5
(3)

আমরা হাদীছ মানতে বাধ্য pdf বই ডাউনলোড। কুরআন ও হাদীছ। যুগে যুগে ইসলাম বিদ্বেষীরা কুরআন-হাদীছের উপর ভিত্তি করে গড়ে উঠা ইসলামের শক্তিশালি দূর্গকে ধ্বংস করার অপচেষ্টা চালিয়েছে। শক্তির দাপটে, বাহুর বলে ইসলামকে দমিয়ে না রাখতে পেরে তারা পিছন থেকে পিঠে ছুরি চালানোর পরিকল্পনা গ্রহণ করে। তাদের এই দূরভিসন্ধির নির্মম শিকারে পরিণত হয়েছে হাদীছ। ইসলামের ২য় উৎস হাদীছের ভান্ডারকে অকেজো ও অচন করে প্রকারান্তরে ইসলামকে অকেজো করাই তাদের এই ষড়যন্ত্রের চূড়ান্ত লক্ষ্য।

হাদীছ বিষয়ে মুসলিমদের অন্তরে সন্দেহ সৃষ্টি করার জন্য প্রাচ্যবিদ ও তাদের পা-চাটা গোলামরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। নাম ও সাইনবোর্ড পরিবর্তন করে পুরাতন বিষ মুসলিমদের গলাধঃকরণের অপকৌশল চালানো হচ্ছে। নতুন বোতলে পুরাতন মদ সাপ্লাই হচ্ছে।

আরও ইসলামিক ব্ই দেখুনঃ

আধুনিক যুগে হাদীছ অস্বীকার মূলত: প্রাচ্যবিদদের (Orientalist)দ্বারা প্রভাবিত একদল মুসলিম স্কলারের হাতে হয়। যার কেন্দ্র বলা যায় ভারত ও মিসর। মিশরের মুফতী আবদুহু, সৈয়দ শরীদ রিযা, ড, আহমাদ আমীন ও মাহমূদ আবূ রাইয়ার হাতে এ ফিতনা অঙ্কুরিত হয়। এদের মধ্যে মাহমুদ আবু রাইয়ার আক্রমণ সবচেয়ে নিকৃষ্ট ছিল।

হাসান বলেন, একদা ইমরান ইবনে হুছাইন রাঃ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে আমাদেরকে হাদীছ শুনাচ্চিলেন। তখন তাকে এক ব্যক্তি বলল, হে আবু নুজাইদ! আমাদেরকে কুরআন শুনাও। তখন ইমরান ইবনে হুছাইন রাঃ বললেন, তুমি কি মনে কর তুমি এবং তোমার সাথীরা কুরআন পড়ে আমাকে স্বর্ণ, উট, গরু ও সম্পদের যাকাতের পরিমাণ জানাতে পারবে? অতঃপর ইমরান রাঃ বললেন, নিশ্চয় রাসূল সাঃ যাকাতে এই এই ফরয করেছেন।

তখন সে ব্যক্তিটি বলল, হে আবু নুজাইদ! তুমি আমাকে বাচিঁয়েচ, আল্লাহ তোমাকে বাচাঁক । উমাইয়া ইবনে আব্দুল্লাহ একদা আব্দুল্লাহ ইবনে ওমর রাঃ-কে লক্ষ্য করে বলেন, আমরা মুক্বীম অবস্থার সালাত ও ভীতিকর পরিস্থিতির ছালাত কুরআনে পাই, কিন্তু সফরের সালাতের কথা কুরআনে পাই না।

তখন আব্দুল্লাহ ইবনে ওমর রাঃ বলেন, হে আমার ভাতিজা, মহান আল্লাহ আমাদের নিকট মুহাম্মাদ ছাঃ-কে পাঠিয়েছিলেন, যখন আমরা কিছুই জানতাম না। আমরা মুহাম্মাদ ছাঃ-কে যে কাজ যেমনভাবে করতে দেখেছি ঠিক তাই করি।

আইয়ুব আস-সাখতিয়ানী রহঃ বলেন, যখন তুমি কাউকে হাদীছ শুনাও এবং সে বলে যে, ছাড়ো এসব! আমাদেরকে কুরআন শুনাও, তখন জেনো যে, সে নিজে পথভ্রষ্ট এবং অন্যকে পথভ্রষ্টকারী।

নিচে  আমরা হাদীছ মানতে বাধ্য pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আমরা হাদীছ মানতে বাধ্য pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ       নিবারশ প্রকাশনী 
বইয়ের ধরণঃ        হাদিস বিষয়ক বই 
বইয়ের সাইজঃ      2.14 MB
প্রকাশ সালঃ       ২০১৬
বইয়ের লেখকঃ        আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক 
অনুবাদঃ     
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!

বিঃ দ্রঃ এটি একটি শর্ট পিডিএফ, মূল পিডিএফ পাওয়া গেলে আপডেট করে দেওয়া হবে। 

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 3

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?