2020 এ আপনি শিখতে পারেন এমন শীর্ষ ১০ প্রযুক্তি ট্রেন্ডস। প্রযুক্তি সব সময় বিকশিত হয়। আগামী বছরগুলিতে আমরা কী উত্তেজনাপূর্ণ ঘটনাগুলি দেখতে পাব? ভবিষ্যতের প্রযুক্তিগুলির দিকে তাকানো এবং সম্ভাবনাগুলি কল্পনা করা এই প্রযুক্তির বয়সকে আরও আকর্ষণীয় করে তোলে। ভবিষ্যত সর্বদা আকর্ষণীয় এবং কোনও উদ্বেগ নেই যে ডিজিটাল রূপান্তরের প্রাথমিক ধারণাটি একটি বাস্তবের হবে যা উদ্ভাবনের সাথে অবিচ্ছিন্ন হারে বৃদ্ধি পাচ্ছে।

প্রযুক্তি ভিত্তিক পেশাগুলি একই গতিতে পরিবর্তিত হচ্ছে না, তবে তারা বৃদ্ধি পাচ্ছে, এবং অভিজ্ঞ আইটি পেশাদার জানেন যে তার বা তার চাকরি একই রকম থাকবে না। এবং একবিংশ শতাব্দীর আইটি কর্মী নিয়মিত শেখা উচিত। তার মানে কী? এর অর্থ প্রযুক্তির উন্নয়নের সাথে আপ টু ডেট থাকা staying এবং এর অর্থ ভবিষ্যতের দিকে আপনার দৃষ্টি রাখা, আপনার কী দক্ষতা শিখতে হবে এবং কোন ধরণের কাজ আপনি করতে সক্ষম হতে চান তা বোঝা।

ঠিক আছে, এখানে 2020 সালে আপনার সন্ধান করা উচিত এমন নতুন প্রযুক্তি ট্রেন্ডস, সেইসাথে এই ট্রেন্ডগুলি ব্যবসায়ের জন্য একটি প্রতিযোগিতামূলক সুবিধা তৈরি করবে এবং তৈরি করবে এমন কিছু কাজ।

1. কৃত্রিম বুদ্ধি এবং মেশিন লার্নিং (এআই এবং এমএল)

শীর্ষ প্রযুক্তিগত বিকাশের মধ্যে এবং বেশ কয়েক বছর ধরে কৃত্রিম বুদ্ধিমত্তার দুর্দান্ত প্রভাব ফেলেছে। অবাক হওয়ার মতো বিষয় নয়, এটি ২০২০ প্রযুক্তির পূর্বাভাসেও একটি জায়গা পেয়েছে AI এআই এমন কম্পিউটার সিস্টেমগুলিতে প্রযোজ্য যা মানব বুদ্ধিমত্তার নকল করতে এবং চিত্রের স্বীকৃতি, বক্তৃতা বা নিদর্শন এবং সিদ্ধান্ত গ্রহণের মতো কাজ সম্পাদন করার জন্য প্রোগ্রাম করা হয় are এআই এই কাজগুলি মানুষের চেয়ে আরও দ্রুত এবং নির্ভুলভাবে সম্পাদন করতে পারে। এমএল এবং এআই সংস্থাগুলিকে তাদের প্রতিযোগিতামূলক আড়াআড়ি, বর্তমান কার্যকারিতা এবং সংস্থানসমূহের বন্টন সম্পর্কে অভূতপূর্ব অন্তর্দৃষ্টি দেবে। এবং, বাস্তবে, বিপণনকারীরা এই অন্তর্দৃষ্টিগুলি নাটকীয়ভাবে আরও অনেকের সাথে পারফরম্যান্স উন্নত করতে ব্যবহার করতে পারেন।

