5
(5)

হাদীস পড়ো জীবন গড়ো

হাদীস পড়ো জীবন গড়ো pdf বই ডাউনলোড।ইসলাম আল্লাহর দেয়া জীবন ব্যবস্থা । মানুষ যেনো তারঁ পছন্দনীয় পন্থায় জীবন যাপন করতে পারে, সে জন্যে আল্লাহ তায়ালা দয়া করে মানুষেকে সে পথ ও পন্থার কথা জানিয়ে দিয়েছেন। কোণ পথে চললে তিনি খুশী হবেন, তা তিনি জানিয়ে দিয়েছেন। কোন পথে চললে তিনি নারাজ হবেন, তাও বাতলে দিয়েছেন। জীবন যাপন সঠিক নিয়ম দিয়েছেন। সফলতা লাভের উপায় বলে দিয়েছেন । আর এই যে মুক্তির পথ আর সফলতা লাভের উপায়, তারই নাম হলো ইসলাম।

সুতরাং মানুষ যদি আল্লাহর পছন্দনীয় পথে চলতে চায়, তাবে তাকে অবশ্যি জানতে হবে, আল্লাহ পছন্দনীয় পথ কোনটি? তাকে অবশ্যি জানতে হবে, তার মুক্তির পথ কোনটি? তার সফলতা অর্জনের উপায় কি? অর্থাৎ তাকে আল্লাহর দেয়া জীবন ব্যবস্থা ইসলাম সম্পর্কে জানতে হবে। কিন্তু ইসলাম সম্পর্কে জানার উপায় কি? শেষ যামানার মানুষ যেনো ইসলাম সম্পর্কে জানতে পারে, আল্লাহর পছন্দনীয় পথের সন্ধান পেতে পারে, সে জন্য আল্লাহ তায়ালার আরব দেশের একজন অত্যন্ত ভালো মানুষকে তারঁ বানীবাহক নিযুক্ত করেন।

আরও দেখুনঃ  শিয়াদের ধর্ম বিশ্বাস pdf বই ডাউনলোড

তার নাম আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লল্লাহু আলাইহি ওয়াসাল্লাম । আল্লাহ তারঁ কাছে মানুষেরর জন্যে তারঁ পছন্দনীয় জীবন ব্যবস্থা ইসলাম অবতীর্ণ করেন। তারঁ কাছে একখানা কিতাব নাযিল করেন। কিতাবে নম আল-কুরআন। এ কিতাবের সমস্ত অর্থ ও মর্ম তিনি তাকেঁ বুঝিয়ে দিয়েছেন। এ জন্য আল কুরআন ছাড়াও তিনি আরেক ধরনের বানী তার উপর অবতীর্ণ করেছেন। মানুষ কিভাবে আল কুরআন অনুযায়ী জীবন যাপর করবে, তা বুঝিয়ে দেবার দায়িত্বও তিনি তার উপর অপর্ন করেছেন।

মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এ দায়িত্ব যথাযথভাবে পালন করে গেছেন । তিনি সঠিকভাবে আল্লাহর কিতাব মানুষকে বুঝিয়ে দিয়ে গেছেন। তিনি তা বুঝিয়ে দিয়েছেনঃ
১. তারঁ বাণী, বক্তব্য ও কথার মাধ্যমে,
২, তারঁ কাজকর্ম এবং চরিত্র ও আমলের মাধ্যমে,
৩. অন্যদের কথা ও কাজকে সমর্থন করা এবং অনুমতিদানের মাধম্যে

আরও দেখুনঃ হাদীসের আলোকে আদর্শ স্বামী pdf বই ডাউনলোড

নিচে হাদীস পড়ো জীবন গড়ো pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হাদীস পড়ো জীবন গড়ো pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ SAAMARA Staff Welfare Asossociation
বইয়ের ধরণঃ হাদীস অনুযায়ী চলা
বইয়ের  সাইজঃ . MB
প্রকাশ সালঃ ১৯৯২ ইং
বইয়ের লেখকঃ আবদুস শহীদ নাসিম
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 5

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?