১২ ঘন্টায় কুরআন শিক্ষা

১২ ঘন্টায় কুরআন শিক্ষা pdf বই ডাউনলোড। পবিত্র কুরআন মহান আল্লাহর বাণী। মানব জাতির হেদায়াতের জন্যেই মূলত এ পবিত্র কুরআন আল্লাহ পাক নাযিল করেছেন।

এটি এমনই মহাগ্রন্থ যার সমকক্ষ কোনো গ্রন্থ না অতীতে রচিত হয়েছে, আর না বর্তমানে কেউ করতে পারছে, না ভবিষ্যতে কেউ রচনা করতে পারবে। তাই আল্লাহ তাআলা কুরআনুল মাজীদে বারবার দুনিয়ার সমগ্র মানব জাতির এবং জ্বীন জাতির নিকটে চ্যালেঞ্জ দিয়েছেন।

আরও দেখুনঃ আল কুরআনের দোয়া pdf বই

এমন কোনো সন্দেহপরায়ণ ব্যক্তি আছো কি? যে আমার বান্দার উপর নায়িল করা কোরআন অবিশ্বাস করো তাহলে এ সূরার মতে অন্তত একটি সুরা আনয়ন করো।(সূরা বাকার:২৩)

মহান আল্লাহ আরও বলেন -(হে নবী!) আপনি বলুন, যদি পৃথিবীর মানুষ আর জ্বীন সব একত্রিত হয়ে কুরআনের অনুরূপ কুরআন বানাতে চায়, তবুও তারা এর অনুরূপ রচনা করতে পারবে না। (সুরা বনী ইসরাঈল-৮৮) অর্থাৎ তোমরা যদি জ্বীনদের সাহায্যকারী মানুষ হও, আর মানুষের সাহায্যকারী জ্বীনেরা হও। সমস্ত পৃথিবীর মানুষ আর জ্বীন একত্রিত হয়ে প্রচেষ্টা চালালেও পবিত্র কুরআনের সূরার মতো একটি সূরা ও কেউ বানাতে পারবেনা।

আরও দেখুনঃ ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা pdf বই

আল্লাহর চ্যালেঞ্জের মোকাবিলা করা আজ পর্যন্ত কারো সম্ভব হয়নি এবং হবেও না। কারন কুরআনের কথা, ভাব, রস, ব্যঞ্জনা, দ্যোতনা, তাল, ছন্দ সবকিছুই অসীম আল্লাহর পক্ষ থেকে এসেছে। কুরআনের বাণীতে রয়েছে অমীয় সুধা। যা একমাত্র বুঝে বুঝে ও তাজবীদসহকারে পাঠকারী ও শ্রবণকারী পান করে থাকে। কুরআনের ভাষা, লালিত্য, মাধুর্য, রচনাশৈলী গতিময় ছন্দ এবং শব্দ বিন্যাস মানুষকে মুগ্ধ করেছে চিরকাল।

তাই দেখা যায় সেই আইয়ামে জাহেলিয়াতের লোকেরা ইসলামের চরম শত্রু কাফির,মুশরিকদের নেতারা পর্যন্ত কুরআন নিজেরা শুনবো না অণ্য কাউকেও শুনতে দেবো না বলে আইন পাস করে। তার ঘোষনা দিলেও তারাই আবার রাতের অন্ধকারে চুপিসারে রাসূল (সাঃ)-এর ঘরের চারদিকে সারারাত দাড়িয়ে দাড়িয়ে রাসূল(সাঃ) -এর নামাযে পঠ করা কুরআনের আয়াত শুনতো এবং আবারও শোনার জন্যে অধীর আগ্রহে প্রহর গুনতে। পবিত্র বাণী আল কুরআনুল কারীমকে বিশুদ্ধভাবে পাঠ করে ও তার ভাবার্থ বুঝে আমল করার তাওফিক দান করেন, আমিন।

নিচে ১২ ঘন্টায় কুরআন শিক্ষা pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

১২ ঘন্টায় কুরআন শিক্ষা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আহসান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ কুরআন শিক্ষা
বইয়ের সাইজঃ 1.48 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ মোঃ ছিদ্দীকুর রহমান
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group