৯ম -১০ম শ্রেনী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি pdf বই ডাউনলোড। আমার জানা মতে সব ছাত্র-ছাত্রী রা যদি এই বিষয়ের উপর পড়া লেখা করে তা হলে আমাদের দেশ কে আমরা আর উন্নতি প্রযুক্তি গড়তে পারবো । 

এই বইয়ে মোটামুটি ভালো কিছু অধ্যায় রয়েছে। যেমন মাইক্রোসফ্ট এর ওয়ার্ড প্রসেসিং বা মাইক্রোসফ্ট ওয়ার্ড এর ব্যসিক কিছু ধারণা দেওয়া হয়েছে। এবং ফটোশপ এর ব্যাসিক কিছু টুলস এর কাজ দেখানো হয়েছে। যদি শিক্ষার্থী অবস্থায় এই দুইটা অধ্যায়ের উপর পরিপূর্ণ ধারণা নেওয়া যায়। এবং এর উপর কাজ করার দক্ষতা তৈরী করা যায়। তাহলে দেশের প্রতিটা সেক্টরে একটি নতুন উদ্ভাবন শুরু হতে পারে। যা বর্তমান এবং ভবিষ্যতের চাকুরীর বাজারে নিজেকে অন্যদের থেকে এগিয়ে রাখবে। 

আরও দেখুনঃ আইসিটি বই Class 6 PDF ডাউনলোড ২০২০

এই বই কেন করা দরকার?

এ বইটির ভালোভাবে পাঠ করলে যে বিষয়গুলো খুব ভালোভাবে জানা যাবে। তা হলো, বাংলাদেশে ই-লার্নিং এর গুরুত্ব ব্যাখা করতে পারবে। ই-সার্ভিসের গুরুত্ব বুঝতে পারবে।এবং তার পাশাপাশি ই-কমার্স এর গুরুত্ব ও বাস্তব ব্যবহার সম্পর্ক বুঝতে পারবে। বাংলাদেশের প্রেক্ষাপটে কর্মস্থলে কম্পিউটার এর উপর দক্ষ লোকদের কিভাবে মূল্যায়ন হবে এবং এর সম্ভাবনা কতটুকু তা জানতে পারবে। তাই আমাদের এখন থেকেই মনযোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক পড়াশুনা করতে হবে। 

কোন Group এর কি মর্যাদা বা কেমন ভবিষ্যত সেটাও হয়তো তুমি জানো। কিন্তু তুমি যদি এখন পড়াশুনাই ঠিকমত না কর তাহলে এর কোন দাম থাকবে? তুমি একবার ফেইল কর, তা কিন্তু সমস্যা নয়, কিন্তু তুমি কি শিক্ষা অর্জন করলে তাই হচ্ছে দেখার বিষয়। সুতরাং নিচে থেকে বইটি ডাউনলোড করে এখনই পড়া শুরু করে দাও।

নিচে ৯ম -১০ম শ্রেনী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি pdf বইয়ের ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বইয়ের নাম : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি 
বইয়ের সাইজ:১৫.২ মেগা বাইট
বইয়ের মোট পৃষ্ঠা: ১৩৯ 

 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group