অন্যায় অথ্যাচার করা হারাম

অন্যায় অথ্যাচার করা হারাম pdf বই ডাউনলোড। আল্লাহ তায়ালা বলেন, অর্থাৎ সীমালংঘনকারীদের জন্য অন্তরঙ্গ কোন বন্ধু নেই এবং এমন কোন সুপারিশকারীও নেই যার সুপারিশ গ্রাহ্য করা হবে। অর্থাৎ যালেমদের কোন সাহায্যকারী নেই। [সুরা হাজ্জ ৭১ আয়াত]

জাবের রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, রাসুলুল্লাহ সাঃ আলাইহি ওয়াসাল্লাম বলেন, তোমরা অত্যাচার করা থেকে বাচোঁ কেননা অত্যাচার কিয়ামতের দিন অন্ধকার স্বরূপ । (অর্থাৎ অত্যাচারী সেদিন আলো পাবে না)। আর তোমরা কৃপণতা থেকে দুরে থাকো।

আরও দেখুনঃ ঈমান আনা সত্বেও মুশরিক pdf বই ডাউনলোড

কেননা, কৃপণতা পূর্ববর্তী লোকেদেরকে ধ্বংস করেছে। এ কৃপণতা তাদেরকে নিজেদের রক্তপাত করার এবং হামামকে হালাল জানার প্রতি উদ্বুদ্ধ করেছে। আবূ হূরাইরাহ রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, কিয়ামতের দিন প্রত্যেক হকদায়ের হক অবশ্যই আদায় করা হবে। এমন কি শিংবিহীন ছাগলকে শিংযুক্ত ছাগলের নিকট থেকে বদলা দেওয়া হবে।

৩/২১০ ইবনে উমার রাদিয়াল্লাহ আনহূ বলেন, আমরা বিদায়ী হজ্জ্বের ব্যাপারে আলাপ- আলোচনা করেছিলাম। এমতাবস্থায় যে, নবী করিম সাঃ আমাদের মাঝে উপস্থিত ছিলেন। আর আমরা জানতাম না যে, বিদায়ী হজ্জ কী? পরিশেষে রাসুল সাঃ আল্লাহর প্রশংসা করলেন। অতঃপর কানা দাজ্জালের কথা বিস্তারিতভাবে আলোচনা করলেন।

আরও দেখুনঃ অদ্বিতীয় রাসুল অদ্বিতীয় জানাযা pdf বই ডাউনলোড

তিনি বলেন, আল্লাহ যে নবীই পাঠিয়েছেন, তিনি নিজ জাতিকে তার ব্যাপারে ভয় দেখিয়েছেন। নূহ ও তারঁ পরের আগমনকারী নবীগণ তার ব্যাপারে ভীতি প্রদর্শন করেছেণ। যদি সে তোমাদের মধ্যে বের হয়, তবে তার অবস্থা তোমাদের কাছে গোপণ থাকবে না। তোমাদের কাছে এ কথা গোপন নয় যে, তোমাদের প্রভু কানা নয়।

আর দাজ্জাল কানা হবে। তার ডান চোখ কানা হবে, তার চোখটি যেন (গুচ্ছ থেকে ) ভেসে ওঠা আঙ্গুর সতর্ক হয়ে যাও, নিশ্চয় আল্লাহ তাআলা তোমাদের প্রতি তোমাদের রক্ত ও মাল হারাম করে দিয়েছেন। যেমন তোমাদের এদিন হারাম তোমাদের এই শহরে, তোমাদের এই মাসে।

আরও দেখুনঃ ১০০ সুসাব্যস্ত সুন্নত pdf বই ডাউনলোড

নিচে অন্যায় অথ্যাচার করা হারাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অন্যায় অথ্যাচার করা হারাম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.26 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group