রত্যাশা থাকে যে তারা ইসলামী নিয়ম কানুন মেনে চলবে, অন্তত অন্য আর দশজনের চেয়ে বেশি। কিন্তু সেই মেনে চলার সীমানাটা কতটুকু, তা নিয়ে আমাদের সমাজ কোনো নির্দিষ্ট সিদ্ধান্তে আসতে পারেনি। তাই এই হুজুরদের কোনো জায়িজ বা মুহাব কাজ করতে দেখলেও অন্যেরা প্রশ্ন করে বসে, “হুজুর হয়ে এই কাজ করছ কেন?”, “হুজুর হয়ে ওটা করছো কেন?” ইত্যাদি।

এধরণের প্রশ্নের আরেকটি সমস্যা হলো, মানুষ ধরে নিচ্ছে হুজুরদের জন্য এক রকম শরিয়ত, অ-হুজুরদে জন্য আরেক রকম শরিয়ত। অথচ “হুজুর হয়ে” যেটা করা অশোভনীয়, “মুসলিম হয়ে”ই সেটা করা অশোভনীয়। অনলাইনে, ইন্টারনেটে, ফেসবুকে হুজুরশ্রেণীর মাঝে তাই “হুজুর হয়ে” কথাটা একটা খুনসুটির বস্তুতে পরিণত হয়। সেখান থেকেই “হুজুর হয়ে” নামে একটি ফেসবুক পেজ খোলার ধারণাটা আসে।

আরও ইসলামিক বই দেখুনঃ

পেজটি তৈরী ও পরিচালনা করে আল্লাহর কিছু বান্দা এবং আপনাদের কিছু ভাই, যারা জেনারেল শিক্ষিত। অর্থাৎ আলিম বা তালিবুল ইলম না হয়েও বাহ্যিক চিহ্নগুলোর কারণে ‘হুজুর’ হিসেবে সমাজে পরিচয় লাভকারী।

পেজটির উদ্দেশ্য দ্বীন ইসলামকে সিরিয়াসলি নিতে আগ্রহী ভাইবোনদের উৎসাহ জোগানো, তাদের পথে বাধা দানকারীদের বুদ্ধিবৃত্তিকভাবে প্রতিহত করা এবং কিছু হালাল বিনোদন।

ইসলাম নিয়ে জেনারেল শিক্ষিতদের যতটুকু কথা বলার অধিকার আছে, সেই সীমালঙ্ঘন করে আলিমদের সীমানায় অনধিকার পদার্পণ না করার যথাসাধ্য চেষ্টা করা হয়েছে। আক্রমণের ক্ষেত্রে সুস্পষ্ট িইসলামবিরোধী আইডিয়াগুলোকেই কেবল লক্ষ্য বানানোর চেষ্টা করা হয়েছে।

গল্পগুলোতে বিভিন্ন মতাদর্শের প্রতিনিধিত্বমূলক কিছু কাল্পনিক চরিত্র উপস্থাপিত হয়েছে। িইসলামের প্রতিনিধিত্বকারী চরিত্রগুলো স্বভাবতই বুদ্ধির খেলায় প্রতিপক্ষদের চূর্ণ করে দিয়েছে। ইসলামবিরোধী মতাদর্শের ধারক-বাহকরা তাদের প্রচারমাধ্যম ব্যবহার করে মুসলিমদের অন্তরে এতদিন যে ক্ষত সৃষ্টি করে আসছিল, সেগুলো কাউন্টার-ন্যঅরেটিভ তৈরী করা হয়েছে মাত্র।

নিচে হুজুর হয়ে হাসো কেন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হুজুর হয়ে হাসো কেন pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ সমর্পন প্রকাশন
বইয়ের ধরণঃ    শিক্ষনীয় বই 
বইয়ের সাইজঃ    26.3  MB 
প্রকাশ সালঃ    
বইয়ের লেখকঃ  হুজুর হয়ে টিম
অনুবাদঃ   
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।….!!