অন্তর বিধ্বংসী বিষয় আসক্তি

অন্তর বিধ্বংসী বিষয় আসক্তি pdf বই ডাউনলোড। মনে রাখতে হবে, আসক্তি ও আসক্তির আনুষঙ্গিক বিষয় নিয়ে কথা বলা বর্তমান যুগে প্রতিটি নর নারীর জন্য অতি জরুরি। কারণ, বর্তমানে আসক্তি-উত্তেজনা ও এর প্রভাব এতই বৃদ্ধি পেয়েছে যা আমাদের দেশ ও সমাজ এক অজানা গন্তব্যের দিকে ঠেলে দিচ্ছে। তারপরও দেশ, জাতি ও সমাজকে পশুত্ব ও পাশবিকতার করাল প্রাস থেকে রক্ষা করার জন্য।

এ বিষয়ে জাতিকে সর্তক করা ও খুটিনাটি বিষয়গুলো জানিয়ে দেয়া একান্ত জরুরী। পুস্তিকাটিতে আসক্তির বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। যেমন, আসক্তি কি? আসক্তি কেন সৃষ্টি করা হয়েছে? আসক্তির পূজা করে নিষিদ্ধ বিষয়সমূহে জড়িত হওয়ার কারণগুলো কি? ।আসক্তির চিকিৎসা কি? ইত্যাদি বিষয়গুলো এ কিতাবে আলোচনা করা হবে।

আরও দেখুনঃ অন্তর কঠিন হয়ে যায় কেন pdf বই ডাউনলোড

আল্লামা ইবন ফারেস রহ. বলেন, শব্দটি সীন, হা ও মুতাল হরফ ওয়াও দ্বারা গঠিত একটি আরবী শব্দ। অর্থাৎ, আসক্তি, বাসনা, আকাঙ্কা, কামনা ইত্যাদি। এদের বলা হয় লোকটি প্রলুব্ধ, লোভী ও আকাঙ্খাকারী। আল্লাহা ফাইরুযাবাদী রহ. বলেন, এ কথাটি তখন বলা হয়ে থাকে, যখন লোকটি কোন বস্তুর আকাঙ্কা করে, বস্তুটিকে মহব্বত করে।

বস্তুটির বিষয়ে তার আগ্রহ থাকে সে বস্তটি কামনা করে। আসক্তি এর পারিভাষিক অর্থ: পরিভাষায় [আসক্তির চাহিদা] এর একাধিক অর্থ আছে। আমরা গুরুত্বপূর্ণ দুএকটি অর্থ এখানে আলোচনা করব। এক. এটি মানুষের দৈহিক একটি স্বভাব যার উপর ভিত্তি করেই মহান আল্লাহ রাব্বুল আলামীন তার স্বীয় বান্দাদের সৃষ্টি করেছেন।

আরও দেখুনঃ অনুস্বার pdf বই ডাউনলোড

যাতে মানব সৃষ্টির রহস্য, মহান উদ্দেশ্য ও মহৎ লক্ষ্য সাধিত হয়। দুই, আসক্তি হল, নারী ও পুরুষের সংসার করার আগ্রহ। তিন, কোন বস্তুর প্রতি অন্তরের চাহিদা। আল্লাহ রাব্বুল আলামীন মানবকে সৃষ্টি করার সাথে তার মধ্যে এমন একটি মানবিক চাহিদা দান করেন।

যা দ্বারা আল্লাহ মানব সৃষ্টির উদ্দেশ্য সম্পর্কে একটি ধারণা দেন। ইমাম ইবন তাইমিয়্যাহ রহ. বলেন, আমরা আমাদের দুনিয়ার জীবনের সামগ্রিক কল্যাণ অর্জনে যাতে সহযোগিতা লাভ করতে পারি।

আরও দেখুনঃ অনিঃশেষ আলো ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

নিচে অন্তর বিধ্বংসী বিষয় আসক্তি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অন্তর বিধ্বংসী বিষয় আসক্তি pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 2.98 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group