5
(3)

আসমান থেকে এলো কিতাব pdf বই ডাউনলোড । হেরা পাহাড়ে একটি গুহা ছিল। গুহাটি ছিল বেশ নির্জন। শুনসান। ওখান থেকে বাইতুল্লাহ দেখা যেত। নবিজি প্রায়-ই সেখানে যেতেন। ওখানে তিনি ইবাদাত করতেন। চিন্তা-ভাবনা করতেন। বারবার কাবার দিকে তাকাতেন। আর আল্লাহর কথা ভাবতেন। অনেক দিন এভাবে কেটে গেলে। হেরা গুহায় হঠাৎ অচেনা এক লোক এলো।

নবিজি তাকে এই প্রথম দেখলেন। এর আগে কখনও দেখেননি। তিনি হলেন ফেরেশতা জিবরীল আঃ। আল্লাহ তাকেঁ ওহে দিয়ে পাঠিয়েছিলেন। তিনি নবিজিকে বললেন, হে মুহা্ম্মাদ! পড়ুন।

আরও ইসলামিক বই দেখুন:

নবি মুহাম্মাদ সাঃ বললেন, আমি তো পড়তে জানি না। জিবরীল আঃ নবিজির সাথে বুক মেলালেন। খুব জোরে চাপ দিলেন। নবিজি সহ্য করতে পারছিলেন না। তার কষ্ট হচ্ছিল। এরপর জিবরীল তাকেঁ ছেড়ে দিলেন। তারপর বললেন, হে মুহাম্মাদ পড়ুন। নবিজি বললেন, আমি তো পড়তে জানি না। জিবরীল আঃ আবারও নবিজিকে চাপ দিলেন। এরপর ছেড়ে দিলেন। তারপর বললেন, পড়ুন। নবিজি বললেন, আমি তো পড়তে জানি না।

তৃতীয়বার ও জিবরীল একই কাজ করলেন। নবিজিকে চাপ দিয়ে ছেড়ে দিলেন। তারপর বললেন, পড়ুন আপনার রবের নামে, যিনি সৃষ্টি করেছেন । সূলা আলাকের প্রথম আয়াতগুলো তিনি শোনালেন। নবিজি তন্ময় হয়ে শুনলেন। এভাবেই নবিজির ওপর প্রথম ওহি নাযিল হলো। জিবরীল আঃ চলে গেলেন। নবিজি পয় পেয়ে গেলেন। তিনি দ্রুত বাড়ি ফিরে এলেন।

রাসূল সাঃ যখন ভয় পেয়েছিলেন অতপর তাহার স্ত্রী খাদিজা রাঃ কে যা বললেন। 

এসে তারঁ স্ত্রীকে বললেন, খাদিজা! আমাকে কম্বল দিয়ে ঢেকে দাও আমাকে কম্বল দিয়ে ঢেকে দাও। খাদিজাঁ রাঃ তাকে কম্বল দিয়ে ঢেকে দিলেন। নবিজি তাকেঁ সবকিছু খুলে বললেন। সব শোনার পর খাদিজা বললেন, আল্লাহর শপথ! আল্লাহ আপনাকে কখনোই অপমানিত করবেন না। আপনি আত্মীয়তার সম্পর্ক রক্ষা করেন। মেহমানদারি করেন। গরিবদের সাহায্য করেন। ভালো কাজে সহযোগিতা করেন । নবিজির ভয় কেটে গেল। তিনি স্থির হলেন।

এরপর তারাঁ ওয়ারাকার কাছে গেলেন। ওয়ারাকা ছিল খাদিজার চাচাতো ভাই। তার পূর্ণ নাম, ওয়ারাকা ইবনু নাওফাল। ওয়ারাকা চোখে দেখতেন না। তিনি ছিলেন অন্ধ। অনেক বুড়ো হয়ে গিয়েছিলেন। তিনি ছিলেন ইনজীল কিতাবের আলিম। নবিজি ওয়ারাকার সাথে কথা বললেন। ওয়ারাকা জিজ্ঞেস করলেন, হে মুহাম্মাদ! আপ কি দেখেছেন ? নবি মুহাম্মাদ সাঃ সবকিছু খুলে বললেন। সব শোনার পর ওয়ারাকা বললেন, আপনার কাছে জিবরীল এসেছিলেন। আপনি হলেন আল্লাহর রাসুল। হায়, আজ যদি আমি যুবক হতাম! তবে তো আপনাকে সাহায্য করতে পারতাম ।

নিচে  আসমান থেকে এলো কিতাব  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আসমান থেকে এলো কিতাব pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ      
বইয়ের সাইজঃ  1.8 MB
প্রকাশ সালঃ     
বইয়ের লেখকঃ     
অনুবাদঃ   
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 3

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?