মাইক্রোসফ্ট ঘোষণা করেছে যে যুক্তরাজ্যের ব্যবসায়ের জন্য প্রাথমিক পর্যায়ে এআই গ্রহণকারীরা ইতিমধ্যে দক্ষতা, গুণমান এবং ব্যবসায়ের ফলাফলগুলিতে তুলনামূলকভাবে তাদের বর্ধিত সামর্থ্যের সুযোগটি অন্বেষণ করেননি তাদের তুলনায় পাঁচ শতাংশ বৃদ্ধি পেয়েছে। 2020 সালে, বিপণনকারীদের একা এই কারণগুলির জন্য এআই এবং এমএল দ্বারা আচ্ছন্ন হওয়া উচিত। এটি এখন সংস্থাগুলির উপর নির্ভর করে যে কীভাবে এটি প্রত্যেককে তাদের সংস্থার কাজগুলিতে – এবং তাদের জীবনকে আরও ভাল করে তুলতে পারে understand
পরের 12 মাস বিপণনকারীদের তাদের পুরো ব্যবসায় জুড়ে নতুন ধরণের মান প্রদানের একটি অনন্য সুযোগ দেয়। এমএল এবং এআই এখানে থাকার জন্য। এটি বোঝা গুরুত্বপূর্ণ যে এই জাতীয় বিবর্তনের ফলগুলি কেবল তাদের পক্ষে পাওয়া যাবে যারা তাড়াতাড়ি বিনিয়োগ করেন – এবং ভাল।

২. ইন্টারনেট অফ থিংস (IoT)

বিজ্ঞান ও প্রযুক্তির জগতে কোনও সন্দেহ নেই যে লোকেরা ইন্টারনেটকে যোগাযোগের মাধ্যম হিসাবে বেছে নেয়। এটি সে কারণগুলির মধ্যে একটি যা কয়েক সেকেন্ডের মাঝে মাঝে বা কয়েক মিলিয়ন লোককে একসাথে আনার জন্য দায়ী। আইওটি খুব শীঘ্রই অদূর ভবিষ্যতে আমাদের সকলের জন্য একটি শক্তিশালী পদক্ষেপ স্থাপন করবে এবং আমাদের জীবন পুরোপুরি রূপান্তরিত হবে। এটি প্রতিটি বস্তুকে কোনও না কোনও উপায়ে ইন্টারনেটে সংযুক্ত করবে। এটি ফ্রিজে দরজা বা আসবাবই হোক না কেন, সেন্সরগুলি যে গণনা করে মেঘকে ডেটা প্রেরণ করে তা মাউন্ট করা হবে be অন্য কথায়, এটি শীঘ্রই আমাদের মাদার প্রকৃতি হয়ে উঠবে স্মার্ট প্রকৃতি।

জ্ঞান ও প্রযুক্তি একসাথে শিক্ষাকে ঘুরিয়ে দেওয়ার ফলে শিক্ষামূলক সরঞ্জামকে আরও কার্যকর করা হবে। আইওটি-র প্রশিক্ষণার্থীদের জন্য আরও প্রশিক্ষণ থাকবে, যা সহজ এবং দ্রুতও হতে পারে। এটি সম্প্রদায়ের আরও ভাল গ্রহণযোগ্যতা, ভাল প্রভাবগুলি এবং এমনকি পারফরম্যান্সের ফলাফলও সরবরাহ করে, তাই শিক্ষার্থীরা যে কোনও সময় হতাশ হবে না। নিশ্চিত যে এটি একটি পথ-ব্রেকিং এখনও একটি চিরন্তন সমাধান যা চয়ন করা যেতে পারে।

যারা শিক্ষার্থী তাদের নিজস্ব ব্যবসায়ের প্রত্যাশায় রয়েছেন তাদের জন্য এটি বিনিয়োগের উপযুক্ত সময় the শারীরিক অবস্থান, পরিবেশ, ভাষা এবং এমনকি স্থিতির মধ্যে একটি অর্থনৈতিক স্তরে ব্যবধান স্থাপন করার জন্য এটি নিখুঁত দেয়ালগুলির মধ্যে একটি। আমরা আরও ভাবছি যে প্রযুক্তির সাথে শেখার একত্রীকরণ করা সম্ভব কিনা। তবে এটি অবশ্যই আইওটির মাধ্যমে সম্ভব।

