5
(3)

জানাযার বিধিবিধান সংক্রান্ত ৭০টি প্রশ্ন pdf বই ডাউনলোড। যাবতীয় প্রশংসা আল্লাহর জন্য । দরুদ এবং সালাম বর্ষিত হোক আমাদের প্রিয় নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উপর । জন্ম থেকে মৃত্যু অবধি জীবনের প্রতিটি ক্ষেত্রে একজন মুসলিমকে পবিত্র কুরআন ও সহিহ হাদিছের পথনির্দেশ মেনে চলতে হবে । মানুষের এই নশ্বর পৃথিবীতে আগমন করার সময় যেমন তার আভিভাবকের কতিপয় দায়িত্ব ও কতব্য থাকে , তেমনি তার মৃত্যুর সময়ও জীবিতদের কিছু করণীয় রয়েছে ।

আর এ সব কিছুই আমাদের পবিত্র দ্বীনে ইসলামে সবিস্তরে বর্ণিত হয়েছে । কল্যাণের এমন কোন দিক নেই , যা রাসূল সাল্লাল্লাহু আলাইহিওয়া সাল্লাম আমাদেরকে বাৎলে দিয়ে যাননি । অনুরুপ ভাবে এমন কোন অকল্যান নেই , যা থেকে তিনি আমাদেরকে সতর্ক করে যাননি ।

আরও দেখুনঃ জুলকেলা pdf বই ডাউনলোড

অতএব , কোন মুসলিম মৃত্যুমুখে পতিত হলে তাকে লা ইলাহা ইল্লাল্লাহ স্মরণ করাতে হবে । অতঃপর সে মৃত্যুবরণ করলে সুন্নাতি তরকিায় তার কাফন -দাফনের কাজ সম্পন্ন করতে হবে । কিন্তু দুঃখজনক হলেও সত্য যে , একজন মানুষ মৃত্যু মুখে পতিত হওয়া থেকে শুরু করে মুত্যুর পরে তাকে দাফনের পর পর্য্ত অসংখ্য কুসংস্কার এবং অনৈসলামিক কমৃকান্ড আমাদের দেশে প্রচলিত অাছে ।

এমন সময মানুষের কি কি করণীয় এবং কি কি বর্জনিয় , সে সম্পর্কে একটি স্বচছ ধারণঅ এই ছোট্ট পুস্তিকায় প্রশ্নত্তোর আকারে দেওয়া হয়েছে । মানুষ ভুলের উর্ধে নয় । সে জন্য হাযার চেষ্টা সত্তে ও ভুল হওয়অ স্বাভাবিক।

আরও দেখুনঃ জিহাদের কাফেলা pdf বই ডাউনলোড

মরণাপন্ন ব্যক্তির কাছে উপস্থিত ব্যক্তির করণীয় কি? আর মরণাপন্ন ব্যক্তির নিকট সূরা ইয়াছিন পড়া কি সুন্নাতসম্মত? উত্তরে বিসমিল্লাহির রহমানির রহীম। সমস্ত প্রশংসা মহান রব্বুল আলামীনের জন্য, দরূদ এবং সালাম বর্ষিত হোক আমাদের নবীর প্রতি।

তারঁ পরিবারবর্গের প্রতি এবং সকল ছাহাবীর প্রতি। রোগী দেখতে যাওয়া মুসলিমদের পারস্পরিক অধিকার। আর যে রোগী দেখতে যাবে, তার জন্য উচিৎ হবে রোগীকে তওবা, যরূদী অছিয়ত এবং সর্বদা আল্লাহর যিকর করার কথা স্বরণ করিয়ে দেওয়া।

আরও দেখুনঃ চারজন সালাফী আলেমের জীবনী pdf বই ডাউনলোড

নিচে জানাযার বিধিবিধান সংক্রান্ত ৭০টি প্রশ্ন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

জানাযার বিধিবিধান সংক্রান্ত ৭০টি প্রশ্ন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক কিতাব বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.23  MB
প্রকাশ সালঃ ২০১২ ইং 
বইয়ের লেখকঃ শাইখ মুহাম্মাদ ইবন সালেহ আল উসামনী রহ.        
অনুবাদঃ আব্দুল আলীম বিন কাওসার
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 3

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?