অপরাধ প্রতিরোধে ইসলাম

অপরাধ প্রতিরোধে ইসলাম pdf বই ডাউনলোড। ইসলাম আল্লাহ তাআলঅ মনোনীত একমাত্র পূর্নাঙ্গ জীবনবিধান। মানুষের ইহকালীন ও পরকালীন জীবনকে কল্যাণময় করার সকল ব্যবস্থা ইসলামী জীবনবিধানে রয়েছে । মানুষ তা অনুসরণ না করে নিজেরাই নিজেদেরকে অশান্তি ও অকল্যাণের দিকে ঠেলে দিচ্ছে। সৃষ্টিকর্তা আল্লাহ তাআলা প্রদত্ত ইনসাফপূর্ণ ও কল্যাণকর জীবনবিধানের পরিপন্থী ক্রিয়া-কর্মের নামই অপরাধ।  সভ্যতা ও সংস্কৃতির পরিপন্থী এবং শান্তি ও নিরাপত্তা বিনষ্টকারী। মানুষের জীবনের অশান্তি ও কল্যাণ আপতিত হয় অপরাধ সংঘটনের মাধ্যমে। অপরাধ ও অপরাধ প্রবণতা থেকে মানুষকে বাচিঁয়ে রাখার জন্য মহান ধর্ম ইসলামে রয়েছে কতকগুলো সুনির্দিষ্ট দিকনির্দেশনা । এর মধ্যে রয়েছে। 

আরও দেখুনঃ অপরাধ ও শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই ডাউনলোড

১). ভাল কাজের উত্তম প্রতিদান ও মন্দ কাজের শাস্তি সম্পর্কে মানুষকে অবহিত করা এবং ভাল কাজের প্রতি উৎসাহিত করা ও মন্দ কাজের পরিণাম সম্পর্কে সতর্ক করা। এই সম্পর্কে আল্লাহ তাআলার বাণী হচ্ছে -হে নবী!! লোকদেরকে হিকমত এবং উত্তম উপদেশের মাধ্যমে আপনার প্রভুর দিকে আহবান করুন। হে নবী! আপনার নিকটতম সঙ্গীদেকে মন্দ কাজের আযাবের ভীতি সম্পর্কে সতর্ক করুন।

ইসলাম ধর্ম আমাদের মানব জিবনে সুন্দর ধর্ম।

২). সৎকাজের আদেশ এবং অসৎকাজের বাধা দানের মাধ্যমে মানুষকে অপরাধ থেকে দুরে রাখা। এ প্রসঙ্গে আল্লাহ তাআলার নির্দেশ হচ্ছে, তোমাদের মধ্য থেকে এমন একটি দল অবশ্যই হতে হবে, যারা কল্যাণের দিকে আহবান জানাবেন এবং ন্যায়ের আদেশ ও অণ্যায়ের নিষেধকরনের কাজে সর্বদা ব্যাপৃত থাকবে।

আরও দেখুনঃ অন্য রকম কষ্ট pdf বই ডাউনলোড

৩).ইবাদত-বন্দেগীর মাধ্যমে কুপ্রবৃত্তিকে অবদমন করা এবং অপরাধ থেকে বিরত থাকার মাধ্যমে আত্মাকে কলুষমুক্ত ও পবিত্র রাখা। এ বিষয়ে আল-কুরআনের বানী-নিশ্চয়ই নামায সকাল অশ্লীলতা ও পাপকার্য থেকে বিরত রাখে। হাদীস শরীফে রোযাকে অন্যায় ও অশ্লীলতা থেকে আত্মরক্ষার ক্ষেত্রে ঢালস্বরূপ বর্ণনা করা হয়েছে।
৪). ন্যায়বিচারের মাধ্যমে শাস্তির বিধান কার্যকর করা ইত্যাদি। 

আরও দেখুনঃ অন্য পথের কন্যারা pdf বই ডাউনলোড

নিচে অপরাধ প্রতিরোধে ইসলাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অপরাধ প্রতিরোধে ইসলাম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 8.92 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং
বইয়ের লেখকঃ মাওলানা মুহাম্মাদ আবদুর রহমান
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group