3. 5G

২০২০ সালের মধ্যে পুরো পৃথিবী তথা দেশগুলিও বজ্রপাতের সাথে ইন্টারনেট সংযোগের আওতায় পড়ে। এছাড়াও, এর সাথে সংযুক্ত সমস্ত সুবিধা সম্পর্কে ভুলে যাবেন না। কোনও সন্দেহ নেই যে 5 জি নেটওয়ার্ক শীঘ্রই প্রযুক্তির বাজারে তার জায়গাটি খুঁজে পাবে। এটি উচ্চতর ইন্টারনেট গতি, উচ্চতর ক্ষমতা এবং কম বিলম্বের মতো বিশাল পরিমাণ সুবিধাগুলিও নিয়ে আসবে। এই জাতীয় সুবিধা 2020 এবং এমনকি আগত বছরগুলিতেও এটিকে অন্যতম বড় প্রযুক্তিগত প্রবণতা হিসাবে পরিলক্ষিত করতে বাধ্য। নতুন নেটওয়ার্কগুলি সারা বিশ্বে আলোকিত হতে থাকবে, ডিভাইসগুলি আরও ব্যাপকভাবে উপলব্ধ হবে (উন্নত 5 জি ব্যান্ডউইথ ক্যামেরা সহ) এবং ব্যবসায়ীরা নতুন শিল্প, স্বয়ংচালিত, চিকিত্সা এবং শিক্ষাগত ব্যবহারের ক্ষেত্রে প্রদর্শিত হতে থাকবে।

৪. অটোমেশন

ক্লাউড কম্পিউটিং, বিগ ডেটা, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রোবোটিক্সের মতো অসংখ্য উদীয়মান প্রযুক্তি উচ্চ-স্তরের বিকাশের দিকে চলেছে বিবেচনা করে, অটোমেশনটি তার উচ্চতায় রয়েছে তা অবাক হওয়ার মতো নয়। অনেকগুলি সফ্টওয়্যার পরামর্শকারী সংস্থাগুলি সরাসরি ব্যাংকিং থেকে উত্পাদন এবং সফ্টওয়্যার সংস্থাগুলিতে অটোমেশন মোতায়েন পরিচালনা করে।

5. ব্লকচেইন

কালকের শীর্ষস্থানীয় উদীয়মান প্রযুক্তি হ’ল ব্লকচেইন। এটি একটি বিকেন্দ্রীভূত ডিজিটাল খাতা যা সারা বিশ্বের হাজার হাজার কম্পিউটারে লেনদেন সঞ্চয় করে। তারা এমন পদ্ধতিতে নিবন্ধভুক্ত হয়েছে যা তাদের পরবর্তী পরিবর্তনগুলি বাধা দেয়। ব্লকচেইন প্রযুক্তি সুরক্ষা বাড়ায় এবং তথ্যের বিনিময়কে এমনভাবে উপস্থাপন করে যা ব্যয়বহুল এবং আরও স্বচ্ছ। এটি তৃতীয় পক্ষের সাথেও বিতরণ করে যার মূল ভূমিকা ছিল লেনদেনের ক্ষেত্রে আস্থা এবং শংসাপত্রের একটি উপাদান সরবরাহ করা। বড় কর্পোরেশনগুলি মূলত শীর্ষ স্তরের ব্যবসায়ের সমাধান বিকাশের জন্য তিনটি ব্লকচেইন প্ল্যাটফর্মের দিকে তাকিয়ে থাকে।

ব্লকচেইন বিকাশকারীদের চাহিদা ক্রমশ বাড়ছে। আপনি এই কোর্সে বিটকয়েন এবং ইথেরিয়াম প্রোটোকলগুলির সাথে কাজ করবেন, রিয়েল-ওয়ার্ল্ড অ্যাপ্লিকেশনগুলির জন্য প্রকল্প তৈরি করবেন এবং ক্যারিয়ারের জন্য এই গতিশীল স্থানে প্রয়োজনীয় দক্ষতা শিখবেন।

