অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা

অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই ডাউনলোড। ইসলাম মানবজাতির জন্য মহান আল্লাহর শ্রেষ্ঠ নিয়ামত। ইসলামের বিধি-বিধান পালনের মাধ্যমেই মানুষ আল্লাহর নৈকট্য লাভে সক্ষম হয়। মানুষের ইহলৌলিকক ও পারলৌকিক সকল সফলতা ইসলামী অনুশাসন মেনে চলার মধ্যেই নিহিত। ইসলামী পয়গামের সর্বোচ্চ মাধ্যম হলো পবিত্র কুরআন ওমহানবী সাঃ-এর সুন্নাহ ।

অতপরঃ রয়েছে কুরআন ও সুন্নাহর আলোকে ইজমা -কিয়াস তথা ইজতিহাদের ধারা। বস্তুর কুরআন, সুন্নাহ, ইজমা ও কিয়াস ও চারটিই হলো শরীয়তের মৌল দলীল। ইসলামী। ফিকহর যাবতীয় বিধি-বিধান সম্পর্কিত ফয়সালা উপরোক্ত দলীল চতুষ্টয়ের আলোকেই নির্ণীত হয়ে থাকে।

আরও দেখুনঃ মুমিনের সকাল সন্ধা pdf বই ডাউনলোড

মুসলমান হিসাবে জীবনের নিত্য প্রয়োজনীয় মাসআলা- মাসায়েল সকলের জন্যই আবশ্যক। তাছাড়া কালের পরিক্রমায় বিভিন্ন দর্শন, মতবাদ, বিজ্ঞান ও প্রযুক্তির প্রভাবে জীবন-যাত্রার সাথে সংশ্লিষ্ট বেশ কিছু নতুন জিজ্ঞাসা ও বর্তমান সমাজে উপস্থিত। সাধারণত ফিকহবিদ আলিমগণ যুগে যুগে এ ধরণের নতুন সমস্যাবলীর সমাধান দিয়ে আসছেন। কিন্তু বাংলা ভাষায় এ পর্যায়ে বড় ধরণের নির্ভরযোগ্য কোন গ্রন্থ প্রকাশিত হয়নি।

একজন মুসলিম হিসেবে আমাদের জীবনের প্রতিটি কাজ কুরআন ও সুন্নাহর আলোকে, ইসলামী শরীয়তের বিধি-বিধান অনুসারে সম্পাদন করা আবশ্যক। তাই শরীয়তের মাসআলা-মাসায়েল জানা থাকা প্রত্যেক মুসলিমের জন্যই একান্ত জরুরী। আল কুরআন এবং কুরআনের ব্যাখ্যারূপ আল -হাদীসই মানব জাতির জীবন বিধান।

আরও দেখুনঃ মুসলমানদের দৈনন্দিন জীবন pdf বই ডাউনলোড

সকল মানুষের পক্ষে শরীয়তের সকল বিধি-বিধান বুঝা ও সে অনুসারে জীবন-যাপন করা সম্ভব নয় । রাসুল আকরাম সাঃ-এর জীবদ্দশায় শরীয়তের বিষয়ে কোন সমস্যা দেখা দিলে সাহাবায়ে কিরাম মহানবী সাঃ-এর কাছ থেকে সরাসরি তা জেনে নিয়ে সে অনুযায়ী জীবন-যাপন করতেন।

সাহাবায়ে কিরাম ও তাবেয়ীনের যুগে কুরআন- হাদীস ও ইসলামী শরীয়ত বিষয়ে যারা অধিকতর ব্যুৎপত্তি সম্পন্ন ছিলেন তারাঁই মুসলমানদের জীবন- যাপনের অপরিহার্য প্রয়োজনে কুরআন -হাদীসের আলোকে শরীয়তের বিধি-বিধান ও ফাতাওয়া প্রদান করতেন।

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

নিচে অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইফাবা
বইয়ের ধরণঃ ইসলামিক 
বইয়ের সাইজঃ 5.54 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group