১০০ সুসাব্যস্ত সুন্নত

১০০ সুসাব্যস্ত সুন্নত pdf বই ডাউনলোড।আবূ হূরায়রা রাঃ থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুল সাঃ বলেন, আল্লাহ তাআলা বলেন, যে ব্যক্তি আমার অলীর সাথে শত্রুতা করে, আমি তার সাথে যুদ্ধ ঘোষণা করছি। আমার বান্দার প্রতি যা ফরয করেছি তা দ্বারাই আমার অধিক নৈকট্য লাভ করে।

আমার বান্দা নফল কাজের মাধ্যমেও আমার নৈকট্য লাভ করতে থাকে। অবশেষে আমি তাকে ভালবেসে ফেলি। যখন আমি তাকে ভালবাসি, তখন আমি তার কান হয়ে যাই যা দিয়ে সে শোনে, তার চোখ হয়ে যাই যা দিয়ে সে দেখে, তার হাত হয়ে যাই যা দিয়ে সে ধরে এবং তার পা হয়ে যাই যা দিয়ে সে চলাফেলা করে।

আরও দেখুনঃ ৩৬৫ দিনের ডায়েরী কুরআন হাদিস pdf বই ডাউনলোড

সে আমার কাছে কিছু চাইলে, আমি তাতে তা দেই। সে যদি আমার নিকট আশ্রয় কামনা করে, তাহলে আমি তাকে আশ্রয় দেই। আমি যা করার ইচ্চা করি, সে ব্যাপারে কোন দ্বিধা-দ্বন্ধে ভুগি না কেবল মুমিনের আত্মার ব্যাপার ছাড়া। সে মৃত্যুকে অপছন্দ করে , আর আমি তার মন্দকে অপছন্দ করি। (বুখারী ৬৫০২)

রাসুল করিম সাঃ এর যেসব সুন্নত আছে তার ভিতরে কিছু সুন্নত তুলে ধরা হলো।

ঘুমের সুন্নাত অযূ অবস্থায় শোয়াঃ অর্থাৎ, নবী করীম সাঃ বারা ইবনে আযেব (রাঃ) কে বলেন, যখন তুমি তোমার শয্যা গ্রহণের ইচ্চা করবে, তখণ নামাযের ন্যায় ওযূ করে ডান কাত হয়ে শয়ন করবে। [বুখারী ৬৩১১, মুসলিম ৬৮৮২] ঘুমের পূর্বে সুলা ইখলাস নাসও ফালাক পড়াঃ অর্থাৎ, আয়েশা রাঃ হতে বর্ণিত যে নবী করীম সাঃ প্রতি রাত্রে শয্যা গ্রহণের সময় তালুদ্বয় একত্রিত করে তাতে সূরা ইখলাস, ফালাক ও নাস পড়ে ফুঁ দিতেন।

আরও দেখুনঃ ১৬৩ মাদানী ফুল pdf বই ডাউনলোড

অতঃপর হাতদ্বয় দ্বারা শরীরের যতদুর পর্যন্ত বুলানো সম্ভর হতো, ততদূরে পর্যন্ত বুলিয়ে নিতেন। স্বীয় মাথা, চেহারা এবং শরীরের সামনের দিক থেকে আরম্ব করতেন। এইভাবে তিনি তিনবার করতেন। (বুখারী ৫০১৭)।শোয়াব সময় তাকবীর ও তাসবীহ পাঠ করাঃ অর্থাৎ, আলী রাঃ থেকে বর্ণিত।

তিনি বলেন, ফাতিমা রাঃ রাসুল সাঃ এর কাছে একটি চাকর চাইলে, তিনি বলেন, আমি কি তোমাদের দুজনকে এমন জিনিস বলে দেবো না, যা তোমাদের জন্য চাকরের চেয়েও উত্তম? তোমরা যখন বিছানায় শুতে যাবে, তখন ৩৪বার আল্লাহু আকবার, ৩৩ বার সুবহানাল্লাহ এবং ৩৩ বার আলহামদু লিল্লাহ পড়বে।

আরও দেখুনঃ ৭২ টি মাদানী ইনআমাত pdf বই ডাউনলোড

নিচে ১০০ সুসাব্যস্ত সুন্নত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

১০০ সুসাব্যস্ত সুন্নত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ আমল বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.47 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group