২৭ ঘন্টায় কুরআন শিক্ষা pdf বই ডাউনলোড। বাংলা উচ্চারণ দেখে কুরআন শরীফ পড়তে শেখার ধারণাটা, আমাদের দেশে একদম নতুন। বাজারে বাংলা উচ্চারণ লেখ অনেক কুরআন শরীফ পাওয়া যা। যে সব ভাইয়েরা আরবী পড়তে না জানেন, তারা কুরআন শরীফ বাংলা উচ্চারণ দেখে পড়েন। মূলত তাদের জন্যই এই বইটি লিখা হয়েছে। বইটিতে প্রতিটি আরবী লেখার নিচে বাংলঅ উচ্চারণ দেয়া আছে। প্রচুর শূন্যস্থান পূরণ আছে, প্র্যাকটিস করার সুযোগ আছে। প্রতি ঘন্টার পড়ার শেষে পরীক্ষা আছে।

আরও দেখুনঃ কুরআন শরীফ নূরানী ছাপা 

আমি বিশ্বাস করি। যে ভাই আল্লাহর উপর ভরসা করে, প্রতিদিন ১ ঘন্টা করে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা বইটি ২৭ দিন পড়বেন। সে ভাই কুরআন শরীফ পড়া শিখতে পারবেন, ইংশা আল্লাহ। আর যে ভাই, ২/৪ দিন পড়ে হাল ছেড়ে দিবেন, সে ভাই শিখতে পারবেন না। আমি কুরআন শরীফ পড়তে না জানা, প্রতিটি মুসলামান ভাইকে অনুরোধ করবো। প্রথম ঘন্টা পড়ুন, শূন্যস্থান পূরণ করে পরীক্ষা দিন। আপনার মন বলবে, ‘ ইংশা আল্লাহ, আমি বইট পড়ে ২৭ দিনে কুরআন শরীফ পড়া শিখতে পারবো। ‘ আমি আমার ক্ষুদ্র জ্ঞানে বইটির পান্ডুলিপি পড়ে প্রয়োজনীয় সংশোধন করেছি।

২৭ ঘন্টায় কুরআন শিক্ষা

যে ভাই, কুরআন শরীফ পড়তে না জানেন, তার জন্যই এই বই। যে ভাই কুরআন শরীফ পড়তে ভুলে গেছেন, তার জন্যই এই বই। যে ভাই কুরআন শরীফ পড়তে পারেন কিন্তু ভুল হয়, তার জন্যই এই বই।

ইংশা আল্লাহ, আপনিও কুরআন পড়া শিখতে পারবেন। আল্লাহর উপর ভরসা রাখুন । প্রতিদিন নিয়ম করে সকালে, বিকালে অথবা রাতে ১ ঘন্টা করে বইটি পড়ুন । ইংশা আল্লাহ, প্রথম দিন পড়ার পরই আপনার মন বলবে, যে আপনি এই বই এর মাধ্যমে কুরআন শরীফ পড়া শিখতে পারবেন। যে ভাই বলেন, আমি কুরআন শরীফ পড়া শিখতে দৈনিক মাত্র আধা ঘন্টা সময় দিতে পারবো। সে ভাইয়ের শিখতে ৫৪ দিন লাগবে। যে ভাই লেগে থাকবেন, সে ভাই ঠিকই শিখতে পারবেন।

আমি স্বীকার করছি, বাংলা বানান দিয়ে শতভাগ সহি শুদ্ধভাবে আরবী উচ্চারণ করা সম্ভব নয় । ধরা যাক, চীন দেশের এক ভদ্রলোক নতুন বাংলা শিখেছে, তাকে নীচের ছড়াটি শব্দ করে পড়তে বলা হলোঃ
গাছের ডালে পাখীর বাসা. আষাঢ় মাসে সুখের আশা
খালে বিলে মাছের চাষ, স্বাধীন দেমে বসবাস।

এখন চীন দেশের ঐ ভদ্রলোকের ‘ছ’,‘স’, ‘ষ’, ‘শ’, ও ‘স্ব’ এর উচ্চারণ কি একই রকম (ইংরেজী S-এর মত) হবে না? তেমনিভাবে আমাদের বাংলাদেশীদের জন্য সাধারণত ভাবে আরবী সীন, শীন, ছোয়াদ ও ছা হরফের উচ্চারণ ইংরেজী S এর মত হয়ে যায়। আবার আমাদের আ’ইনের উচ্চারণ আলিফ’এর মত হয়ে যায়। কিন্তু এসব প্রতিটি আরবী হরফের মাখরাজ আলাদা, উচ্চারণও আলাদা। বলতে দ্বিধা নেই, শত ভাগ সহি শুদ্ধ করে প্রতিটি আরবী হরফ উচ্চারণ করা শিখতে সাধনা করা প্রয়োজন এবং একজন অভিজ্ঞ আলেমের পরামর্শ নেওয়া প্রয়োজন।

নিচে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

২৭ ঘন্টায় কুরআন শিক্ষা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মীনা বুক হাউস
বইয়ের ধরণঃ নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা
বইয়ের সাইজঃ 2.74 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ প্রকৌশলী মঈনুল হোসেন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group