অন্তরের ১০টি গুণের বর্ণনা

অন্তরের ১০টি গুণের বর্ণনা pdf বই ডাউনলোড। ভূমিকাঃ অন্তরে ১০ টি রোগের চিকিংসা করে অন্তরের ১০ টি গুন হাসিল করার নাম তাযকিয়া বা আত্নশুদ্ধি । যা ‘ শরী .আতের দৃষ্ঠিতে ফরযে আইন এবং এর জন্যে কোন ইজাযত প্রাপ্ত শাইখের সাথে ইসলাহী সম্পর্ক করাও ফরযে আইন ।

বাইআত হওয়ার ফরয ওয়াজিব নয় বরং এটা মুস্তহাব ,এর উপর আত্নশুদ্ধি নির্ভর করে না । আত্নশুদ্ধি অর্জন হলে সমস্ত জাহেরী গুনাহ বর্জন করা এবং জাহেরী ইবাদত – বন্দেগী করা সহজে হয়ে যায়।

আরও দেখুনঃ ৩১৩ জন বদরি সাহাবীর নাম pdf বই ডাউনলোড

এবং সেই বন্দেগী কে তাকওয়ার যিন্দেগী বা সুন্নতী বলে এবং সে ব্যাক্তি তখন আল্লাহর ওলী তার হায়াতে তাইয়িবা তথা পবিএ জীবন নসীব হয় । আল্লাহ ত,য়ালা সকলকে এ দেীলত নসীব করেন ,আমিন । প্রশংননীয় দশটি গুনের বর্ণনা ঃ ১, তওবা – শব্দের অর্থ ফিরে আসা , প্রত্যাবর্তন করা , আর পরিভাষার “তাওবা বলা হয় অতীত গুনাহের উপর লজ্জিত হওয়া , বর্তমানের সে গুনাহ বর্জন করা এবং ভবিষ্যতেও না করার ব্যাপারে র্দঢ় ইয়াদা করা ।

এবং উক্ত কাজের কোন কাযা কাফফারা থাকলে তা করে নেয়া । এ তিনটি বিষয়রে সমাাষ্টিকেই “ তাওবায়ে নাসূবা “ বা পরিপূন্য তাওবা বলে । আল্লাহ তায়ালা ইরশাদ করেন ঃ হে মুমিন গন ! তোমরা আল্লাহ তোমাদেরকে দাখিল করবেন জান্নাতে যার তলদেশে ঝর্ণাসমূহ প্রবাহিত হবে । [তাহরীম-৮] রাসূলে আকরাম সাল্লাল্লাহ “ আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেনঃ।

আরও দেখুনঃ ৫০টি দাম্পত্য টিপস pdf বই ডাউনলোড

গুনাহ থেকে তাওবাকারীর ঐ ব্যাক্তির ন্যায্য হয়ে যায় যার কোন গুনাহ থাকে না “ তাওবার ফযীলতে কুরআন শরীফের অনেক । আয়াত নাযিল হয়েছে এবং অনেক হাদীসে ও এর ফযীলত এসেছে যেমন ,[সূরা নূর ৩১, সূরা হূদ ৩, সূরা তাহরীম ৮, বুখারী হা: ৬৩০৭, ৬৩০৯, মুসলিম হা: ২৭৪৭ ,২৭০২]

২. আল্লাহর ভয় ঃ”খওফ “ ভয়ের প্রকৃত অর্থ হল “: আসন্ন কোন কষ্টের আশংকা করা ,অন্তরে বিষন্নতা ও জালা পোড়া সৃষ্টি হওয়া । যতক্ষন পর্যন্ত আল্লাহ তাায়ালা র সিফাতে জালালীর পরিচয় অর্জীত না হবে ততক্ষন পর্যন্ত আল্লাহর।

আরও দেখুনঃ ২০ রাকাতা তারাবীর হাদীস pdf বই ডাউনলোড

নিচে অন্তরের ১০টি গুণের বর্ণনা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অন্তরের ১০টি গুণের বর্ণনা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.21 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group