6. সাইবার সুরক্ষা

সাইবার সিকিউরিটি স্টাডি প্রোগ্রাম আপনাকে কীভাবে কম্পিউটার অপারেটিং সিস্টেম, নেটওয়ার্ক এবং সাইবার-আক্রমণ থেকে ডেটা রক্ষা করতে পারে তা শেখায়। কীভাবে ডিভাইসগুলি উঠবে এবং কীভাবে ঝুঁকি হ্রাস করবে তা কীভাবে ট্র্যাক করবেন তা শিখুন। সাইবারসিকিউরিটি শেখার সামগ্রিক উদ্দেশ্য হ’ল আক্রমণ প্রতিরোধের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত দক্ষতা বিকাশ করা এবং ব্যক্তিদের ডেটা এবং গোপনীয়তা রক্ষা করা আপনাকে সহায়তা করা।

ডিজিটাল যুগে বেঁচে থাকার অর্থ হ্যাকার এবং সাইবার্টেরিরিস্টদের মানুষ, সরকারী প্রতিষ্ঠান এবং এমনকি বড় ব্যবসায়কে লক্ষ্য করার অবিরাম সুযোগ রয়েছে। শীর্ষ সংগঠনগুলি সাইবার বিশ্লেষকদের জন্য প্রচুর অর্থ প্রদান করতে ইচ্ছুক যারা তাদের তথ্য রক্ষা করতে এবং সাইবার আক্রমণ এবং সুরক্ষা লঙ্ঘনের বিরুদ্ধে রক্ষা করতে দুর্বলতাগুলি সরিয়ে দিতে পারে।

যেহেতু ব্যবসা এবং সরকারগুলি একইভাবে ডিজিটাল চলছে, সাইবারসিকিউরিটি একটি দ্রুত বর্ধনশীল এবং অনিবার্য প্রয়োজন। সাইবার সিকিউরিটি কর্মীদের দৃ strong় প্রয়োজনের প্রমাণ হিসাবে অন্যান্য প্রযুক্তি চাকরীর চেয়ে সাইবার সিকিউরিটি কর্মীদের সংখ্যা তিনগুণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

7. ভয়েস প্রযুক্তি

অতীতে, আমরা সিরি, আলেক্সা এবং অন্যান্যগুলির মতো ভয়েস প্রযুক্তির উপরে অগ্রগতি দেখেছি, তবে তারা সর্বদা মানবিক মানের থেকে কম পড়েছে – বা এমনকি দৈনন্দিন জীবনে দরকারী হয়ে উঠেছে। ভয়েস একটি প্রাকৃতিক এবং মুক্ত-প্রবাহিত মাধ্যম, এমন কিছু যা সহজেই ডিজিটাল প্রযুক্তিতে অনুবাদ হয় না। ভয়েস কমান্ড এবং ভয়েস সহকারীরা অদূর ভবিষ্যতে আমাদের দৈনন্দিন জীবনে আরও বেশি কার্যকর হবে, মানব প্রযুক্তির মধ্যে ইন্টারফেসের মধ্যবর্তী লাইনটিকে ম্লান করে দেবে। এই ক্ষেত্রগুলির অন্তর্নিহিত প্রযুক্তি হিসাবে (এআই, বক্তৃতা স্বীকৃতি, মেশিন লার্নিং), এটি কেবলমাত্র বৃহত্তর প্রযুক্তিগত তাত্পর্যতে ঠেলাঠেলি করা হবে N এনএলপি প্রযুক্তিগুলি এমন প্রযুক্তি হবে যা ভয়েস প্রযুক্তিকে অস্বাভাবিক মানের মাধ্যমে তার সম্পূর্ণ প্রযুক্তিগত উপযোগে নিয়ে আসে।

8. Edge কম্পিউটিং

প্রান্তের কম্পিউটিংয়ের নতুন ক্ষেত্রটি তাত্পর্যপূর্ণ ও তাত্পর্যপূর্ণভাবে বৃদ্ধি পেয়েছে এবং 2020 এই উত্তেজনাপূর্ণ খাতের বিক্রেতাদের এবং ভোক্তাদের জন্য সবচেয়ে আকর্ষণীয় বছর হবে। এজ কম্পিউটিং একাধিক শিল্পে প্রয়োগ বিভিন্ন অ্যাপ্লিকেশন দ্বারা চিহ্নিত করা হয়। প্রতিটি ব্যবহারের ক্ষেত্রে গণনা, সংরক্ষণ এবং নেটওয়ার্কিংয়ের অনন্য দাবী প্রসেসরের স্তর থেকে কাস্টম ফর্ম কারণগুলির বিকাশ ঘটায়।

