অন্তর বিধ্বংসী বিষয় প্রবৃত্তির অনুসরণ

অন্তর বিধ্বংসী বিষয় প্রবৃত্তির অনুসরণ pdf বই ডাউনলোড। অবশ্যাই মনে রাখতে হবে, প্রবৃত্তির অনুসরণ মানুষকে যাবতীয় কল্যাণ হতে বিরত রাখে এবং মানুষের জ্ঞান-বুদ্ধিকে খর্ব করে। প্রবৃত্তির অনুসরণ দ্বারা মানুষ থেকে দুশ্চরিত্র গুলোই বের হয়ে আসে এবং অশ্লীল ও নোংরা কর্ম প্রকাশ পায়। প্রবৃত্তি মানবতাকে দুর্বল করে এবং অন্যায় অপকর্মের পথকে উন্মক্ত করে।  প্রবৃত্তি থেকে দূরে থাক, তবেই তুমি নিরাপদ থাকবে এবং দুনিয়া হতে বিরত থাক, তাহলে তুমি লাভাবন থাকবে।

এবং দুনিয়ার হতে বিরত থাক, তাহলে তুমি লাভবান হবে। দুনিয়ার খেল তামাশার ঘ্রাণ তোমাকে দুনিয়ার খেল তামাশা অচিরেই শেষ হয়ে যাবে এবং যুগের ভোগ-বিলাস শীঘ্রই বিলুপ্ত হয়ে যাবে। তুমি যেসব অপকর্ম, অন্যায় ও নিষিদ্ধ কাজ কর।

আরও দেখুনঃ অন্তর বিধ্বংসী বিষয় দুনিয়ার মহব্বত pdf বই ডাউনলোড

তা তোমার বিপক্ষে একটাট্ট থাকবে এবং তোমার উপার্জিত গুনাহগুলো তোমার বিরোধিতা করার জন্য অবশিষ্ট থাকবে। । প্রবৃত্তির অনুসরণ করা, মানুষের জন্য সবচেয় বড় ক্ষতিকর,প্রবৃত্তির বিরুদ্ধে যুদ্ধ করা একজন মানুষের উপর ফরজ এবং তাকে প্রতিহত করা একজন মানুষের সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ কাজ।

আবু হাযেম রহ, বলেন, তুমি তোমার দুশমনের সাথে যেভাবে যুদ্ধ কর, তার চেয়ে আরও বেশি যুদ্ধ কর তোমার প্রবৃত্তির সাথে। প্রবৃত্তি হল , সমস্ত ফিতনার মুল এবং যাবতীয় সব ধরনের মুসিবতের কারণ। সুফিয়ান সাওরী রহ. বলেন হে মানবাত্মা তুমি আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে তাওবা কর!।

আরও দেখুনঃ অন্তর বিধ্বংসী বিষয় আসক্তি pdf বই ডাউনলোড

কারণ, মৃত্যু তোমার নিকট এসে গেছে। আর প্রবৃত্তির বিরোধিতা কর, কারণ,প্রবৃত্তি সব সময় তোমাকে ফিতনা -ফাসাদের দিকে নিয়ে যাবে। যেহেতু প্রবৃত্তির অবস্থা এত মারাত্মক ও ক্ষতিকর, তাই এ নিয়ে আলোচনা করা এবং ।

মানুষকে এ ধরণের কঠিন ও মারাত্মক রোগ হতে বাচাঁনোর চেষ্টা করা আমাদের সবার নৈতিক দায়িত্ব। এ কিতাবে আমরা প্রবৃত্তির সংজ্ঞা, প্রবৃত্তি অসুরণের ক্ষতি, বিরোধিতা করার গুরুত্ব, উপকার, অনুসরণ করার কারণ, প্রবৃত্তির আলোচনা করব।

আরও দেখুনঃ অনুস্বার pdf বই ডাউনলোড

নিচে অন্তর বিধ্বংসী বিষয় প্রবৃত্তির অনুসরণ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অন্তর বিধ্বংসী বিষয় প্রবৃত্তির অনুসরণ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.89 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ সালেহ আল- মুনাজ্জিদ
অনুবাদঃ জাকের উল্লাহ আবুল খায়ের
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group