অনাদায়কৃত নামাজের কাযা পালন

অনাদায়কৃত নামাজের কাযা পালন pdf বই ডাউনলোড। আমি নও মুসলিম। আমার বেশ কিছু প্রশ্ন আছে: আমি ও প্রশ্নগুলোর উত্তর জানতে আগ্রহী। আমার মনে হয়, কোন কোন প্রশ্নে আপনি চরম নির্বুদ্ধিতা পাবেন।

আমি নামায পড়ার সময় কি বলব? আপনি চরম নির্বুদ্ধিতা পাবেন। আমি নামায পড়ার সময় কি বলব? আমার পিতামাতা বৌদ্ধ। আমার পরিবারে একমাত্র আমার পিতা আমার ইসলাম গ্রহণের বিষয়টি জানেন। আমার পরিবারের সদস্যরা কখনও কখনও আমাকে তাদের সাথে খাবার খেতে ডাকে।

আরও দেখুনঃ অন্ধকার থেকে আলোতে বইয়েররিভিউ pdf বই ডাউনলোড

তবে, আমি শুকরের গোশত খাই। না। কিংবা কোন খাবারে হারাম কিছু আছে মর্মে জানলে আমি সে খাবার খাই না। কিন্তু, আমার প্রশ্ন হচ্ছে, মুরগি ও অন্যান্য গোশত যেমন-মাছ-সম্পর্কে: যেগুলো কোন মুসলমান জবাই করেনি সেগুলো খাওয়া কি হারাম? এ ধরনের গোশত খাওয়ার কারণে আমি কি গুনাতে লিপ্ত হয়েছি? আমি যে গুনাহগুলো করেছি সেগুলি থেকে আল্লাহর কাছে কিভাবে তওবা করতে পারি।

দৈনন্দিন আমি যে গুনাহগুলো করে ফেলি সেগুলো থেকে আমি কিভাবে আল্লাহর ক্ষমা পেতে পারি? যদি আমি ফজরের নামায কিংবা যোহরের নামায কিংবা পাচঁ ওয়াক্ত ফরয নামাযের কোন একটি আদায় করতে না পারি? এ কারণে আমি কি গুনাহগার হব, এ গুনাহ থেকে আমি কিভাবে ক্ষমা পেতে পারি? নামায আদায়কালে আমি কিভাবে তেলাওয়াত ও যিকির শিখতে পারি?।

আরও দেখুনঃ অতি গুরুত্বপূর্ণ কতিপয় জিজ্ঞাসা pdf বই ডাউনলোড

কিভাবে আমি আরবীতে কুরআন তেলাওয়াত শিখতে পারি? ন্যূনতম নামায আদায়কালে মৌলিক যে কথাগুলো বলতে হয় সেগুলো? সামুদ্রিক সকল খাবার কি হালাল, নাকি হারাম? উত্তরে: আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি, আমরা যেন সভার ভাল ধারণায় থাকতে পারি এবং তিনি যেন আপনাকে সঠিক পথ ও তাওফিকের নেয়ামত দান করেন।

এছাড়া আমরা এজেন্যও আপনাকে ধন্যবাদ জানাচ্ছি যে, আপনি যা জানেন না তা শেখার জন্য উদ্যোগী হয়েছেন। এটাই প্রত্যেক মুসলমানের কর্তব্য। কোন মানুষই আলেম হয়ে জন্মগ্রহণ করেন না। নবী করিম সাঃ বলেছেন শেখার মাধ্যমেই জ্ঞান অর্জন হয়। ইবনে হাজার ফাতহুল বারী গ্রন্থে হাদিসটিকে হাসান আখ্যায়িত করেছেন।

আরও দেখুনঃ ২৪ ঘন্টার আমল pdf বই ডাউনলোড pdf বই ডাউনলোড

নিচে অনাদায়কৃত নামাজের কাযা পালন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অনাদায়কৃত নামাজের কাযা পালন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ . MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group