সর্বজনীন ব্যান্ডউইথ এবং সংযোগের সীমাবদ্ধতার কারণে প্রান্তের কম্পিউটিং প্ল্যাটফর্মগুলি বজায় রাখার ফলে সংস্থাগুলি তাদের নিজস্ব তৈরি এবং মোতায়েনের পরিবর্তে তাদের প্রান্তের কম্পিউটিং সমাধানগুলিকে সমর্থন করার জন্য একটি ইন্টিগ্রেটারের সাথে কাজ করতে পরিচালিত করবে। সমীক্ষা অনুসারে, এজ কম্পিউটারিংয়ের সন্ধানকারী সর্বাধিক সুবিধাভোগী সংস্থাগুলিতে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য বর্তমান এবং ভবিষ্যতের দাবিগুলি পরিচালনা করার নমনীয়তা এবং এড কম্পিউটিং নেটওয়ার্কের বিলম্বকে এড়িয়ে চলে এবং দ্রুত প্রতিক্রিয়া জানাতে পারে include

9. বিশ্লেষণ

বিশ্লেষণ বিশ্বব্যাপী ব্যবসায়ের বিকাশ এবং মূল্যায়নে ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশ্লেষণগুলি আপনাকে কেবল আপনার বাজারে সফল কিনা তা জানাতে পারে না, তবে তারা আপনাকে ভবিষ্যদ্বাণী করতে সাহায্য করতে পারে যে বাজারগুলি কোথায় এগিয়ে চলেছে। বিশ্লেষণগুলি পৃষ্ঠতলে সহজ মনে হলেও বাস্তবে বিপুল পরিমাণে ডেটা প্রসেসিং জড়িত থাকে যাতে প্রচুর পরিমাণে কাঁচা ডেটা ব্যবহারযোগ্য এবং দরকারী হয়।

ডেটাটি বোঝার জন্য, সমস্যাগুলি চিহ্নিত করতে এবং এমনকি পদক্ষেপের প্রস্তাব দেওয়ার জন্য, মেশিন লার্নিং ব্যবহার করে বিশ্লেষণাত্মক সরঞ্জামগুলি বর্তমানে বাস্তবায়িত হওয়ার চেয়ে অনেক বেশি পরিমাণে প্রয়োজন হবে। বিশ্লেষণগুলি মূলত এমন একটি বৈশিষ্ট্য যেখানে এআই এবং মেশিন লার্নিংয়ের প্রযুক্তিগুলি বিশেষভাবে কার্যকর হবে। পরবর্তী দশকের উদীয়মান প্রযুক্তির অনেকের জন্য, বিশ্লেষণগুলি উপযুক্ত ব্যবহারের ক্ষেত্রে হবে।

10. ভার্চুয়াল বাস্তবতা

ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর) ব্যবহারকারীর অভিজ্ঞতার উন্নতি করে যেখানে অগমেন্ট রিয়েলিটি (এআর) পরিবেশকে বাড়িয়ে তোলে। গুগল, স্যামসাং এবং ওকুলাসের মতো ভিআর বাজারে প্রধান খেলোয়াড় রয়েছে, তবে প্রচুর পরিমাণে উদয় এবং নিয়োগ হচ্ছে এবং ভিআর এবং এআর দক্ষ পেশাদারদের চাহিদা কেবল বাড়বে। ভিআর শুরু করার জন্য এটি প্রচুর বিশেষায়িত জ্ঞানের প্রয়োজন হয় না। বেসিক প্রোগ্রামিং দক্ষতা এবং সামনের চিন্তাভাবনা মানসিকতা একটি কাজ তৈরি করতে পারে, যদিও অন্যান্য নিয়োগকর্তারাও দক্ষতা সেট এবং হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে অপটিক্সের সন্ধান করবে।