হুসাইন রাঃ মূল হত্যাকারী কে pdf বই ডাউনলোড। শী আ ও সুন্নী। ইসলামী বিশ্বে প্রথম রাজনৈতিক বিভাজন। যার সুত্রপাত্র ইসলামের দ্বীতিয় খলীফা উমার ইবনুল খাত্তাব (রাযিআল্লাহু আনহু)। তাদের সম্মানের কারণে তিনি তাদের দাস-দাসী হিসেবে ব্যবহার না করে বরং তিনি তাদের আযাদ করে দেন। এর ফলে এ সমস্ত ব্যক্তিবর্গ আলী (রাঃ) এর প্রতি আলাদা সম্মান ও ভক্তি পোষণ করতো এবং অন্যান্য সাহাবীদের প্রতি ঘৃণা ও বিদ্বেষ পোষণ করতো।

এর অন্যতম পরিণতি উমার রাঃ এর শাহাদাত বরণ। যা মুগীরা ইবনে শোবার গোলাম আবু লুলু নামক নিকৃষ্ট ইরান? অগ্নিপূজারীর মাধ্যমে সংঘটিত হয়েছিল। উসমান রাঃ এর রাজত্বকালে মুসলিমবেশী আব্দুল্লাহ ইবনে সাবা মদীনাতে আলী রাঃ এর মর্যাদা ও সম্মানের ক্ষেত্রে নানা অসংলগ্ন বথাবার্তা প্রচার করতে শুরু করে।

আরও দেখুনঃ আল্লাহ কোথায় pdf বই ডাউনলোড

মুসলিম সমাজে বিভক্তি সৃষ্টি করাই এর মূল উদ্দেশ্য। কিন্তু আলী রাঃ তাকে ডেকে এনে কড়া ভাষায় দমক দেয়ায় সে মদীনা দরবর্তী শহর কুফায় চলে যায় এবং ইরান, ইরাকে সে তার দাওয়াত পুরোদমে করতে থাকে যেখানে আলী রাঃ এর ভক্ত ও সম্মান করার বহু লোক বিদ্যমান। ইরান ও মিশর থেকে এ ধরণের মুসলিম বেশী কিছু লোক মদীনায় অবস্থান করে উছমান(রাঃ) এর বাসভবন ঘেরাও করে রেখেছিল।

নবীজির নাতির হত্যাকারী আসলে কে?।

খলীফায়ে মসজিদে যেতে বাধাঁ দিচ্ছিল। উছমান রাঃ এর নিকট বারংবার এদের বিরুদ্ধে অনুমতি প্রার্থনা করা সত্ত্বেও তিনি তাদের বিরুদ্ধে কোনরূপ ব্যবস্থা গ্রহণে আপত্তি জানান। বরং তিনি বলতে বাধ্য হন। আপনারা যদি আমাকে উত্যক্ত করতে থাকেন তবে আমি তাদের জন্য আমার দরজা খুলে দেব।

আরও দেখুনঃ ভ্রান্তির বেড়াজালে ইক্বামতে দ্বীন pdf বই ডাউনলোড

আমি আল্লাহর উপর ভরসা করে আছি। নিশ্চয় আল্লাহ উত্তর বিচার করবেন। উছমান রাঃ এদের হাতে শহীদ হলেন, এরপর আলী ও সর্বশেষ হাসান ও হুসাইন রাজিআল্লাহ আনহুম। মুসলমানদের মধ্যে চরম বিভ্রান্তি সৃষ্টি করে মুসলিম জাতিকে ছিন্ন-ভিন্ন করে ফেলা হলো।

কিন্তু তারপরও ইসলাম নিজস্ব অবয়বে ও ধারায় চলতে থাকে যদিও তার ধারা অত্যন্ত ক্ষীণ ও মন্থর। কিন্তু সত্য চির ভাস্বর। চির উজ্জ্বল। যা আমরা দেখতে পাই আল-কামিল, ইমাম, কুরতুবী প্রমুখ ঐতিহাসিকবৃন্দের লেখায়।

আরও দেখুনঃ তাজা ঈমানের ডাক pdf বই ডাউনলোড

নিচে হুসাইন রাঃ মূল হত্যাকারী কে  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হুসাইন রাঃ মূল হত্যাকারী কে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ জায়েদ লাইব্ররী 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.18 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ ইব্রাহীম আলী শুউত্ব 
অনুবাদঃ জহুরুল হক জায়েদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group