অপারেশন কাশ্মীর

অপারেশন কাশ্মীর pdf বই ডাউনলোড।কাশ্মীর উপত্যকায় এখন আগুন জ্বলছে। সাতচল্লিশ বছর আগে আমরা যখন বৃটিশের নাগপাশ থেকে মুক্ত হয়ে স্বাধীনতার মুক্ত বাতাসে নিঃশ্বাস গ্রহণ করি, যখন সমগ্র উপমহাদেশের মানুষ দুইশত বছরের পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে স্বাধীন আবাস রচনা করে।

তখন নিজ মাতৃভূমিতে কাশ্মীর উপত্যকার মানুষ আবার বন্দী হয়ে পড়ে স্বদেশী উপনিবেশবাদের বন্ধী শিবিরে । নিয়মিত কী নিষ্ঠর পরিহাস।শেরে কাশ্নীরে শেখ আব্দুল্লাহ এই উপমহাদেশের মুক্তি আন্দোলনের প্রথম শ্রেণীর নায়ক ছিলেন ।

আরও দেখুনঃ অপবিত্র বস্তু থেকে পবিত্রতা অর্জন pdf বই ডাউনলোড

ভারতের মুক্তি আন্দোলনের অগ্রসেনানী পন্ডিত জওহরলাল নেহেরু স্বাধীন ভারতের প্রধানমন্ত্রী ছিলেন বহুদিন। তার বড় ঘনিষ্ঠ সহকর্মী ছিলেন শেখ আব্দুল্লাহ। ভারতবাসী ও আমাদের মত কাশ্মীরীরাও আশায় বুক বেধেঁ ছিল স্বাধীনতার আস্বাদ গ্রহনের জন্য । নেহেরু কাশ্মীরের হিন্দুরাজা হরি সিংকে আলিঙ্গন করে নিলেন আর কাশ্মীরের সিংহপুরুষ শেখ আব্দুল্লাহকে জেলে পুরলেন, বন্দুকের নল ঘরিয়ে দিলেন কাশ্মীরের জনগণের দিকে।

কিন্তু কাশ্মীরের মুসলমানদের কী হল? ওরা তো ইংরেজ বা অন্য কারো দাস ছিল না কোন পন্ডিতের শিষ্যও নয় ওরা ! ওরা কোন জাতীয়তাবাদের বন্দেগী করে না। ভারতবর্ষ ওদের ভাগ্যবিধাতা নয়। কাশ্মীরের মুসলমানদের বিধানদাতা, প্রতিপালনক পরওয়ারেদিগার মহান আল্লাহ ।

আরও দেখুনঃ সাম্রাজ্যবাদ আধিপত্যবাদবিরোধী স্বাধীনতার সংগ্রাম pdf বই ডাউনলোড

তাদের কান্ডারী নবী মুহাম্মদুর রাসুলুল্লাহ সাঃ। চৌদ্দশত বছর ধরে যে কাফেলা পৃথিবীর পথ ধরে চলছে, ওরা দুনিয়াকে শান্তির পথ দেখিয়েছে, ইনসাফ কায়েম করেছে। মানবতাকে মহান করেছে এবং তাদের এক দল মর্দে মুমিন কখনো তরবারী কোষবদ্ধ করেনি।

ওরা যুগে যুগে মুসলমানকে অপমান ও শৃঙ্খল থেকে মুক্ত রেখেছে। বর্তমান পৃথিবীতে এই কাফেলাটি তার পদচারণা কায়েম রেখেছে ভবিষ্যতেও রাখবে এবং কিয়ামত পর্যন্ত তা চাল থাকবে। কেননা এটি ছিল নবীজির ওসিয়ত। আজ আফগানিস্তানে, ফিলিস্তীনে, লেবাননে, ফিলিপাইনে, চেচনিয়ায়, ইত্যাদি।

আরও দেখুনঃ ১০১ মাদানী ফুল pdf বই ডাউনলোড

নিচে অপারেশন কাশ্মীর pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অপারেশন কাশ্মীর pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ জাগো মুজাদিহ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ যুদ্ধ বিষয়ক 
বইয়ের সাইজঃ 19.6 MB
প্রকাশ সালঃ ১৯৯৭ ইং
বইয়ের লেখকঃ হাফেজ আকরামুল্লাহ-গং
অনুবাদঃ মনজুর হাসান রহঃ-গং
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group