অপরাধী ও পুলিশ pdf বই ডাউনলোড। আলেফ লায়লার খলীফা হারুন রশীদ। তারঁ পুত্র খলীফা মানুন রশীদের যুগের ঘটনা। তারঁ পুলিশ বিভাগের প্রধান ছিলেন-আব্বাস। আমি তোমাদের সামনে ইতিহাসের যে গল্প নিয়ে বসেছি যে গল্পের প্রধান দুই চরিত্রের একজন হলেন এই আব্বাস। সুতরাং তার মুখেই শোনা যাক ঘটনার বিবরণ- আমি খলীফা আল-মামুনের পুলিশ বিভাগের প্রধান।

আমার নাম-আব্বাস। একদিন খলীফা আমাকে তলব করলেন একদম সন্ধ্যাবেলায়। গিয়ে দেখি, তার সামনে শেকলবাদাঁ এক বন্দি গরুগম্ভীর স্বরে খলীফা আমায় কাছে ডাকলেন – আব্বাস! হুকুম করুন আমীরুল মুমিনীন! বন্দিকে তোমার হেফাজতে রাখো। ভোর বেলা আমার সামনে হাজির করবে। সাবধান! পালায় না যেনো। তাহলে কিছু তুমি দায়ী হবে।

আরও দেখুনঃ মুসলমানদের উত্থান ও পতন pdf বই ডাউনলোড

ব্যাপারটা নাজুকতা উপলব্ধি করে আমি পুলিশ ডাকলাম। বললাম- কড়া পাহারায় একে আমার সাথে নিয়ে চলো। পথে এসে ভাবলাম- একে যদি কয়েদখানায় রাখি আর কোনোভাবে পালিয়ে যায়, তাহলে আমাকেই পড়তে হবে খলীফার রোষে সুতরাং একে আমার বাড়িতে আমার চোখের উপর রাখাই অধিক নিরাপদ।

ঘরে পৌঁছেই আমি বন্দিকে নিয়ে বসলাম। গভীর দৃষ্টিতে তাকে পর্যবেক্ষণ করলাম। অপরাধ আর অপরাধী নিয়েই তো আমার করবার! তাই কে কোন ধরণের অপরাধী প্রথম নজরেই আমি বুঝতে পারি। এ-লোক চেহারায় কিন্তু অপরাধের কোনো ছাপ আমি দেখতে পেলাম না। বরং আভিজাত্য ও ভদ্রতা এবং সরলতা ও কেমলতার ছাপই আমার নজরে পড়লো।

আরও দেখুনঃ তালেবান যেভাবে শুরু হয়েছিল pdf বই ডাউনলোড

মনে মনে আমি কৌতুহলী হয়ে উঠলাম। বললাম- তোমাকে তো বেশ ভদ্র ও অভিজাত মনে হচ্ছে। কুলে বলো তো- কে তুমি! কি তোমার পরিচয়? কেনো তোমার এই বন্দি-দশা? আমীরুল মুমিনীন কেনো তোমার প্রতি এতে রুষ্ট? তখন লোকটি কিছুক্ষন আমার দিকে চেনা চেনা চোখে তাকিয়ে থেকে উদাস কণ্ঠে বললো- আমার বাড়ি দামেস্ক।

শেকলবাধাঁ মুখে দামেস্ক শব্দটা শোনা মাত্রই অতীতের একটা বিস্মৃতপ্রায় মধুময় স্মৃতি আমার মনকে প্রভলভাবে নাড়া দিলো। আমি দামেস্ক উচ্ছারিত হওয়ার সাথে সাথেই আবেগাপ্লুত হয়ে পড়লাম। আপন মনে বলে উঠলাম। হে আল্লাহ! দামেস্কের প্রিয় মাটি চিরকাল তোমার করুনা-বর্ষণে সিক্ত হোক।

আরও দেখুনঃ ইমাম হুসাইনের রাঃ শাহাদাত pdf বই ডাউনলোড

নিচে অপরাধী ও পুলিশ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

অপরাধী ও পুলিশ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ কিতাব কানন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.87 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ আলী তানতাভী   
অনুবাদঃ ইয়াহইয়া ইউসুফ নদভী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group